Home /News /hooghly /
Hooghly: বেহাল অবস্থা হিন্দমোটর রেল স্টেশনের! সমস্যায় নিত্যযাত্রীরা

Hooghly: বেহাল অবস্থা হিন্দমোটর রেল স্টেশনের! সমস্যায় নিত্যযাত্রীরা

title=

হিন্দমোটর রেল স্টেশনের অবস্থা কার্যত জীর্ণ। ফাটল ধরেছে স্টেশনের প্লাটফর্মে। প্ল্যাটফর্মে নেই মাথার ওপরে শেড। স্টেশনের ধারে খোলা ইলেকট্রিকের তার পড়ে।

  • Share this:

    #হুগলি : হিন্দমোটর রেল স্টেশনের অবস্থা কার্যত জীর্ণ। ফাটল ধরেছে স্টেশনের প্লাটফর্মে। প্ল্যাটফর্মে নেই মাথার ওপরে শেড। স্টেশনের ধারে খোলা ইলেকট্রিকের তার পড়ে। স্টেশনের পানীয় জল কার্যত পানের অযোগ্য। পাখা লাগানো থাকলেও সেগুলি ঘোরে না। হয়রানির শিকার হতে হচ্ছে নিত্য যাত্রীদের। হাওড়া ব্যান্ডেল শাখার একটি অন্যতম স্টেশন হল হুগলির হিন্দমোটর স্টেশন। প্রতিদিন যাতায়াতের জন্য হাজারও নিত্যযাত্রীদের ব্যবহার করতে হয় এই স্টেশন। এই শাখার অন্যান্য স্টেশনগুলির উন্নতি হলেও দীর্ঘকাল যাবত কোনওরকম উন্নতি হয়নি হিন্দমোটর স্টেশনের। স্টেশনের তিন নম্বর প্লাটফর্মে মধ্যে রয়েছে একটি বড় ফাটল। অফিস টাইমে তাড়াহুড়োর সময় অনেক নিত্য যাত্রীরই ফাটলে পড়ে পা মুচকে বিড়ম্বনার শিকার হতে হয়েছে।

    ওই প্লাটফর্মেরই একটি লাইটপোস্টের খোলা তার পড়ে রয়েছে প্লাটফর্মের উপরে। বিপদজনক ভাবে খোলা তার থাকায় বিদ্যুৎপৃষ্ট হওয়ার আশঙ্কায় ভোগেন নিত্যযাত্রীরা।  ১ ও ২ নম্বর প্ল্যাটফর্মের মাথায় শেড নেই ফলে বৃষ্টির দিনে ভিজতে হয় নিত্যযাত্রীদের। স্টেশনে পানের অযোগ্য জল। কোথাও কোথাও পাখা লাগানো থাকলে ও গরমের সময় সেই পাখা একদমই ঘোরে না।

    আরও পড়ুনঃ বাচ্চাদের খেলার পার্ক দীর্ঘদিন বন্ধ! পরিণত হয়েছে জঙ্গলে

    এমনকি নিত্যযাত্রীদের অভিযোগ এই স্টেশনে ঠিক মতো এনাউন্সমেন্টও করা হয় না। কোন ট্রেন আসছে কোন ট্রেন যাচ্ছে, কোনও থ্রু ট্রেন আসছে কিনা তাও আগে থেকে জানান দেওয়া হয়না। এক নিত্যযাত্রীর অভিযোগ, দীর্ঘ কুড়ি বছর ধরে তিনি যাতায়াত করছেন স্টেশন দিয়ে।

    আরও পড়ুনঃ আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় চারটি পদক হুগলির মেয়ের

    দীর্ঘকাল ধরেই এই বেহাল অবস্থায় পড়ে রয়েছে হিন্দমোটর স্টেশন। তার সামনেই ফাটলে পা মুচকে পড়ে দুর্ঘটনা ঘটতে দেখেছেন তিনি। তাদের দাবি হিন্দ মোটর স্টেশনের প্ল্যাটফর্মের প্রতি রেল কর্তৃপক্ষের উদাসীন মনোভাব যেন দূর হয়ে প্লাটফর্মটিকে উন্নত করার কথা ভাবেন, যাতে যাত্রী সুরক্ষা বৃদ্ধি হয়।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Hooghly

    পরবর্তী খবর