• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Abhishek Goa Visit: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

Mamata Abhishek Goa Visit: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

পাখির চোখ 'গোয়া'!

পাখির চোখ 'গোয়া'!

Mamata Abhishek Goa Visit: কলকাতা পুরসভার নির্বাচন আগামী ১৯ ডিসেম্বর। তার আগে গোয়া সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: পাখির চোখ গোয়া বিধানসভা নির্বাচন (Goa Assembly Election)। জাতীয় রাজনীতিতে জমি শক্ত করতে কোনও কসুর ছাড়তে নারাজ তৃণমূল শিবির। তাই কলকাতার পুরসভা নির্বাচনের মধ্যেও তৃণমূল শীর্ষ নেতৃত্বের কাছে অনেক বেশি গুরুত্ব পাচ্ছে গোয়া (Goa)। সূত্রের খবর দুদিনের ঝটিকা সফরে গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (Mamata Abhishek Goa Visit)। আগেই শোনা গিয়েছিল আগামী সপ্তাহে পুরভোটের আগেই গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কিন্তু সূত্র বলছে একা অভিষেক নন, তাঁর সঙ্গে গোয়া যাওয়ার পরিকল্পনা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)।

    আরও পড়ুন: ‘‌নের্তৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার নয়’‌, প্রশান্ত কিশোরের নিশানায় রাহুল! মুখ তবে মমতাই?

    সূত্রের খবর, কলকাতা পুরসভার নির্বাচন আগামী ১৯ ডিসেম্বর। তার আগে গোয়া সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রাজনৈতিক মহল বলছে, ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভা নির্বাচন। তাই কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারের ভার দলের নেতাদের উপর দিয়ে গোয়া যাচ্ছেন মমতা-অভিষেক  (Mamata Abhishek Goa Visit)। আর সেখানেই ঘটতে পারে নয়া রাজনৈতিক সমকরণ। জানা গিয়েছে, দু’দিনের সফরে ১৩ ডিসেম্বর গোয়ায় যেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

    আরও পড়ুন: বিরোধী 'রুখতে' কৌশল ভাবছেন মোদি, রাহুল গান্ধি তখন সংসদে যা করছেন...

    গত অগস্ট মাস থেকেই গোয়ায় সংগঠন সাজিয়ে তুলছে তৃণমূল। সেখানকার বেশ কয়েকজন নেতা–নেত্রী থেকে বিশিষ্ট মানুষজন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন ইতিমধ্যেই। এমনকী প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো–কে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যসভায় পাঠিয়েছেন। আবার লোকসভার সাংসদ মহুয়া মৈত্রকে এখানে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে। গত ২৮ অক্টোবর মুখ্যমন্ত্রী গোয়া গিয়ে সংগঠন বৃদ্ধির বার্তা দিয়েছিলেন। অথচ মঙ্গলবার রাহুল গান্ধী গোয়ায় গিয়ে ফরওয়ার্ড পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করে জোটের ঘোষণা করে দিয়েছেন। এই পরিস্থিতিতে এই ঝটিকা সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

    আগামী ১৩ ডিসেম্বর মুখ্যমন্ত্রী এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Mamata Abhishek Goa Visit) গোয়া যাবেন ধরে নিয়েই প্রচার সূচি তৈরি করছে তৃণমূল কংগ্রেস। আগামী ৭ ডিসেম্বর উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী। দুই দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ এবং নদিয়ায় প্রশাসনিক সভা করার কথা তাঁর। তারপরে যাবেন গোয়ায়। সেখানে কথা হবে এনসিপি বিধায়ক চার্চিল আলেমাও–এর সঙ্গে।

    এবার গোয়া সফরে গিয়ে একটি টিম তৈরি করে দেবেন তাঁরা। যাঁরা বিধানসভা নির্বাচনে কাজ করবেন। আবার সংগঠনের কাজ কারা দেখবেন। প্রচার কমিটিতে কারা থাকবেন, এমনকী কলকাতা থেকে কোন কোন সাংসদ–বিধায়ককে এখানে পাঠানো হবে তাও ঠিক করে দিয়ে আসবেন মমতা–অভি্ষেক (Mamata Abhishek Goa Visit)। পাশাপাশি সম্ভাব্য একটা প্রার্থী তালিকা তৈরি করে দিয়ে আসবেন তাঁরা এমনটাই সূত্রের খবর। সবমিলিয়ে এই সফর যে তাৎপর্যপূর্ণ হতে চলেছে সে কথা বলাই বাহুল্য।

    Published by:Sanjukta Sarkar
    First published: