• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • School College Reopen in West Bengal: রাজ্যে ক্লাস নাইন থেকে বারো ক্লাস অব্দি খুলবে স্কুল, খোলা হবে কলেজ-বিশ্ববিদ্যালয়, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

School College Reopen in West Bengal: রাজ্যে ক্লাস নাইন থেকে বারো ক্লাস অব্দি খুলবে স্কুল, খোলা হবে কলেজ-বিশ্ববিদ্যালয়, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

রাজ্যে কবে খুলবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়?

রাজ্যে কবে খুলবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়?

School College Reopen in West Bengal: উত্তরবঙ্গ সফরে এসে শিলিগুড়িতে প্রশাসনিক সভায় এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)।

  • Share this:

#শিলিগুড়ি : রাজ্যে ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল-কলেজ(School College Reopen in West Bengal)! শিলিগুড়িতে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়((CM Mamata Banerjee)। তিনি জানিয়েছেন প্রথম ধাপে ক্লাস নাইন থেকে বারো ক্লাস অব্দি স্কুল খোলা হবে। পাশাপাশি খোলা হবে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিও(School College Reopen in West Bengal)। তবে তার আগে নেওয়া হবে উপযুক্ত ব্যবস্থা। এই বিষয়ে শিলিগুড়িতে আজ মুখ্য সচিবকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বড় খবর! রাজ্যে ১৬ নভেম্বর থেকে খুলছে স্কুল! শিলিগুড়িতে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়...

উত্তরবঙ্গ সফরে এসে শিলিগুড়িতে প্রশাসনিক সভায় এই সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী। তিনি সোমবার এই সভায় জানালেন, আগামী ১৫ নভেম্বর তারিখের পর, অর্থাৎ ১৬ নভেম্বর থেকে খুলে দেওয়া হোক রাজ্যের স্কুল কলেজগুলি (School College Reopen in West Bengal)। এই বিষয়ে মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)। স্কুল কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য যাবতীয় প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। স্কুল খোলার আগে যাতে রাজ্যের স্কুল কলেজ গুলিকে পরিষ্কার করে স্যানিটাইজ করা হয় সেই সমস্ত বিষয়গুলি নজরে রাখার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: 'BJP ভাইরাস-শ্যামাপোকা', দিনহাটায় 'একমাত্র ভ্যাকসিনের' খোঁজ দিলেন অভিষেক

এর আগেই স্কুল-কলেজ খোলার (Bratya Basu| WB School Reopening) ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেছে রাজ্য। তবে জানানো হয়েছিল পুরোটাই নির্ভর করছে কোভিড (Covid-19) পরিস্থিতির উপর। সম্প্রতি রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) গোটা রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর নজরে রেখেছেন। করোনা পরিস্থিতি বিবেচনা করে তিনি যেমন পরামর্শ দেবেন সেই অনুযায়ী পদক্ষেপ নেবে শিক্ষা দফতর"। আজ এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন মুখ্যমন্ত্রী(CM Mamata Banerjee)।

বিস্তারিত আসছে...

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published: