• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Job Vacancy : সাহিত্য অ্যাকাডেমিতে প্রচুর পদে কর্মী নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

Job Vacancy : সাহিত্য অ্যাকাডেমিতে প্রচুর পদে কর্মী নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

Job vacancies in sahitya akademi check eligibility other details

Job vacancies in sahitya akademi check eligibility other details

Sahitya Akademi Recruitment 2021: প্রার্থীদের আগামী ১ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি সাহিত্য অ্যাকাডেমির (Sahitya Akademi) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে মাল্টিটাস্কিং স্টাফ, জুনিয়র ক্লার্ক, সেলস কাম একজিবিশন অ্যাসিস্ট্যান্ট, সিনিয়ার অ্যাকাউন্ট্যান্ট ইত্যাদি পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে job vacancy -র খোঁজ নিতে পারেন।

Sahitya Akademi Recruitment 2021: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ১ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা সাহিত্য অ্যাকাডেমির অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন।

আরও পড়ুন - Explained: প্রতিনিয়ত কী ভাবে বাড়ছে বায়ু দূষণ? কেন নতুন নির্দেশিকা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা?

Sahitya Akademi Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণ

নির্বাচিত প্রার্থীদের মূলত মাল্টিটাস্কিং স্টাফ, জুনিয়র ক্লার্ক, সেলস কাম একজিবিশন অ্যাসিস্ট্যান্ট, সিনিয়ার অ্যাকাউন্ট্যান্ট, প্রোগ্রাম অফিসার, অ্যাসিস্ট্যান্ট এডিটর, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, ও ডেপুটি সেক্রেটারি জেনারেল ইত্যাদি পদে নিয়োগ করা হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: সাহিত্য অ্যাকাডেমি (Sahitya Akademi)

পদের নাম: মাল্টিটাস্কিং স্টাফ, জুনিয়র ক্লার্ক, সেলস কাম একজিবিশন অ্যাসিস্ট্যান্ট, সিনিয়ার অ্যাকাউন্ট্যান্ট, প্রোগ্রাম অফিসার, অ্যাসিস্ট্যান্ট এডিটর, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, ও ডেপুটি সেক্রেটারি জেনারেল

আরও পড়ুন- IPL 2021Final: স্বামীর দল জিততেই দৌড়ে এসে স্বামী Dhoni-র বুকে ঝাঁপিয়ে পড়লেন সাক্ষী, Viral Video

শূন্যপদের সংখ্যা: কিছু জানানো হয়নি

কাজের স্থান: ভারত

কাজের ধরন: স্থায়ী কাজ

নির্বাচন পদ্ধতি: লিখিত পরীক্ষা

আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে

শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি

বেতনক্রম: কিছু জানানো হয়নি

আবেদন পদ্ধতি: অনলাইন

আবেদনের শেষ দিন: ০১.১১.২০২১

Sahitya Akademi Recruitment 2021: বিশেষ ঘোষণা

প্রতিষ্ঠানের তরফে প্রার্থীদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, তাদের ভারতের বিভিন্ন প্রান্তে অবস্থিত সাহিত্য অ্যাকাডেমির যে কোনও শাখায় নিয়োগ করা হতে পারে। এছাড়াও প্রার্থীদের নির্দিষ্ট নিয়ম মেনে আবেদন করতে হবে। মেইল করে পাঠানো আবেদনপত্র বা প্রয়োজনীয় ডকুমেন্ট ছাড়া কোনও ভাবে আবেদনপত্র গ্রহণ করা হবে না। যে সকল প্রার্থীরা ন্যাশনাল কেরিয়ার সার্ভিস (National Career Services) পোর্টালে নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবং অ্যাকাডেমিতে আবেদনের যোগ্যতার মাপকাঠিতে পড়েন তাঁরাই কেবল আবেদন করতে পারবেন।

Sahitya Akademi Recruitment 2021: নির্বাচন পদ্ধতি

প্রথমে প্রার্থীদের শর্ট লিস্টেড করে লিখিত পরীক্ষা নেওয়া হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের মূলত ইংরেজি, হিন্দি এবং সাধারণ জ্ঞান বিষয়ে যাচাই করা হবে। যদিও এখনও পর্যন্ত পরীক্ষা সংক্রান্ত কোনও তারিখ ঘোষণা করা হয়নি। প্রতিষ্ঠান সূত্রে প্রার্থীদের নিয়মিত ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।

উল্লিখিত পদে আবেদনে আগ্রহী প্রার্থীরা নিয়োগের বিষয়ে আরও জানতে এই লিঙ্কে ক্লিক করে দেখতে পারবেন- http://sahitya-akademi.gov.in/pdf/main-page.pdf

Published by:Debalina Datta
First published: