Home /News /hooghly /
Hooghly: আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় চারটি পদক হুগলির মেয়ের

Hooghly: আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় চারটি পদক হুগলির মেয়ের

title=

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত প্রথম এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ৪ টি পদক জয় করে দেশের তথা বাংলার নাম উজ্জ্বল করলেন হুগলির সিঙ্গুরের মেয়ে নেহা বাগ।

  • Share this:

    #হুগলি : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত প্রথম এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ৪ টি পদক জয় করে দেশের তথা বাংলার নাম উজ্জ্বল করলেন হুগলির সিঙ্গুরের মেয়ে নেহা বাগ। দুটি সোনা ও দুটি রুপোর নিজের নামে করেন নেহা। নেহার এই সাফল্যে আনন্দিত গোটা দেশ। মাত্র ৪ বছর বয়সে নেহার যোগাসনে হাতে খড়ি। এডুকেশনে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী নেহার আগামী দিনের লক্ষ্য ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নশিপ যা আয়োজিত হবে দুবাইতে। নেহার প্রথম বারের আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতা ছিল এই যোগাসন প্রতিযোগিতাটি। প্রথমবারের প্রচেষ্টাতেই দুটি রাউন্ডে প্রথম ও দুটি রাউন্ডে দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি। যে যে বিভাগে নেহা পদক জয় করেছে সেগুলি হল একক ভাবে আর্টিস্টিক যোগা ও রিদিমিক যোগা তে প্রথম হয়ে সোনার পদক।

    ট্রাডিশনাল যোগাসন ও যুগল ভাবে আর্টিস্টিক যোগাসনে দ্বিতীয় স্থান অর্জন করে সিলভার মেডেল জয়। ১ আগস্ট ছিল এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা। ঐদিন নিজের যোগাসনের প্রতিভায় নেহা তাক লাগিয়ে দেন বিচারকদের।

    আরও পড়ুনঃ মিলন মাঝির পর আবারও পায়ে হেঁটে লাদাখ! রওনা দিলেন প্রসেনজিৎ পাল

    পদক জয় করে ৩ আগস্ট নেহা ফেরেন তার বাড়ি সিঙ্গুরের বেড়াবেড়িয়া গ্রামে। তার জয় প্রসঙ্গে নেহা উল্লেখ করেন তার যোগা প্রশিক্ষকের কথা। কোন্নগরের জগা প্রশিক্ষক গৌরাঙ্গ সরকার তাকে দীর্ঘ ষোল বছর ধরে প্রশিক্ষণ দিয়ে এসেছেন। মাত্র চার বছর বয়সেই তার কাছে নেহার যোগাসনে হাতে খড়ি।

    আরও পড়ুনঃ এবার তৎকালে সৎকার পরিষেবা! দ্বিগুণ অর্থের বিনিময়ে মিলবে অগ্রাধিকার!

    সপ্তাহে তিন দিন তিনি কোন্নগরে আসেন প্রশিক্ষকের কাছে প্রশিক্ষণ নিতে। বাকি সময় তিনি বাড়িতেও অভ্যাস করেন যোগাসনের। নেহার এই সাফল্যে উৎসবে মেতে ওঠেন পরিবার পরিজন থেকে স্থানীয়রা।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Hooghly, Yoga

    পরবর্তী খবর