Home /News /kolkata /
West Bengal By Elections: কড়া নিরাপত্তায় শুরু বালিগঞ্জ, আসানসোলে উপ-নির্বাচন, সকাল থেকেই লাইনে ভোটদাতারা...

West Bengal By Elections: কড়া নিরাপত্তায় শুরু বালিগঞ্জ, আসানসোলে উপ-নির্বাচন, সকাল থেকেই লাইনে ভোটদাতারা...

উপনির্বাচনে কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ-পর্ব

উপনির্বাচনে কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ-পর্ব

West Bengal By Elections: ভোটগ্রহণ পর্ব যাতে সুষ্ঠুভাবে হয়, তার জন্য নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে আসানসোল ও বালিগঞ্জের বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্র। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

  • Share this:

    #কলকাতা: বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভার ভোট গ্রহণ আজ। ভোটগ্রহণ (West Bengal By Elections) পর্ব যাতে সুষ্ঠুভাবে হয়, তার জন্য নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে আসানসোল (Asansol By Election) ও বালিগঞ্জের (Ballygunge By Election) বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্র। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। পাঁচ কোম্পানি অতিরিক্ত বাহিনী মোতায়েন হয়েছে আসানসোলে। নির্বাচন কমিশনের তরফে প্রস্তুতি শেষ। শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। সকাল থেকেই ভোটের লাইনে মানুষ।

    আরও পড়ুন : পয়লা বৈশাখের আগেই রাজ্যজুড়ে কাঁপিয়ে ঝড়-বৃষ্টি! বৃহস্পতিবার থেকে যা হতে চলেছে বাংলার আবহাওয়া...

    নির্বাচন কমিশন সূত্রে খবর, এবারে বালিগঞ্জ (Ballygunge By Election) কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা প্রায় আড়াই লাখ। মোট ৩০০টি বুথ রয়েছে। তার মধ্যে ২৩টি স্পর্শকাতর বুথ । প্রতিটি বুথে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। মোট ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি বুথে ও বুথের বাইরে ২০০ মিটারের মধ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখা হয়েছে। প্রতিটি বুথে দু'জন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে আগেই। ২০০ মিটারের বাইরে রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী দুই–ই থাকবে। বিরোধীরা অনেক দিন ধরেই দাবি জানিয়ে আসছিল, কেন্দ্রীয় বাহিনীকে দিয়েই ভোট করাতে হবে। কেন্দ্রীয় বাহিনী না থাকলে সুষ্ঠুভাবে ভোট করানো সম্ভব নয়। বিরোধীদের দাবি মেনেই নির্বাচন কমিশনের তরফে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

    এবারে বালিগঞ্জ কেন্দ্রে (Ballygunge By Election) তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন বাবুল সুপ্রিয়। বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন কেয়া ঘোষ। সিপিএম প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন সায়েরা শাহ হালিম ও কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন কামারুজ্জান চৌধুরী। ফুল পাল্টে বাবুল সুপ্রিয় এবার প্রথমবার তৃণমূলের হয়ে লড়াইয়ের ময়দানে (West Bengal By Elections)। নজরে একসময়ের বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী থাকা এই হেভিওয়েট তারকা প্রার্থী। এখন দেখার বালিগঞ্জ কেন্দ্রে ভোটাররা জনপ্রতিনিধি হিসেবে কাকে বেছে নেয়।

    আরও পড়ুন : বন্দুক ছেড়ে লাঠি হাতে শান্তিরক্ষা, আসানসোলে উপনির্বাচনে শ্রীনাথ মুণ্ডা 

    আসানসোলের সমস্ত বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়েছে। উপনির্বাচনের অন্তত ১২ দিন আগে থেকে দুই কেন্দ্রেই আধা সেনা পৌঁছয় এবং রুট মার্চ করে। ১২১ কোম্পানি আধা সেনা শুধু মাত্র মোতায়েন করা হয়েছে আসানসোল লোকসভা কেন্দ্রে (Asansol By Election)। আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রার্থীরা- বিজেপি- অগ্নিমিত্রা পল চৌধুরী, তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায়, কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন, প্রসেনজিৎ পুইতুণ্ডি।

    ভোটগ্রহণের (West Bengal By Elections) উপর কড়া নজরদারি রাখতে বালিগঞ্জের সমস্ত ভোটগ্রহণ কেন্দ্রে ওয়েব কাস্টিং-এর বন্দোবস্ত করা হয়েছে, আসানসোলের (Asansol By Election) ৫১ শতাংশ বুথে ওয়েব কাস্টিং করা হয়েছে। এখানে ১০০ শতাংশ ওয়েব কাস্টিং না হওয়ার পিছনে ইন্টারনেট কানেক্টিভিটি না পাওয়ার কথা জানিয়েছে কমিশন, এছাড়াও দুই কেন্দ্রেই কিউআরটি টিম মোতায়েন রাখা হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Asansol By Election, Ballygung By Election 2022

    পরবর্তী খবর