corona virus btn
corona virus btn
Loading

শাশুড়ির অনুরোধে 'মোর ভাবনারে' নেচে রবীন্দ্র জয়ন্তী পালন সৃজিত পত্নী মিথিলার !

শাশুড়ির অনুরোধে 'মোর ভাবনারে' নেচে রবীন্দ্র জয়ন্তী পালন সৃজিত পত্নী মিথিলার !
photo source collected

১৫ বছর তিনি নাচ থেকে দূরে ! কিন্তু তাই বলে মায়ের অনুরোধ তো ফেলে দেওয়া যায় না !

  • Share this:

#কলকাতা: ২৫শে বৈশাখ। এই দিন রবি ঠাকুরের। রবীন্দ্রনাথ বাঙালির গোটা জীবন জুড়েই আছেন। তাঁকে বাদ দিয়ে যেন কোনও দিনের শুরু নেই। সব কিছুই তো তিনি দেখে গিয়েছেন তাঁর তৃতীয়চক্ষু দিয়ে। আর তা লিখে রেখে গিয়েছেন। আজকের দিনে দাঁড়িয়েও সমান প্রাসঙ্গিক রবীন্দ্র নাথ। তাঁর জন্মদিন মানেই বাঙালির কাছে আনন্দের দিন। উৎযাপনের দিন।

আজ সারা বাংলার মানুষ গৃহবন্দি। মারন ভাইরাস করোনা থমকে দিয়েছে মানুষের জীবন। তাই বলে রবীন্দ্রনাথের জন্মদিন পালন হবে না ! এ যেন দুঃস্বপ্ন বাঙালির কাছে। ঘরে থেকেই সেলেব থেকে সাধারণ মানুষ আজ ঠাকুরের জন্মদিন পালনে মেতেছেন।

এই আনন্দ দিনে সামিল হলেন সৃজিত পত্নী মিথিলাও। লকডাউনের জন্য তাঁর মেয়েকে নিয়ে বাংলাদেশে আটকে পড়েছেন তিনি। কলকাতায় রয়েছেন সৃজিত। সোশ্যাল মিডিয়াতে নিজেদের এই দূরে থাকার কথা বেশ কয়েকবার তুলে ধরেছেন তাঁরা। এবার শাশুড়ির অনুরোধে রবীন্দ্রজয়ন্তীতে নাচ করলেন মিথিলা।

১৫ বছর তিনি নাচ থেকে দূরে ! কিন্তু তাই বলে মায়ের অনুরোধ তো ফেলে দেওয়া যায় না ! সৃজিতের মা সুমিতা দেবী তাঁর শ্রীময়ী ক্লাবের অনলাইন অনুষ্ঠানের জন্য মিথিলাকে নাচতে অনুরোধ করেন। ঠাকুরের গান 'মোর ভাবনারে কি হাওয়ায় মাতালে' গানে নাচলেন মিথিলা। এই নাচ তিনি তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে পোস্ট করে লিখলেন, "প্রায় ১৫ বছর পরে নাচলাম! আমার ভারত মাতা (মানে আমার শাশুড়ি) সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাব এর রবীন্দ্র জয়ন্তীর ভারচুয়াল অনুষ্ঠানের জন্যে। ১৫ বছর লম্বা সময় ! আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবে সবাই। সকলকে রবীন্দ্র জয়ন্তীর শুভেচ্ছা।"

Published by: Piya Banerjee
First published: May 8, 2020, 6:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर