Home /News /entertainment /
Rocketry: The Nambi Effect by R Madhavan: কান চলচ্চিত্র উৎসবে আর মাধবনের রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট! ভারত এবার 'কান্ট্রি অব অনার'

Rocketry: The Nambi Effect by R Madhavan: কান চলচ্চিত্র উৎসবে আর মাধবনের রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট! ভারত এবার 'কান্ট্রি অব অনার'

Madhavan's Nambi Narayanan biopic

Madhavan's Nambi Narayanan biopic

Cannes Film Festival: আর মাধবনের Rocketry: The Nambi Effect-এর ওয়ার্ল্ড প্রিমিয়ারও হবে ৭৫ তম কান ফিল্ম ফেস্টিভ্যাল।

  • Share this:

    Cannes Country of Honor: ১৭ মে থেকে ২৫ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে কান চলচ্চিত্র উৎসব। কান ফিল্ম মার্কেটে ভারত এবার সরকারিভাবে সম্মানিত দেশ হতে চলেছে। ভারতের স্বাধীনতার ৭৫ তম বছর উদযাপনের পাশাপাশি কান চলচ্চিত্র উৎসবেরও ৭৫ তম বার্ষিকী। এই প্রথমবার কানে কোনও সরকারি ‘কান্ট্রি অফ অনার’ থাকবে। কান্ট্রি অফ অনার অ্যাওয়ার্ড এর অর্থ হল মার্সে ডু ফিল্মসের উদ্বোধনী রাতে মূল লক্ষ্যই হবে ভারত, এই দেশের সিনেমা এবং এর সংস্কৃতি। ভারতীয় ব্যান্ড এবং ভারতীয় লোকসংগীতও পরিবেশিত হবে। শুধু তাই নয়, উদ্বোধনী অনুষ্ঠানে যে খাবার পরিবেশন করা হবে তাও হবে ভারতীয় ও ফরাসি।

    আরও পড়ুন- শুধু অন্যের হয়ে কৌশল নয়, আগামিকালই পটনায় নিজের রাজনৈতিক দল ঘোষণা করবেন প্রশান্ত!

    Indiatoday.in-এর প্রতিবেদন অনুযায়ী, ভারতকে ‘গোজ টু কান সেকশন’-এ পাঁচটি সিনেমা দেখানোর সুযোগও দেওয়া হয়েছে। এই সিনেমাগুলি হল জাইচেং ক্সাই দোহুটিয়ার বাঘজান, শৈলেন্দ্র সাহুর বাইলাদিলা, একতারা কালেক্টিভের এক জাগাহ আপনি (আ স্পেস অফ আওয়ার ওন), হর্ষদ নালাওয়াড়ের ফলোয়ার এবং জয় শঙ্করের শিবম্মা।

    আর মাধবনের Rocketry: The Nambi Effect-এর ওয়ার্ল্ড প্রিমিয়ারও হবে ৭৫ তম কান ফিল্ম ফেস্টিভ্যালে। এই বছর কান ফিল্ম মার্কেটে ভারতকে সরকারিভাবে সম্মানিত দেশ হিসাবে উদযাপনের অংশ হিসাবে ১৯ মে বৃহস্পতিবার রাত ৯ টায় একটি প্রাইম-টাইম স্লটে প্যালাইস দে ফেস্টিভ্যাল প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এই চলচ্চিত্রে আর মাধবন প্রখ্যাত ভারতীয় বিজ্ঞানী তথা প্রাক্তন ISRO বিজ্ঞানী এবং মহাকাশ প্রকৌশলী নাম্বি নারায়ণনের ভূমিকায় অভিনয় করেছেন।

    আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে লম্বা মহিলা গড়লেন আরও ৩ খানা বিচিত্র বিশ্ব রেকর্ড! জানেন কী কী?

    “আমি অবাক! আমি সবেমাত্র নাম্বি নারায়ণনের গল্প বলব ভেবে শুরু করেছি এবং যা ঘটছে তা অবিশ্বাস্য। আমরা দীর্ঘ অপেক্ষা করেছি এবং আমি সিনেমার জন্য ঘটা এমন সব ভাল জিনিস দেখে কৃতজ্ঞ এবং রোমাঞ্চিত। একজন ডেবিউ ডিরেক্টর হিসেবে বেশ নার্ভাসই লাগছে এবং আমি আশা করি ভারতকে গর্বিত করব!” বলেন আর মাধবন।

    এছাড়াও, সত্যজিৎ রায়ের প্রতিদ্বন্দ্বী কান ক্লাসিক বিভাগ সিনেমা ডি প্লেজে প্রদর্শিত হবে। কান ফেস্টিভালের জারি করা একটি প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক কর্তৃক গৃহীত প্রকল্প জাতীয় চলচ্চিত্র ঐতিহ্য মিশনের অধীনে প্রতিদ্বন্দ্বী সিনেমাটিকে পুনরুদ্ধার করা হয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Cannes Film Festival, R Madhavan

    পরবর্তী খবর