Home /News /kolkata /

Covid 19: রাজ্যে সাড়ে চার হাজার পেরিয়ে গেল দৈনিক সংক্রমণ, কলকাতায় দৈনিক আক্রান্ত ২৩৯৮

Covid 19: রাজ্যে সাড়ে চার হাজার পেরিয়ে গেল দৈনিক সংক্রমণ, কলকাতায় দৈনিক আক্রান্ত ২৩৯৮

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: জেলা ভিত্তিক পরিসংখ্যান দেখলে দেখা যাবে সর্বোচ্চ আক্রান্ত রয়েছে কলকাতায়। কলকাতার সংক্রমণ রীতিমতো ঘুম উড়িয়ে দিয়েছে প্রশাসনের।

  • Share this:

#কলকাতা: শেষ ২৪ ঘণ্টার থেকে আরও এক হাজার বেড়ে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের পরিমাণ। আগের ২৪ ঘণ্টার রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৪৫১, শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে সেই দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৫১২। বেড়ে কলকাতায় দৈনিক সংক্রমিতের সংখ্যাও। আগের ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৫৪, সেটাই শনিবারের হিসাবে বেড়ে হয়েছে ২ হাজার ৩৯৮। অর্থাৎ এক কথায় আক্রান্তের সংখ্যা বেড়েছে লাফিয়ে।

আরও পড়ুন - করোনা আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, ভর্তি হাসপাতালে

শেষ ২৪ ঘণ্টায় চার হাজারের গণ্ডি পেরিয়ে পৌঁছে গিয়েছে ৪ হাজার ৫১২-তে। এর ফলে এক ধাক্কায় অনেকটা বেড়ে গেল সংক্রমণের হারও। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ৫৪২ জনের। তার মধ্যেই সাড়ে চার হাজার আক্রান্ত হওয়ায় সংক্রমণের হার পৌঁছে গিয়েছে ১২.০২ শতাংশে। এই সময়ের মধ্যে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে মোট  ৯ জনের। এর ফলে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৩-এ।

আরও পড়ুন - করোনার পর ফ্লরোনা, এক সঙ্গে কোভিড ও ইনফ্লুয়েঞ্জা, শুরু মারণ রোগের দাপট

জেলা ভিত্তিক পরিসংখ্যান দেখলে দেখা যাবে সর্বোচ্চ আক্রান্ত রয়েছে কলকাতায়। কলকাতার সংক্রমণ রীতিমতো ঘুম উড়িয়ে দিয়েছে প্রশাসনের। কারণ, রাজ্যের মোট সংক্রমণের অর্ধেকটাই হচ্ছে কলকাতায়। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় মোট ২ হাজার ৩৯৮ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। পাশাপাশি, উদ্বেগ বৃদ্ধি পেয়েছে আরও কয়েকটি জেলার সংক্রমণের পরিসংখ্যানেও। দেখা গিয়েছে, উত্তর ২৪ পরগনায় শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮৮ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এর পরেই রয়েছে হাওড়া, সেখানে শেষ ২৪ ঘণ্টায় পাওয়া গিয়েছে ৩৪৪ জন করোনা আক্রান্তের সন্ধান। তালিকায় তার পরে রয়েছে পশ্চিম বর্ধমান, শেষ ২৪ ঘণ্টায় ২৪১ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় ১৯৮ জন ও হুগলি  ও হুগলি জেলায় ১৬৫ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে শেষ ২৪ ঘণ্টায়।

Avijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Coronavirus, COVID 19 3d Wave

পরবর্তী খবর