Home /News /kolkata /
President Election Candidate Yashwant Sinha: "এর চেয়ে ভাল বিকল্প হতে পারে না”: রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকে শুভেচ্ছা জানালেন মমতা-অভিষেক!

President Election Candidate Yashwant Sinha: "এর চেয়ে ভাল বিকল্প হতে পারে না”: রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকে শুভেচ্ছা জানালেন মমতা-অভিষেক!

President Election Candidate Yashwant Sinha

President Election Candidate Yashwant Sinha

President Candidate Yashwant Sinha: বরিষ্ঠ এই রাজনীতিবিদ ২০২১ সালের ১৩ মার্চ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

  • Share this:

    #কলকাতা: দেশের বিরোধী দলগুলি মিলে ১৮ জুলাই হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে। বিজেপির নির্বাচিত রাষ্ট্রপতি প্রার্থীর বিপক্ষে বিরোধীদের প্রার্থী হলেন অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা! ২০১৮ সালের ২১ এপ্রিল বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন যশবন্ত। বরিষ্ঠ এই রাজনীতিবিদ ২০২১ সালের ১৩ মার্চ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। ২০২২ সালের ভারতীয় রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির বিরুদ্ধে যৌথ বিরোধী দলীয় রাষ্ট্রপতি প্রার্থী হওয়ার জন্য চলতি বছরের ২১ জুন তৃণমূল কংগ্রেস ত্যাগ করেছেন যশবন্ত। এই নির্বাচনে বিজেপির প্রার্থী কে, তা এখনও দলের তরফে ঘোষণা করা হয়নি।

    আরও পড়ুন- বানভাসি অসম! ২৪ ঘণ্টায় নিহত ১১! অমিত শাহের নির্দেশে পরিদর্শনে কেন্দ্রীয় দল!

    “আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে আমরা একজন সাধারণ প্রার্থী নির্বাচন করার এবং মোদি সরকারকে আরও ক্ষতি করা থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আজ অনুষ্ঠিত বৈঠকে আমরা যশবন্ত সিনহাকে সাধারণ প্রার্থী হিসাবে বেছে নিয়েছি। আমরা সমস্ত রাজনৈতিক দলকে যশবন্ত সিনহাকে ভোট দেওয়ার জন্য আবেদন করছি,” বলেন কংগ্রেসের নেতা জয়রাম রমেশ। রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হওয়ার জন্য যশবন্ত সিনহাকে অভিনন্দন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    “আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সকল প্রগতিশীল বিরোধী দল সমর্থিত সর্বসম্মত প্রার্থী হওয়ার বিষয়ে আমি যশবন্ত সিনহাকে অভিনন্দন জানাতে চাই। এমন সম্মানীয় এবং বুদ্ধিমান একজন মানুষ অবশ্যই আমাদের মহান দেশের মূল্যবোধের মান উন্নত রাখবেন!” ট্যুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    যশবন্ত সিনহাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। মঙ্গলবার বিরোধীদের নাম ঘোষণার খানিক পরেই একটু ট্যুইট করে অভিষেক লেখেন, “আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য যৌথ বিরোধী দলের প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য যশবন্ত সিনহাজিকে আন্তরিক অভিনন্দন। আমার দৃঢ় বিশ্বাস, সমস্ত প্রগতিশীল দল যারা আমাদের দেশের জন্য একই দৃষ্টিভঙ্গি পোষণ করে, তাদের জন্য এর চেয়ে ভাল বিকল্প হতে পারে না!”

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে যশবন্ত বনাম কার লড়াই? বেঙ্কাইয়া নাইডুকে নিয়ে বাড়ছে জল্পনা

    কে হবেন দেশের আগামী রাষ্ট্রপতি সেই নিয়ে প্রার্থীর নাম বিষয়ে সিদ্ধান্ত নিতে বিরোধীদের মঙ্গলবারের সভায় যোগ দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বদলে, তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জাতীয় রাজধানীতে এই বৈঠকে অংশ নেন। গতবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিরোধীদের বৈঠকে গিয়েছিলেন অভিষেক। রাজনৈতিক মহলের একাংশের বিশ্লেষণ, এর আগে যে বৈঠক হয়েছিল তাতে অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। কিন্তু এবারের বৈঠকে তৃণমূলের সুপ্রিমোর অনুপস্থিতি ব্যুমেরাং হয়ে দেখা দিতে পারত তৃণমূলের। বিজেপি বিরোধী সব শক্তিকে একজোট হওয়ার যে বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় সেই বিশ্বাসের ভিত দুর্বল হয়ে যেত। কংগ্রেস সহ একাধিক বিরোধী দল মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদতে বিজেপিকে মদত জোগানোর অভিযোগ তুললেও সেই বার্তাকে ভুল প্রমাণ করতেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে উপস্থিত রইলেন এই বৈঠকে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: President Election 2022, Yashwant Sinha

    পরবর্তী খবর