Home /News /kolkata /
Trinomool Congress: কোটি টাকায় তোলপাড়! তৃণমূলের জরুরি বৈঠকে কী সিদ্ধান্ত বিকেল পাঁচটায়? তাকিয়ে রাজ্য

Trinomool Congress: কোটি টাকায় তোলপাড়! তৃণমূলের জরুরি বৈঠকে কী সিদ্ধান্ত বিকেল পাঁচটায়? তাকিয়ে রাজ্য

তৃণমূলের জরুরি বৈঠকে প্রতীকী ছবি৷

তৃণমূলের জরুরি বৈঠকে প্রতীকী ছবি৷

Trinomool Congress: আজই দলের শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠকে ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকেল পাঁচটায় বৈঠক হতে চলেছে তৃণমূল ভবনে। এই বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় নিয়ে দলের অবস্থান জানাতে পারে তৃণমূল, এমনটাই জল্পনা রাজনৈতিক মহলের।

  • Share this:

    #কলকাতা: দুর্নীতি মামলায় গ্রেফতার দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শুধু তৃণমূল কংগ্রেসের মহাসচিবই নন। রাজ্যের হেভিওয়েট মন্ত্রীও তিনিই। বিষয়টি নিয়ে কী হতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেসের অবস্থান? এই নিয়ে রাজনৈতিক ও অরাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। ইতিমধ্যেই মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু দলের কী অবস্থান তা এখনও স্পষ্ট করেননি তৃণমূল হাইকম্যান্ড। এই পরিস্থিতিতে আজই দলের শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠকে ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকেল পাঁচটায় বৈঠক হতে চলেছে তৃণমূল ভবনে। এই বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় নিয়ে দলের অবস্থান জানাতে পারে তৃণমূল, এমনটাই জল্পনা রাজনৈতিক মহলের।

    এরইমধ্যে গতকাল রাতেই পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারি নিয়ে ব্যক্তিগত স্তরে বেশ কিছু মন্তব্য করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এরপরে আজ একটি ট্যুইট করে তিনি বলেন, অবিলম্বে মন্ত্রীত্ব ও দলের যাবতীয় পদ থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর দাবি তুললেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ৷ এখানেই শেষে নয় কুণাল ঘোষ আরও একধাপ এগিয়ে বলেন, "তাঁর এই মন্তব্যের জন্যে, যদি মন্তব্য ভুল বলে মনে হয় তাহলে তাঁকেও তাঁর পদ থেকে দল সরাতে পারে৷ একইসঙ্গে অবশ্য কুণাল ঘোষের মন্তব্য এমন কিছু হলেও তিনি তৃণমূল কংগ্রেসের সৈনিক হিসাবেই কাজ করে যাবেন (Kunal Ghosh Partha Chatterjee)।

    আরও পড়ুন : "আমি ভুল বললে, আমাকেও যেন...", পার্থ চট্টোপাধ্যায় নিয়ে বিস্ফোরক ট্যুইট কুণাল ঘোষের!

    প্রথমে টালিগঞ্জ, তারপর বেলঘরিয়া। এস এস সি কাণ্ডে ইডির তল্লাশিতে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য। কেঁচো খুঁড়তে না খুঁড়তেই বেরিয়ে পড়ছে কেউটে। একুশ কোটির পর ফের উদ্ধার হয়েছে প্রায় আঠাশ কোটি নগদ টাকা। উদ্ধার সোনা-রূপা দলিলও।

    তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) গতকাল বলেন, "নয় বছর আগে আমি যখন গ্রেফতার হয়েছিলাম। আমি তখন নিজের বিবেকের কাছে অত্যন্ত পরিষ্কার ছিলাম যে আমি নির্দোষ। আমাকে ফাঁসানো হয়েছে। আমাকে থামাতে পুলিশ গাড়ি বাজাত। কথা বলতে পর্যন্ত পারতাম।" এখানেই পার্থ চট্টোপাধ্যায়ের কাজ নিয়ে একটি প্রশ্ন তুলেছেন তিনি। কুণাল বলেছেন, "পার্থ চট্টোপাধ্যায়ের সামনে সংবাদমাধ্যম মাইক ধরছে। কথা বলার সুযোগ দিচ্ছে। তিনি কাকে ফোন করেছেন বলতে পারছেন। কেন মন্ত্রিত্ব ছাড়ব না বলতে পারছেন (Kunal Ghosh Partha Chatterjee)।"

    আরও পড়ুন : উত্তরে কাঁপিয়ে বৃষ্টি, ভিজবে দক্ষিণবঙ্গও! পশ্চিমবঙ্গের আবহাওয়ার জরুরি আপডেট জানুন!

    অবশ্য পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে দল কী ব্যবস্থা নিতে চলেছে এই প্রশ্ন করা হলে অবশ্য নিশ্চয়ই এই অপকীর্তিকে প্রশ্রয় দেবে না। ফলে তাঁরা যখন কোনও সিদ্ধান্তে পৌঁছবেন, আমাদের দায়িত্ব দিলে সেটা আমরা জানাব।'

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Abhishek Banerjee, Trinamool Congress

    পরবর্তী খবর