Home /News /kolkata /
Anis Death TMC: আনিস ইস্যুতে সোমবার শহরজুড়ে কর্মসূচি তৃণমূলের, মিছিলের ডাক TMCP -র!

Anis Death TMC: আনিস ইস্যুতে সোমবার শহরজুড়ে কর্মসূচি তৃণমূলের, মিছিলের ডাক TMCP -র!

আনিস-কাণ্ডে পথে তৃণমূল

আনিস-কাণ্ডে পথে তৃণমূল

Anis Death TMC: তৃণমূল সূত্রের খবর সোমবার মিছিল হবে রামলীলা ময়দান থেকে গান্ধি মূর্তি অবধি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে হবে মিছিল।

  • Share this:

#কলকাতা: ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর নেপথ্যে কারা? এই প্রশ্নের উত্তর এখনও অধরা। এরমধ্যে শহরজুড়ে আনিস খান ইস্যুতে পথে নামছে তৃণমূল কংগ্রেস (Anis Death TMC)। আগামিকাল তৃণমূল ছাত্র পরিষদ (Anis Death TMC) মিছিল করবে শহরের বুকে।

তৃণমূল (Anis Death TMC) সূত্রের খবর সোমবার মিছিল হবে রামলীলা ময়দান থেকে গান্ধি মূর্তি অবধি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে হবে মিছিল। মিছিলে বামেদের অরাজকতা নিয়ে সরব হবে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন : ভোটারদের প্রভাবিত করছে বিরোধীরা, চলছে সস্তার রাজনীতি : কুণাল ঘোষ

গত ১৮ ফেব্রুয়ারি গভীর রাতে ছাদ থেকে পড়ে রহস্যজনকভাবে মৃত্যু হয় আমতার ছাত্রনেতা আনিস খানের (Anis Khan Death)। পরিবার অভিযোগ করে, ঘটনার নেপথ্যে পুলিশ। গত এক সপ্তাহে সেই ঘটনা নিয়েই অগ্নিগর্ভ পরিস্থিতিতে বাংলা। ছাত্রনেতার মৃত্যুর কারণ সন্ধানে সিবিআই (CBI) তদন্তের দাবি জানিয়েছেন মৃতের বাবা সালাম খান ও পরিবারের সদস্যরা (Anis Death TMC)। এদিকে ঘটনার পরই সিট গঠন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১৫ দিনের মধ্যে রহস্য উদঘাটনের নির্দেশ দেন তিনি। অন্যদিকে, সিটের তদন্ত মানতে নারাজ মৃতের পরিবার। রাজ্য পুলিশের বিরুদ্ধে তদন্ত প্রভাবিক করার আশঙ্কা প্রকাশ করেন তাঁরা। একইসঙ্গে সিবিআই তদন্তের দাবিতে অনড় তাঁরা।

সব মিলিয়ে তীব্র অসন্তোষের পরিবেশ আমতা ও কলকাতা জুড়ে। দফায় দফায় বিক্ষোভে পরপর কয়েকদিন অগ্নিগর্ভ হয়ে ওঠে আমতা এলাকা। তদন্তে গিয়ে বারবার বাধা পান সিটের (SIT) সদস্যরা। এই পরিস্থিতিতে হাই কোর্টের তরফে সিটের (Anis Khan Death) হাতেই তদন্তভার রাখার সিদ্ধান্ত জানানো হয়। ছাত্রনেতার পরিবারকে সহযোগিতার নির্দেশও দেওয়া হয়। তাতে প্রাথমিকভাবে সম্মতি দিলেও শনিবার দেহ ফের ময়নাতদন্তের জন্য কবর থেকে তুলতে গিয়ে বাধা পেতে হয় তদন্তকারী দলকে।

আরও পড়ুন : বেআইনি নির্মাণ নিয়ে বিস্ফোরক মেয়র ফিরহাদ হাকিম, বিল্ডিং বিভাগের নীচুতলার বিরুদ্ধে রীতিমতো তোপ দাগলেন মহানাগরিক

এদিকে আনিস কাণ্ডের (Anis Khan Death) প্রতিবাদে পথে নামে ছাত্রছাত্রীরা। শনিবার আনিস খুনের সুবিচার চেয়ে কলকাতার পথে নামে সিপিএম শীর্ষ নেতৃত্বও। দোষীদের অবিলম্বে চিহ্নিত করে গ্রেফতারির দাবি করেন তাঁরা। সব মিলিয়ে তদন্ত নিয়ে তৈরি হয় জটিলতা। এসবের মাঝে এবার আনিস কাণ্ডে পথে নামছে টিএমসিপি (TMCP)। জানা গিয়েছে, সোমবার বেলা ১ টায় রামলীলা ময়দান থেকে মিছিল শুরু করবে তৃণমূল (Trinamool Congress On Anis)।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Anis Khan Death, SIT

পরবর্তী খবর