Home /News /kolkata /
Partha Chatterjee: অস্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়, রক্ষাকবচ দিল না আদালত, মন্ত্রীত্ব থেকে সরানোর সুপারিশও বহাল

Partha Chatterjee: অস্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়, রক্ষাকবচ দিল না আদালত, মন্ত্রীত্ব থেকে সরানোর সুপারিশও বহাল

পার্থ চট্টোপাধ্য়ায়

পার্থ চট্টোপাধ্য়ায়

Partha Chatterjee: বৃহস্পতিবার সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ।

  • Share this:

#কলকাতা: কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন। হাইকোর্টের সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন পার্থ, রক্ষাকবচের আবেদন করেছিলেন মন্ত্রী। সেই আবেদন খারিজ করে দেয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সিঙ্গল বেঞ্চের হাত আরও শক্ত করল ডিভিশন বেঞ্চ। পাশাপাশি, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণই বজায় রাখল আদালত। পাশাপাশি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যাযের পর্যবেক্ষণে বলা হয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়কে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়ার বিষয়টি ভেবে দেখুন মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। সেই অংশটি নিয়েও আপত্তি তুলেছিলেন পার্থর আইনজীবীরা। ডিভিশন বেঞ্চ সেই আপত্তি মানল না। আদালতের তরফ থেকে বলা হল, এই অংশটি বাধ্যতামূলক নয়, তবে এই অংশটি বাদও যাচ্ছে না। পাশাপাশি, পার্থ চট্টোপাধ্যায়ের হাজিরার বিষযটিও স্পষ্ট রইল।

আরও পড়ুন - মেয়ে-জামাইয়ের জন্য মাংস আনতে বলেছিলেন স্ত্রী, রাগের চোটে স্বামী যা করলেন, তা দেখে চমকে যেতে হয়

বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়ের মামলটি গ্রহণ করে সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। তার আগে, বুধবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই-এর মুখোমুখি হতে নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই শুনানির সময রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব থেকে অব্যহতি দেওয়ারও পরামর্শ দেওযা হয়। সে দিনে দুপুরে আদালতের এই কড়া নির্দেশের পরেই বুধবার সন্ধ্যায় পার্থ সিবিআই-এর মুখোমুখি হন, দীর্ঘ ক্ষণ চলে জিজ্ঞাসাবাদ।

আরও পড়ুন -  শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ, ফেরত দিতে হবে বেতন

তার পর বৃহস্পতিবার সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ। সেই মামলা থেকেই অব্যহতি চেয়ে নেয় বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। তার পরেই প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের সিদ্ধান্ত অনুসারে মামলাটি যায় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বে়ঞ্চে। সেখানে গৃহীত হয় মামলা। বৃহস্পতিবার সেই মামলার শুনানি না হয়ে, তা হয় শুক্রবার।

অর্ণব হাজরা

Published by:Uddalak B
First published:

Tags: Partha Chatterjee

পরবর্তী খবর