Home /News /kolkata /
Teacher Recruitment Scam: শিক্ষক নিয়োগে নয়া 'দুর্নীতি' ফাঁস! ফের ময়দানে বিচারপতি গঙ্গোপাধ্যায়, দিলেন মামলার অনুমতি

Teacher Recruitment Scam: শিক্ষক নিয়োগে নয়া 'দুর্নীতি' ফাঁস! ফের ময়দানে বিচারপতি গঙ্গোপাধ্যায়, দিলেন মামলার অনুমতি

শিক্ষক নিয়োগে নয়া 'দুর্নীতি'

শিক্ষক নিয়োগে নয়া 'দুর্নীতি'

Teacher Recruitment Scam: বিস্তারিত মেধাতালিকা প্রকাশ হতেই নয়া দুর্নীতির এই তথ্য সামনে। চাকরিপ্রার্থীদের বেনিয়মের অভিযোগ শোনার পর বৃহস্পতিবার নতুন করে মামলা করার অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা ঘিরে তোলপাড় গোটা রাজ্য। তদন্তে নেমে রাজ্যের হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী দল ইডি। অন্যদিকে একের পর এক বিপুল পরিমাণ টাকার হদিস পাওয়া যাচ্ছে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে। আর এর মধ্যেই নতুন করে প্রকাশ্যে এল আরও একটি শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগ। চাকরিপ্রার্থীরা আদালতকে জানিয়েছেন, এসএসসি-র নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও অনিয়ম হয়েছে। এ ক্ষেত্রেও মেধাতালিকার বাইরের অনেকে চাকরি পেয়েছেন।

বিস্তারিত মেধাতালিকা প্রকাশ হতেই নয়া দুর্নীতির এই তথ্য সামনে চলে আসে। চাকরিপ্রার্থীদের বেনিয়মের অভিযোগ শোনার পর বৃহস্পতিবার তাদের নতুন করে মামলা করার অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যার ফলে কার্যত এসএসসি দুর্নীতি মামলার তালিকায় যোগ হতে চলেছে আরও একটি নতুন মামলা। কাল, শুক্রবার এই মামলায় শুনানির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন : কোটি টাকায় তোলপাড়! তৃণমূলের জরুরি বৈঠকে কী সিদ্ধান্ত বিকেল পাঁচটায়? তাকিয়ে রাজ্য

আরও পড়ুন : বড় ঘোষণা। ই-টেন্ডার নিয়ে নয়া নিয়ম নবান্নের! দুর্নীতি রুখতে নয়া দাওয়াই?

অভিযোগ, মেধা তালিকা প্রকাশ্যে আসতেই দেখা যাচ্ছে নবম-দশম শিক্ষক নিয়োগে সংরক্ষণ নিয়ম মানাই হয়নি। মেধাতালিকার বাইরে থেকে চাকরি পেয়েছেন অনেকে। চাকরিপ্রার্থীদের এও দাবি, মেধায় 'হাইজাম্প' করে চাকরি পেয়েছে অনেকেই। নতুন অভিযোগ নিয়ে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা। তারই পরিপ্রেক্ষিতে মামলার অনুমতি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত, ১৪ জুলাই নম্বর বিভাজন-সহ মেধাতালিকা প্রকাশ করে এসএসসি। সেই তালিকা থেকেই জানা যায় নিয়োগের নতুন দুর্নীতি তথ্য।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Corruption, SSC Teacher Recruitment

পরবর্তী খবর