Home /News /howrah /
Howrah: লড়াকু পড়ুয়াদের কুর্নিশ জানাল আমতার স্বেচ্ছাসেবী সংগঠন

Howrah: লড়াকু পড়ুয়াদের কুর্নিশ জানাল আমতার স্বেচ্ছাসেবী সংগঠন

বহু প্রতিকুলতার মাঝেও মাধ্যমিকে কৃতিত্বের ছাপ ওদের! শুভদীপ, তপশ্রী, কোয়েলদের জীবনটা আর পাঁচজনের ছাত্রের মতো নয়, অন্যদের থেকে একটু ভিন্ন।

  • Share this:

    হাওড়া: বহু প্রতিকুলতার মাঝেও মাধ্যমিকে কৃতিত্বের ছাপ ওদের! শুভদীপ, তপশ্রী, কোয়েলদের জীবনটা আর পাঁচজনের ছাত্রের মতো নয়, অন্যদের থেকে একটু ভিন্ন। ওদের কেউ মা-বাবাকে হারিয়েছে, কেউবা পেট চালাতে কাজে নেমেছে কিংবা কারুর মা কাজ করে সংসার চালান। কিন্তু ওরা প্রত্যেকেই নিজের লক্ষ্যে অবিচল। অসম্ভব জেদ আর হার না মানা মানসিকতাকে সঙ্গী করে এবার মাধ্যমিকে কৃতিত্বের ছাপ রেখেছে পূরবীরা। গ্রামীণ হাওড়ার উলুবেড়িয়া-২ ব্লকের বানীবন গোয়ালবেড়িয়ার পূরবী প্রামাণিকের মা পরচুলার কাজ করে কোনোরকমে সংসার চালান। পূরবী এবার করাতবেরিয়া হাই স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় ৬২৩ নম্বর পেয়েছে। আবার বাগনান-১ ব্লকের তপশ্রী দেশাইয়ের মা কিছুদিন আগে মারা যান। বাবা মেয়েকে ফেলে চলে যান। অসহায় তপশ্রীর ঠাঁই হয় মামার বাড়িতে। ষাটোর্ধ দিদা পরিচারিকার কাজ করে কোনোরকমে তপশ্রীকে পড়াচ্ছেন। তপশ্রী এবার বাগনান উচ্চ বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিকে ৪৩৬ নাম্বার পেয়েছে। তপশ্রী, পূরবীদের এই ব্যতিক্রমী লড়াই সমাজের কাছে প্রেরণা।

    এই লড়াকু পড়ুয়াদের কুর্নিশ জানাল আমতার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্ন দেখার উজান গাঙ'। সংগঠনটির সদস্যরা গ্রামীণ হাওড়ার উদয়নারায়ণপুর, উলুবেড়িয়া, আমতা, বাগনান সহ বিভিন্ন এলাকার এরকমই দশজন লড়াকু পড়ুয়ার বাড়িতে গিয়ে তাদের সাথে দেখা করে তাদেরকে সংবর্ধনা জ্ঞাপন করলেন।

    আরও পড়ুনঃ হাওড়া বাগনানে একটি রক্তদান শিবিরের সূচনা করলেন তৃতীয় লিঙ্গের মানুষেরা

    স্বেচ্ছাসেবী সংগঠনটির কর্তা পৃথ্বীশরাজ কুন্তী জানান,\"শিক্ষায় স্বপ্নপূরণের লক্ষ্যে আমাদের সংগঠনের পথচলা। আমরা লড়াকু মেধাবীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। তাদের এই লড়াই অজস্র পড়ুয়ার প্রেরণা। তাই তাঁদের লড়াইকে আমাদের কুর্নিশ।\" এহেন সম্মানে খুশি পড়ুয়ারাও। তপশ্রী দেশাইয়ের কথায়,\"দাদারা কিছুদিন আগে আমায় বই, খাতা দিয়েছিলেন। তবে এদিন এসে তাঁরা আমায় সংবর্ধনা দিলেন। এই সংবর্ধনায় আমার মতো পড়ুয়ারা ভীষণভাবে উজ্জীবিত হবে।\"

    আরও পড়ুনঃ কুড়ি হাজার গাছের চারা তৈরি, দেওয়া হবে সাধারণ মানুষকে

    ছাত্র-ছাত্রীদের পরিবারও ভীষণ খুশি। যাদের অভাব অনটন নিত্যদিনের সঙ্গী, তাদের ছেলেমেয়েদের উচ্চশিক্ষায় শিক্ষিত হবার দারুন ভাবে ভরসা যোগাচ্ছে সংগঠনের সদস্যরা।

    Rakesh Maity
    First published:

    Tags: Amta, Howrah, Madhyamik Exam Results 2022

    পরবর্তী খবর