Home /News /kolkata /
Anubrata Mandal: ভোট পরবর্তী হিংসা থেকে গরুপাচার, অনুব্রতকে প্রশ্নজালে বিঁধতে কোমর বাঁধছে সিবিআই

Anubrata Mandal: ভোট পরবর্তী হিংসা থেকে গরুপাচার, অনুব্রতকে প্রশ্নজালে বিঁধতে কোমর বাঁধছে সিবিআই

ফের বাড়ল অনুব্রত অস্বস্তি

ফের বাড়ল অনুব্রত অস্বস্তি

Anubrata Mandal: আগামী ২৭ মে শুক্রবার গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে তলব করা হয়েছে নিজাম প্যালেসে। সিবিআই সূত্রে খবর, ভোট পরবর্তী হিংসার ঘটনায় অনুব্রত মণ্ডলকে নোটিশ দেয় সিবিআই।

  • Share this:

#কলকাতা: ফের একবার অনুব্রত মণ্ডলকে তলব করল সিবিআই। ইতিমধ্যে গরু পাচার-কাণ্ডে বীরভূমের প্রভাবশালী এই নেতাকে জেরা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এরপরেই দীর্ঘ কয়েকমাস পর বীরভূমে ফিরেছেন অনুব্রত। আর সেখানে ফিরতেই ফের একবার সিবিআই নোটিশ তাঁকে।

ভোট পরবর্তী হিংসা ঘটনায় বিজেপি কর্মী খুনের ঘটনায় সিবিআই ফের তলব করল অনুব্রত মন্ডলকে।মঙ্গলবার বেলা সাড়ে বারোটায় তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। বীরভূমে ইলামবাজারে গত ২রা মে ভোটের রেজাল্ট বেরোনো পর খুন হন বিজেপি কর্মী গৌরব সরকার। সেই ঘটনায় চতুর্থ বার নোটিস দিল সিবিআই। এর আগে এই মামলায় নোটিশ দেওয়া সত্ত্বেও তিনি হাজিরা এড়ান। মঙ্গলবার তিনি হাজিরা দেন কিনা সিজিও কমপ্লেক্সে সেটাই দেখার।

আরও পড়ুন : অর্জুনের পথেই কি 'ঘরমুখী' আরও অনেকে? নজরে ৩০ মে 'অর্জুন-গড়ে' অভিষেকের সভা!

অন্যদিকে আগামী ২৭ মে শুক্রবার  গরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে তলব করা হয়েছে নিজাম প্যালেসে। সিবিআই সূত্রে খবর, ভোট পরবর্তী হিংসার ঘটনায় অনুব্রত মণ্ডলকে নোটিশ দেয়  সিবিআই। মঙ্গলবার তাঁকে তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের ঘটনায় তলব করা হয়েছে অনুব্রতকে।  গত ২ রা মে  ২০২১ সালে নির্বাচনের রেজাল্ট বেরোনো পর গৌরব সরকারকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটে।  সেই ঘটনায় চতুর্থ নোটিশ দিল সিবিআই।

মোট ২৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয় ইলামবাজার থানায়। পরিবারের অভিযোগ, গত ২রা মে ভোটের রেজাল্ট বেরোনো পর বাড়িতে চড়াও হয় দুষ্কৃতীরা। গৌরব সরকার ও তাঁর ভাই প্রতিবাদ করলে ব্যাপক মারধর করে দুষ্কৃতীরা। সেই ঘটনায় গৌরব সরকারের মৃত্যু হয়। এফআইআরে অনুব্রত নাম না থাকলেও হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত ভার হাতে নেওয়ার পরই তিনবার অনুব্রতকে নোটিশ পাঠায়। কিন্তু শারীরিক অসুস্থতা দেখিয়ে তিনি হাজিরা এড়ান বলে অভিযোগ সিবিআইয়ের। এরপর তিনি হাই কোর্টের দ্বারস্থ হন।

আরও পড়ুন : প্রেমে-টেম দূরে থাক! সঙ্গমের পরে হিংস্র হয়ে নিজেদেরই মেরে ফেলে অক্টোপাস? নতুন সমীক্ষায় বড় ধাক্কা!

এরপর তিনি এসএসকেএম হাসপাতালে কিছু দিন থাকার পর  বাড়ি ফেরেন অনুব্রত মণ্ডল।সিবিআই সূত্রে খবর, অনুব্রতকে তলবের কারণ, ধৃত অভিযুক্তদের সঙ্গে কোনও যোগসাজস ছিল কিনা? কার নির্দেশে পিটিয়ে হত্যা? কি কারণে খুন? এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই আধিকারিকরা। অন্যদিকে গরু পাচারকাণ্ডেও শুক্রবার নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই। অনুব্রতকে তলবের কারণ গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হক সিবিআইকে জানায় বীরভূমের মল্লিকবাজারে পশু হাটে কেনা বেচা চলত। বীরভূম পার হয়ে একাধিক জায়গায় গরু পাচার হত। আর সেবিষয়ে খুঁটিনাটি জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Anubrata Mandal, Cow trafficking

পরবর্তী খবর