IPL 2021: হাতে রক্ত লেগে আছে প্রধানমন্ত্রীর! বলছেন স্ল্যাটার

IPL 2021: হাতে রক্ত লেগে আছে প্রধানমন্ত্রীর! বলছেন স্ল্যাটার

অস্ট্রেলিয়ান সরকারকে তীব্র আক্রমণ করলেন স্ল্যাটার

সোশ্যাল মিডিয়ায় তিনি মুণ্ডপাত করেছেন মরিসনের। স্ল্যাটার যা বলেছেন তার সারমর্ম হল, যদি সত্যিই প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়ানদের কথা চিন্তা করতেন, তাহলে দেশে ফিরতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতেন না

  • Share this:

    #মুম্বই: অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসনকে তীব্র আক্রমণ করলেন মাইকেল স্ল্যাটার। প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা জানিয়েছেন অস্ট্রেলিয়ান সরকারের নীতির তীব্র বিরোধিতা করছেন তিনি। প্রথমত আইপিএলে অস্ট্রেলিয়ান ক্রিকেটার, কমেন্টেটর, সাপোর্ট স্টাফ এবং কোচেদের দেশে ফেরার কোনও দায়িত্ব নেবে না মরিসন সরকার সেটা আগেই জানা গিয়েছিল। আবার দেশে ফিরলেই জেল! এই নিয়ম না বদলালে প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে থাকবে জানিয়েছেন এই অস্ট্রেলিয়ান তারকা।

    সোশ্যাল মিডিয়ায় তিনি মুণ্ডপাত করেছেন মরিসনের। স্ল্যাটার যা বলেছেন তার সারমর্ম হল, যদি সত্যিই প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়ানদের কথা চিন্তা করতেন, তাহলে দেশে ফিরতে প্রতিবন্ধকতা সৃষ্টি করতেন না। ক্রিকেটার এবং বাকিরা রোজগারের তাগিদে ভারতে এসেছেন আইপিএলে। অস্ট্রেলিয়ান সরকারের অনুমতি নিয়েই। এখন কোন যুক্তিতে সেই অনুমতি বন্ধ করে দেওয়া হচ্ছে? এটা দেশবিরোধী কাজ।

    উল্লেখ্য কোভিডে জর্জরিত ভারত থেকে নাগরিকদের ফেরা নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়ার সরকার। আর সেই নির্দেশ লঙ্ঘন করে দেশে ফিরতে চাইলেই ৫ বছরের জেল ও সঙ্গে ৩৭ হাজার পাউন্ড জরিমানা হতে পারে বলে জানানো হয়েছে। শুক্রবার রাতে এই নির্দেশিকা জারি করেছে অস্ট্রেলিয়া। এই প্রথম দেশের নাগরিকদের ঘরে ফেরা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে। আজ ৩ মে থেকে কার্যকরী হতে চলেছে এই নির্দেশিকা।

    স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন অস্ট্রেলিয়ার মানুষের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত। চলতি মাসের মাঝামাঝি আবার এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে। কিন্তু এই সিদ্ধান্তের বিরুদ্ধে গর্জে উঠেছেন অনেকেই। মানবাধিকার সংগঠন সুর চড়িয়েছে। কিন্তু সিদ্ধান্ত ফিরিয়ে নেয়নি সরকার। আগেই ভারত ছেড়েছেন অ্যাডাম জাম্পা, টাইদের মত অস্ট্রেলিয়ান ক্রিকেটার। কিন্তু ভারতে একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবং কমেন্টেটর রয়েছেন।

    যদিও বিসিসিআই জানিয়েছে প্রত্যেককে দেশে ফিরিয়ে দেবে ভারতীয় বোর্ড, কিন্তু সে দেশের সরকার যদি নিজের নাগরিকদের ভারত থেকে আসার কারণে ঢুকতেই না দেন, তাহলে কোথায় যাবেন অস্ট্রেলিয়ানরা? এটাই আপাতত সবচেয়ে বড় প্রশ্ন।অস্ট্রেলিয়ানদের জন্য পরিস্থিতি যে ক্রমশ জটিল হচ্ছে তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: