Home /News /kolkata /

Prashant Kishor On Congress: ‘‌নের্তৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার নয়’‌, প্রশান্ত কিশোরের নিশানায় রাহুল! মুখ তবে মমতাই?

Prashant Kishor On Congress: ‘‌নের্তৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার নয়’‌, প্রশান্ত কিশোরের নিশানায় রাহুল! মুখ তবে মমতাই?

ট্যুইট-বাণে পিকের তীব্র কটাক্ষ রাহুলদের

ট্যুইট-বাণে পিকের তীব্র কটাক্ষ রাহুলদের

Prashant Kishor On Congress: তৃণমূল সুপ্রিমোর পাশে ভোটকুশলী প্রশান্ত কিশোর ([Prashant Kishor)। সরাসরি কংগ্রেসকে কটাক্ষ করে শানালেন ট্যুইট।

  • Share this:

    #নয়াদিল্লি: মুম্বই সফরে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী সোজাসাপ্টা বলেছেন, ইউপিএ’‌র আর কোনও অস্তিত্ব নেই। এই মন্তব্যের পরই কোমর বেঁধে নেমে পড়েছেন কংগ্রেস নেতারা। তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) বিরুদ্ধে অলআউট বিরোধিতায় নামবেন তারা। এই পরিস্থিতিতে আবার তৃণমূল সুপ্রিমোর পাশে ভোটকুশলী প্রশান্ত কিশোর(Prashant Kishor On Congress)। সরাসরি কংগ্রেসকে কটাক্ষ করে ট্যুইট করেন তিনি (Prashant Kishor)। তাঁর (Prashant Kishor) স্পষ্ট বার্তা, "সর্বভারতীয় রাজনীতিতে কংগ্রেসের ভাবধারা ও ব্যাপ্তি শক্তিশালী বিরোধিতার জন্য জরুরি। কিন্তু কংগ্রেসকে নেতৃত্ব দেওয়া কোনও ব্যক্তির ঐশ্বরিক অধিকার হতে পারে না।"

    তাঁর ট্যুইট তোপে প্রশান্ত কিশোর (Prashant Kishor On Congress) লেখেন, গত ১০ বছরে ৯০ শতাংশ নির্বাচনে পরাজিত হয়েছে কংগ্রেস। আর তাঁদের কোনও নেতার কাছে নেতৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার হতে পারেনা। বরং গণতান্ত্রিক পদ্ধতিতেই নির্দিষ্ট হাওয়া উচিত প্রধান বিরোধী কারা।

    প্রশান্ত কিশোরের (Prashant Kishor On Congress) এই ট্যুইটের পর ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জাতীয় রাজীনীতিতে প্রধান মুখ হয়ে ওঠা আরও স্পষ্ট বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। কারণ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস–তৃণমূল কংগ্রেসের যে জোটের কথা ভাবা হয়েছিল তারপর একের পর এক ঘটনার গতিপ্রকৃতি জোটের পক্ষে হাওয়া স্পষ্ট করছিল। কিন্তু এবার কংগ্রেসের ভূমিকা এবং তাঁদের অবস্থান নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন খোদ ভোট কুশলী প্রশান্ত কিশোর।

    আরও পড়ুন: বিজেপিতে বিদ্রোহী রূপা গঙ্গোপাধ্যায়! তিস্তা বিশ্বাসের মৃত্যু নিয়ে বিস্ফোরক দাবি!

    ট্যুইট করে আজ প্রশান্ত কিশোর  কংগ্রেসকে নিশানা করে লিখেছেন, ‘‌যে মতাদর্শ এবং জায়গা কংগ্রেস ছেড়ে রেখেছে সেখানেই শক্তিশালী এবং গুরুত্বপূর্ণ বিরোধী তৈরি হবে। কিন্তু তাঁদের কোনও নেতার কাছে নেতৃত্ব স্বর্গ থেকে পাওয়া অধিকার নয়। বিশেষ করে যখন গত ১০ বছরে ৯০ শতাংশ নির্বাচনে হেরেছে কংগ্রেস। আশাকরি বিরোধী নেতৃত্ব গণতান্ত্রিকভাবে সিদ্ধান্ত নেবেন।’‌

    প্রশান্ত কিশোরের (Prashant Kishor On Congress)  ট্যুইট তোপে স্পষ্ট, গোটা দেশে কংগ্রেস আছে ঠিকই। কিন্তু তাঁরা কী বিজেপির বিরুদ্ধে গোটা দেশে জিততে পারছেন?‌ পারছেন না। ফলে যেখানে যেখানে কংগ্রেস দুর্বল সেখানে তৃণমূল কংগ্রেসই নেতৃত্বের ভূমিকা নেবে। কারণ নেতৃত্ব কারও কাছে স্বর্গ থেকে পাওয়া অধিকার হতে পারে না। প্রশান্ত কিশোরের এই ট্যুইট জাতীয় রাজনীতিতে তাৎপর্যপূর্ণ।

    আরও পড়ুন: ইউপিএ-র অস্তিত্ব নিয়েই প্রশ্ন মমতার, সন্ধির বার্তা দিলেন কংগ্রেসের কপিল সিবল

    প্রসঙ্গত, বুধবারই মুম্বইতে ইউপিএ-এর (Mamata Banerjee on UPA) অস্তিত্ব অস্বীকার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ৷ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দাবি ছিল, ইউপিএ-র এখন আর অস্তিত্ব নেই৷ বাণিজ্যনগরী থেকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, যদি কেউ ৬ মাস বিদেশে কাটান তাহলে রাজনীতি করবেন কি করে!‌ এরপরেই আজ প্রশান্ত কিশোরের (Prashant Kishor)এই ট্যুইট অত্যন্ত কূটনৈতিক বার্তাবহ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Congress, Mamata Banerjee, Prashant Kishor, Rahul Gandhi

    পরবর্তী খবর