Home /News /jalpaiguri /
Jalpaiguri: জলপাইগুড়িতে প্লাস্টিকের বিরুদ্ধে অভিযানে স্কুল পড়ুয়ারা

Jalpaiguri: জলপাইগুড়িতে প্লাস্টিকের বিরুদ্ধে অভিযানে স্কুল পড়ুয়ারা

title=

জলপাইগুড়ির বাজারে প্লাস্টিকের বিরুদ্ধে আজ অভিনব প্রচার চালাল শিশুরা। জলপাইগুড়ির একটি বেসরকারি স্কুলের পক্ষ থেকে আজ একটি অভিনব উদ্যোগ নেয়া হয়।

  • Share this:

    জলপাইগুড়ি: জলপাইগুড়ির বাজারে প্লাস্টিকের বিরুদ্ধে আজ অভিনব প্রচার চালাল শিশুরা। জলপাইগুড়ির একটি বেসরকারি স্কুলের পক্ষ থেকে আজ একটি অভিনব উদ্যোগ নেয়া হয়। সেখানে ছোট ছোট শিশুদের মাধ্যমে জলপাইগুড়িতে প্লাস্টিক বিরোধী অভিযান অর্থাৎ প্লাস্টিক মুক্ত জলপাইগুড়ি গড়ার কাজ চলল। ছোটদের হাত দিয়ে হাতে বানানো কাপড়ের ব্যাগ বিলি করা হলো জলপাইগুড়ির দুটি বাজারে। পুলিশ কিংবা প্রশাসন দিয়ে হুমকি বা সচেতনতা নয় ছোট ছোট শিশুরাই আজ সকলকে সচেতন করল জলপাইগুড়ির বয়েলখানা বাজার ঘুরে। একেবারে র‍্যালি করে আজ চলল এই প্রচার। বয়েল খানা বাজারসহ আরো একটি বাজারে এই অভিযান হল। জলপাইগুড়ির বাজারে এই কাপড়ের ব্যাগ বিলি করার মাধ্যমে ক্যারিব্যাগ বন্ধ প্লাস্টিক বিরোধী অভিযান জোরদার করে তোলাই উদ্দেশ্য বলে স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে।

     

     

    অন্যদিকে প্লাস্টিক ক্যারি ব্যাগ ব্যবহার করব না / ক্যারিব্যাগ বর্জন করুন/ এই শ্লোগান দিয়ে ছাত্র ছাত্রীদের আজ সহযোগীতা করলেন স্কুলের শিক্ষক শিক্ষিকারা। পড়ুয়াদের মায়েদের হাতে বানানো ব্যাগ দিয়ে এই অভিনব প্রচার হল শিশু কিশোরদের। জলপাইগুড়ি অরবিন্দ নগর, শিল্প সমিতি পাড়া সারদা শিশু তীর্থ বিদ্যালযয়ের ছাত্র ছাত্রী শিক্ষক শিক্ষিকাদেরও দেখা গেল বাজারে কাপড়ের ব্যাগ বিতরণ করতে।

    আরও পড়ুনঃ জলপাইগুড়িতে বাঁধে ফাটল! চিন্তায় ঘুম উড়েছে স্থানীয়দের

     

     

    পাশাপাশি ক্যারি ব্যাগ বন্ধ করতে হাত জোড় করে মানুষের কাছে আবেদন করছেন।এহেন কাজকে সাধুবাদ জানিয়েছেন বহু মানুষ। এক কিশোর জানায়, আমাদের ভবিষ্যৎ এর জন্য মানুষের কাছে ক্যারি ব্যাগ বন্ধের আবেদন জানাচ্ছি।

    আরও পড়ুনঃ পাহাড়ী নদীর জলে ভেসে যাওয়ার ভয়ে আগেই বাদাম তুলে নিচ্ছেন কৃষকরা!

     

     

    উল্লেখ্য বেশ কয়েকদিন ধরে জলপাইগুড়ি পুরসভার এই প্লাস্টিক বর্জন প্রচার অভিযান চালিয়ে যাচ্ছে। আগামীতে অব্যবহৃত প্লাস্টিক ক্যারি ব্যাগ বন্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে জলপাইগুড়ি পুরসভা।তার আগে এই পদক্ষেপ সত্যি নজর কাড়ল।

          Geetashree Mukherjee
    First published:

    Tags: Jalpaiguri

    পরবর্তী খবর