Home /News /howrah /
Howrah: যোগ ব্যায়ামে আন্তর্জাতিক স্তরে সোনা জয় ৪ বছরের আরাধ্যার

Howrah: যোগ ব্যায়ামে আন্তর্জাতিক স্তরে সোনা জয় ৪ বছরের আরাধ্যার

title=

মাত্র চার বছর বয়সে আন্তর্জাতিক স্তরে সোনা জয় হাওড়া আরাধ্যা অধিকারীর। হাওড়া বেলগাছিয়ার দম্পতি সুব্রত অধিকারী ও পাপিয়া অধিকারীর একমাত্র কন্যা আরাধ্যা।

  • Share this:

    #হাওড়া : মাত্র চার বছর বয়সে আন্তর্জাতিক স্তরে সোনা জয় হাওড়া আরাধ্যা অধিকারীর। হাওড়া বেলগাছিয়ার দম্পতি সুব্রত অধিকারী পাপিয়া অধিকারীর একমাত্র কন্যা আরাধ্যা। পরিবার সূত্রে জানা যায়,খুব ছোট তখন প্রায় দেড় বছর বয়স থেকে যোগ ব্যায়াম প্রশিক্ষণ নিচ্ছে আরাধ্যা এখন আরাধ্যার বয়স চার বছর। ঘরের মেয়ে সোনা জয় করে ঘরে ফিরেছে আনন্দে আপ্লুততাঁর পরিবার। আন্তর্জাতিক স্তরে দিল্লির গাজিয়াবাদে অনুষ্ঠিত World Yoga Champion 2022 সোনা জয়। - বয়সী মহিলা বিভাগে। আর্জেন্টিনা মালয়েশিয়া ইউএসএ ভারত সহ মোট সাতটি দেশের প্রতিযোগীরা অংশগ্রহণ করে। অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে আরাধ্যা।

     

     

    আরাধ্যার মা পাপিয়া অধিকারী জানান, ছোট থেকে যোগ ব্যায়ামের প্রতি দারুন মনোযোগ। প্রতিদিন নিয়ম করে সকালে উঠে ঘন্টা দুই যোগব্যায়াম অভ্যাস। সপ্তাহে চার দিন যোগব্যায়াম প্রশিক্ষণ ক্লাসে যায় সে। যোগ ব্যায়ামে মনোযোগ সেই সঙ্গে মনোযোগে লেখাপড়া এবং নৃত্যতে। চলতি বছরের জুন মাসে অনুষ্ঠিত হয় ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নে বাংলা থেকে ৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

    আরও পড়ুনঃ নোংরা আবর্জনা আর ফেলনা নয়! SWM প্রজেক্টে তৈরি হচ্ছে জৈব সার ও গ্যাস

     

     

    এর মধ্যে হাওড়া থেকে চারজন প্রতিযোগী অংশগ্রহণ করে। হাওড়ার০- বছর বালক বিভাগে রাজদীপ সাঁতরা প্রথম স্থান অধিকার করে সোনা জয়,- বছর বালিকা বিভাগে আরাধ্যা অধিকারী প্রথম স্থান অধিকার করে সোনা জয়, এবং -১০ বছর বালক বিভাগে রুদ্রলব চ্যাটার্জি দ্বিতীয় স্থান অধিকার করে রূপ জয় করে।

    আরও পড়ুনঃ ডেঙ্গু আক্রান্ত হয়ে এক কিশোরের মৃত্যু! আতঙ্কিত গ্রামের মানুষ

     

     

    সোনা জয় করে ঘরে ফিরতে রীতিমতো উৎসবে পরিণত হয়েছে আরাধ্যার বাড়িতে। পাড়া-প্রতিবেশী আত্মীয়-স্বজন সকলের চোখের মনি হয়ে উঠেছে ছোট্ট আরাধ্যা। মা পাপিয়া অধিকারী পরিবার তাঁরা চায় যোগব্যায়ামকে সামনে রেখে ভবিষ্যৎ নিশ্চিত হোক আরাধ্যার।

     

     

     

    Rakesh Maity

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর