Arpita Chatterjee | Gauhar Jaan: গওহর জানের গল্প মঞ্চে ফুটিয়ে তুলবেন অর্পিতা

অভিনয়, গান ও নাচের মধ্যে দিয়ে অর্পিতা হয়ে উঠবেন গওহর (Gauhar Jaan)। আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর, জি ডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ করা হবে 'মাই নেম ইজ জান'।

অভিনয়, গান ও নাচের মধ্যে দিয়ে অর্পিতা হয়ে উঠবেন গওহর (Gauhar Jaan)। আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর, জি ডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ করা হবে 'মাই নেম ইজ জান'।

  • Share this:

কলকাতা: একেবারে ভিন্ন রূপে ধরা দিতে চলেছেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)। গওহর জানের (Gauhar Jaan) জীবন মঞ্চে তুলে ধরবেন নায়িকা। অভিনয়, গান ও নাচের মধ্যে দিয়ে অর্পিতা হয়ে উঠবেন গওহর। আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর, জি ডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ করা হবে 'মাই নেম ইজ জান' (My Name is Jaan)। বহুমূখী প্রতিভার অধিকারিনী গওহর জানের জীবন নিয়ে কাজ করতে উৎসাহী পরিচালক অবন্তী চক্রবর্তী।

আরও পড়ুন- অবনী, সুমিতদের দারুণ উপহার ইন্ডিগোর! সোনাজয়ী দুই অ্যাথলিটকে এক বছরের জন্য বিনামূল্যে বিমান ভ্রমণের সুযোগ

গওহর জানের চরিত্রের জন্য অর্পিতার থেকে ভালো কেউ হতেই পারে না। গওহর-এর লুকে তাঁকে অসম্ভব ভাল মানিয়েছে। দীর্ঘদিন ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত অর্পিতা। বাণিজ্যিক, অন্য ধারার ছবিতে সমান ভাবে সাবলিল তিনি। নিজেকে ভাঙতে-গড়তে ভালোবাসেন অর্পিতা। 'মাই নেম ইজ জান' তাঁর নতুন এক্সপেরিমেন্ট। অর্পিতার কথায়, ‘‘গওহর জানকে মঞ্চে তুলে ধরা মানে ব্যক্তি গওহরকে দর্শকের সামনে নিয়ে আসা। আমি একক পারফর্মার হিসেবে চেষ্টা করবো, কণ্ঠস্বর, নাচ ও কথার মাধ্যমে নিজের পারফরম্যান্স-এ, গওহর জানের ঝলক নিয়ে আসার। তাঁর জীবনযাত্রা, তাঁর গল্প, যাতে ফুটিয়ে তুলতে পারি, সেই চেষ্টাই করব। অবশ্যই অ্যানিমেশন ও নানা প্রযুক্তির সাহায্যে জিনিসটা আরও ফুটে উঠবে।’’

অর্পিতা চট্টোপাধ্যায় অর্পিতা চট্টোপাধ্যায়

গওহর জান প্রথম ভারতীয় সঙ্গীত শিল্পী, যাঁর গান গ্রামোফোন কোম্পানিতে রেকর্ড করা হয়। অসম্ভব ভাল নাচতেন তিনি। গওহর-এর সৌন্দর্য ছিল কোমল। তাঁর লাস্যে মজেননি এমন পুরুষ পাওয়া দুষ্কর। গওহর ছিলেন সমান গুণী। গুজরাতি, হিন্দি, বাংলা, মারাঠি, আরবী ছাড়াও বেশ কিছু ভাষায় দক্ষ ছিলেন তিনি। ১০টি ভিন্ন ভাষায় ৬০০-রও বেশি গান রেকর্ড করেছেন গওহর জান।

আরও পড়ুন-বিগবস ছেড়ে প্রতিযোগীরা যাবেন জঙ্গলে, সেখানে অপেক্ষায় রয়েছেন সলমন খান

এই পারফরম্যান্সটি মিউজিক্যাল বলা যেতে পারে। গওহর জানের জীবন দেখানো হবে পাশাপাশি থাকবে শাস্ত্রীয় সঙ্গীত, শাস্ত্রীয় নৃত্য, অবশ্যই অর্পিতার দারুণ উপস্থিতি। সব মিলিয়ে দর্শক দারুণ একটি উপহার পেতে চলেছেন তা বলা বাহুল্য। এরকম একটি ভিন্ন স্বাদের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারে অর্পিতাও ভীষণ খুশি।

অরুণিমা দে

Published by:Siddhartha Sarkar
First published: