Home /News /kolkata /
Bengal By Election 2022: চলছে উপনির্বাচন! আসানসোল-বালিগঞ্জে সকাল ৯ টা পর্যন্ত কত হার ভোটের, দেখুন...

Bengal By Election 2022: চলছে উপনির্বাচন! আসানসোল-বালিগঞ্জে সকাল ৯ টা পর্যন্ত কত হার ভোটের, দেখুন...

বালিগঞ্জ ও আসানসোলে উপ-নির্বাচন

বালিগঞ্জ ও আসানসোলে উপ-নির্বাচন

Bengal By Election 2022: সকাল ৯ টা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছে ১২. ৭৭ শতাংশ। বালিগঞ্জে ৮ শতাংশ।

  • Share this:

    #কলকাতা : আজ বালিগঞ্জ ও আসানসোলে উপ-নির্বাচন। সকাল ৭ টায় শুরু হয়েছে ভোটগ্রহণ (Bengal By Election 2022)। আসানসোলে ভোটের নিরাপত্তার দায়িত্বে ১২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force)। ৫১ শতাংশ বুথে থাকবে ওয়েব কাস্টিং (Web-Casting) ব্যবস্থা। এদিকে বালিগঞ্জে মোতায়েন করা হয়েছে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সকাল ৯ টা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছে ১২. ৭৭ শতাংশ। বালিগঞ্জে ৮ শতাংশ।

    আরও পড়ুন :  গেরুয়া অতীত, সবুজও নয়, পরনে সাদা! বালিগঞ্জে রঙ-বিচারের 'নতুন ব্যাখ্যায়' চমক বাবুলের

    এরইমধ্যে আসানসোল উপনির্বাচনের দিন নিরাপত্তারক্ষী নিয়েই বুথে ঢোকার অভিযোগ উঠল বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের (Agnimitra Paul) বিরুদ্ধে। এরপরই ওই গোটা ঘটনার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন। অগ্নিমিত্রা পাল নিরাপত্তারক্ষী নিয়ে বুথে ঢুকতে পারবেন না। বিজেপি প্রার্থীকে এমনটাই জানিয়ে দিল নির্বাচন কমিশন। পুলিশ মারফত অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul)  বার্তা দিয়েছে নির্বাচন কমিশন। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে নির্বাচন কমিশন।

    আরও পড়ুন : কড়া নিরাপত্তায় শুরু বালিগঞ্জ, আসানসোলে উপ-নির্বাচন, সকাল থেকেই লাইনে ভোটদাতারা...

    অন্যদিকে বালিগঞ্জে এদিন বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) পাওয়া যায় খোশমেজাজে। এদিন সকাল সকাল বালিগঞ্জে দেখা যায় তৃণমূলের প্রার্থীকে। পরনে ছিল সাদা ফুল শার্ট ও কালো প্যান্ট। নিজেই ব্যাখ্যা দিয়ে জানালেন রঙ বিচারের আসল কারণ। "আজ সাদা জামা পড়ে বেরিয়েছি। এই সাদা জামার ব্যাখ্যা আপনারা আপনাদের মতো করতেই পারেন। তবে আমার জন্যে এর একটাই ব্যাখ্যা, আসানসোল থেকে বেরিয়েছিলাম সাদা স্বচ্ছ ভাবমূর্তি নিয়ে। আমাদের মেরুদণ্ড ছিল। আমার ও শত্রুঘ্ন সিনহার।" এদিন হালকা মেজাজে গানও গাইতে শোনা যায় বাবুলকে।

    আরও পড়ুন : পয়লা বৈশাখের আগেই রাজ্যজুড়ে কাঁপিয়ে ঝড়-বৃষ্টি! বৃহস্পতিবার থেকে যা হতে চলেছে বাংলার আবহাওয়া...

    তারই মাঝে তৃণমূল প্রার্থীর (Babul Supriyo) অভিযোগ, "বেশ কিছু জায়গায়, কেন্দ্রীয় বাহিনী অতি সক্রিয়তা দেখিয়েছে। একাধিক জায়গায় ভোটারদের মোবাইল কেড়ে নিয়েছে। বহু জায়গায় ইভিএম খারাপ হয়েছে। ভোটাররা ফিরে গেছেন।সাউথ পয়েন্ট, মর্ডাণ হাইয়ের মতো স্কুলে কেন্দ্রীয় বাহিনী মোবাইল রেখে যেতে বলছে। তারা আই-ডি কার্ড চেক করছে। দলের সিনিয়রদের জানিয়েছি। তারা কমিশনকে জানাবেন।"

    নির্বাচন কমিশন সূত্রে খবর, এবারে বালিগঞ্জ (Ballygunge By Election) কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা প্রায় আড়াই লাখ। মোট ৩০০টি বুথ রয়েছে। তার মধ্যে ২৩টি স্পর্শকাতর বুথ । প্রতিটি বুথে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। মোট ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি বুথে ও বুথের বাইরে ২০০ মিটারের মধ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখা হয়েছে। প্রতিটি বুথে দু'জন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে আগেই।

    আসানসোলের সমস্ত বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়েছে।  আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রার্থীরা- বিজেপি- অগ্নিমিত্রা পল চৌধুরী, তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায়, কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন, প্রসেনজিৎ পুইতুণ্ডি।

    বালিগঞ্জ কেন্দ্রে (Ballygunge By Election) তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন বাবুল সুপ্রিয়। বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন কেয়া ঘোষ। সিপিএম প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন সায়েরা শাহ হালিম ও কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন কামারুজ্জান চৌধুরী।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Asansol By Election, Ballygung By Election 2022, West Bengal By Elections 2022

    পরবর্তী খবর