Home /News /education-career /
WB Madhyamik Exam 2022: আজ থেকেই বিলি মাধ্যমিকের অ্যাডমিট কার্ড! রাজ্যজুড়ে পরীক্ষায় বসবেন ১৩ লক্ষেরও বেশি পরীক্ষার্থী

WB Madhyamik Exam 2022: আজ থেকেই বিলি মাধ্যমিকের অ্যাডমিট কার্ড! রাজ্যজুড়ে পরীক্ষায় বসবেন ১৩ লক্ষেরও বেশি পরীক্ষার্থী

WB Madhyamik Admit Card: আগামী ৭ মার্চ থেকে রাজ্যজুড়ে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা (WB Madhyamik Exam 2022)। কোভিড বিধি মেনেই আয়োজন করা হবে এই বছরের মাধ্যমিক পরীক্ষা।

  • Share this:

    #কলকাতা: আজ, ২৩ ফেব্রুয়ারি থেকেই দেওয়া হতে পারে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card)। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal Board of Secondary Education) সূত্রের খবর, পরীক্ষার্থীরা দশম শ্রেণির এই পরীক্ষার (WB Madhyamik Exam 2022) অ্যাডমিট কার্ড স্কুল থেকে সংগ্রহ করতে পারবেন আজ থেকেই। পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় (Kalyanmoy Gangopadhyay) জানিয়েছেন, পরীক্ষা স্থগিত হবে না এইবার, আগের ঘোষণা মতোই আগামী ৭ মার্চ থেকে রাজ্যজুড়ে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা (WB Madhyamik Exam 2022)। কোভিড বিধি মেনেই আয়োজন করা হবে এই বছরের মাধ্যমিক পরীক্ষা।

    আরও পড়ুন- ২ বছর অনলাইনে পড়ে বোর্ডের পরীক্ষায় বসতে হচ্ছে? পরীক্ষার্থীদের ভয় দূর করতে টিপস

    উত্তর ২৪ পরগনার প্রধান শিক্ষকদের সঙ্গে পর্ষদ সভাপতি এবং অন্যান্য আধিকারিকরা এক বৈঠকও করেন বলে সূত্রের খবর। ওই বৈঠকে ভেন্যু-ইন-চার্জদের কোভিড বিধি মেনে মাধ্যমিক পরীক্ষা (WB Madhyamik Exam 2022) আয়োজনের বিষয়ে বিস্তারিতভাবে জানানো হয়। সমস্ত প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে পর্ষদ জানিয়েছে, “এই বছর মাধ্যমিক পরীক্ষা হবেই। সকলকে সতর্ক থাকতে অনুরোধ করা হচ্ছে। অযথা কেউ আতঙ্ক ছড়াবেন না।”

    সূত্রের খবর, মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি (WB Madhyamik Exam 2022) পর্বে এটিই ছিল প্রথম জেলে স্তরের বৈঠক। কোভিড পরিস্থিতির (Covid-19 in WB) কথা মাথায় রেখে পর্ষদ ইতিমধ্যেই পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়িয়েছে। পাশাপাশি, এবার এমন পরীক্ষা কেন্দ্রই নির্বাচন করা হচ্ছে যা পরীক্ষার্থীদের বাড়ির কাছাকাছিই। পর্ষদ সূত্রের খবর, ২৩ ফেব্রুয়ারি থেকেই বিভিন্ন ক্যাম্প থেকে অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card) সংগ্রহ করতে পারবে স্কুলগুলি। অ্যাডমিট কার্ড সংগ্রহ করার পরে তা পড়ুয়াদের মধ্যে বিলি করতে পারবে স্কুল কর্তৃপক্ষ। পর্ষদ আরও জানিয়েছে, পরীক্ষার প্রস্তুতির বিষয়ে বৈঠক করতে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরেও যেতে পারেন পর্ষদ সভাপতি।

    আরও পড়ুন- রাত জেগে প্রস্তুতি? আগে বাড়ান আত্মবিশ্বাস! রইল ইউপিএসসি পরীক্ষার সহজ টিপস

    মাধ্যমিক পরীক্ষা (WB Madhyamik Exam 2022) আয়োজনের প্রস্তুতির বিষয়ে ইতিমধ্যেই পর্ষদ একটি বিস্তারিত প্রতিবেদন জমা দিয়েছে স্কুল শিক্ষা দফতরকে। গত বছরগুলির প্রেক্ষিতে চলতি বছরে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছেন ১৩ লক্ষেরও বেশি পরীক্ষার্থী!

    সূত্রের খবর, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতির জন্য শিক্ষা দফতরের সঙ্গে একাধিক বৈঠকে বসেছেন স্কুল শিক্ষা সচিব। পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ আগামী সপ্তাহেই মুখ্য সচিবের সঙ্গেও বৈঠকে বসবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদও পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিয়ে শেষ মুহূর্তের পরিকল্পনা নিয়ে ব্যস্ত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Madhyamik 2022, Madhyamik Students seating arrangements

    পরবর্তী খবর