Home /News /kolkata /
Crime: ভারতীয় সেনায় চাকরি দেওয়ার নাম করে প্রতারণা! ঠকানোর কৌশল দেখে চোখ কপালে পুলিশের

Crime: ভারতীয় সেনায় চাকরি দেওয়ার নাম করে প্রতারণা! ঠকানোর কৌশল দেখে চোখ কপালে পুলিশের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Crime: গোয়েন্দা সূত্রে খবর, ধৃতদের নাম শিবম পাণ্ডে, রোহিত কুমার গুপ্তা, জিতেন্দ্র কুমার, অভিষেক কুমার গৌতম, উমা কান্তি যাদব।

  • Share this:

#কলকাতা: ভারতীয় সেনায় কাজ দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে পাকড়াও ভুয়ো সেনা অফিসার!  প্রতারণার অভিযোগে  লালবাজার গুন্ডা দমন শাখার হাতে গ্রেফতার পাঁচ। শুধু তাই নয়, এরা নিজেদের ভারতীয় সেনার উচ্চপদস্থ আধিকারিক পরিচয় দিয়ে প্রতারণা করত বহু সাধারণ মানুষকে। সেই চক্রেরই পর্দাফাঁস করেছে পুলিশ।

গোয়েন্দা সূত্রে খবর, ধৃতদের নাম শিবম পাণ্ডে, রোহিত কুমার গুপ্তা, জিতেন্দ্র কুমার, অভিষেক কুমার গৌতম, উমা কান্তি যাদব। অভিযোগ, জাল আইডি কার্ড, নকল নথি, ফর্ম বানিয়ে  সাধারণ মানুষকে ভারতীয় সেনায় কাজ দেওয়ার নাম করে প্রতারণা করত এরা। লালবাজারের গুন্ডা দমন শাখা, কলকাতার একটি নামি হোটেলের সামনে ও বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করেছে অভিযুক্তদের। গোয়েন্দা সূত্রে খবর, নিউ মার্কেট থানায় এই প্রতারণার মামলা হয় কিছু দিন আগে। সেই ঘটনার তদন্ত ভার নেয় লালবাজার গুন্ডাদমন শাখা।

আরও পড়ুন-শীঘ্রই চালু হচ্ছে সমস্ত পরিবহণ ব্যবহারের জন্য অভিন্ন স্মার্ট কার্ড

ধৃত শিভম, রোহিত, জিতেন্দ্র, অভিষেক, উমা উত্তর প্রদেশের গাজীপুরের বাসিন্দা।গোয়েন্দা সূত্রে খবর, উত্তরপ্রদেশের এই চক্র দীর্ঘ কয়েক বছর ধরে এই কাজ করছে। এরা চাকরিহীনদের ভারতীয় সেনায় কাজ পাইয়ে দেওয়ার টোপ দিত। বিভিন্ন নথি, আই-কার্ড, ফর্ম দেখাত, দেখিয়ে বিশ্বাস আদায় করত। তাদের মিথ্যে আশ্বাস দিয়ে তাদের থেকে লক্ষ লক্ষ টাকা নিতো এমন কী বিশ্বাস বাড়ানোর জন্য নিজেদের সেনা অফিসার বা সেনার উচ্চপদস্থ আধিকারিক বলেও ভুয়ো পরিচয় দিয়েছিল প্রতারকরা। এ ভাবে বিশ্বাস আদায় করে কয়েক দফায় টাকা আদায় করত, আর তার পরেই উধাও হয়ে যেত। ফোন করেও টিকি মিলত না।

আরও পড়ুন-আজও কালবৈশাখীর পূর্বাভাস, ঝড়-বৃষ্টি চলবে আরও কতদিন ?

নিউ মার্কেট থানায় এই নিয়ে অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। গোয়েন্দা দফতর সূত্রে খবর, এই জাল নথি, ফর্ম, ইন্ডিয়ান আর্মি আই কার্ড, এগুলো প্রতারণার কাজে ব্যবহার করত এরা। এই ডকুমেন্টসগুলো কোথা থেকে কী ভাবে বানাতো এরা, তার খোঁজ চলছে। এই চাকরি প্রতারণা চক্রতে আরও অনেকে জড়িত থাকার সম্ভবনা রয়েছে বলে মনে করছে গোয়েন্দারা। চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করেছে এই অভিযুক্তরা।ধৃতদের আদালতে পেশ করে পুলিশ হেফাজতে নিয়ে জেরা করবে কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখার আধিকারিকরা।

Arpita Hazra

Published by:Uddalak B
First published:

Tags: Crime

পরবর্তী খবর