Home /News /education-career /
BSF Constable Tradesman Recruitment 2022: বিএসএফ-এ প্রচুর পদে নিয়োগ, আজই আবেদনের শেষ দিন, তাড়াতাড়ি করুন

BSF Constable Tradesman Recruitment 2022: বিএসএফ-এ প্রচুর পদে নিয়োগ, আজই আবেদনের শেষ দিন, তাড়াতাড়ি করুন

BSF Recruitent 2022: বিএসএফএ চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন? বড় সুযোগ। আজই অনলাইনে আবেদন করে দিন।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি সীমান্ত নিরাপত্তা বাহিনীর (BSF) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে গ্রুপ সি পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছিল। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আজকের মধ্যেই চাইলে আবেদন করতে হবে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

BSF Constable Tradesman Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১ মার্চ। অনলাইনে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন- ২৬ এপ্রিল থেকে শুরু হচ্ছে সিবিএসই দশম ও দ্বাদশের টার্ম ২ পরীক্ষা

BSF Constable Tradesman Recruitment 2022: শূন্যপদের সংখ্যা মোট ২৭৮৮টি কনস্টেবল পদ পূরণ করা হবে। পুরুষ প্রার্থীদের জন্য ২৬৫১টি শূন্যপদ এবং মহিলা প্রার্থীদের জন্য ১৩৭টি শূন্যপদ রয়েছে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:সীমান্ত নিরাপত্তা বাহিনী (BSF)
পদের নাম:গ্রুপ সি
শূন্যপদের সংখ্যা:২৭৮৮
নির্বাচন পদ্ধতি:বিশদ দেখুন
আবেদন প্রক্রিয়া শুরু:চলছে
শিক্ষাগত যোগ্যতা:একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা সমমানের সংশ্লিষ্ট ট্রেডে দুই বছরের কাজের অভিজ্ঞতা ও অন্যান্য
বেতনক্রম:বিশদ দেখুন
আবেদন পদ্ধতি: অনলাইন
আবেদনের শেষ দিন:০১.০৩.২০২২
কাজের স্থানজানানো হয়নি

BSF Constable Tradesman Recruitment 2022: আবেদনের ফি ও বেতনক্রম বিজ্ঞপ্তি অনুসারে, বেতন ম্যাট্রিক্স স্তর ৩ (৭ম CPC বেতন কাঠামোর ২১,৭০০-৬৯,১০০ টাকা বেতনের স্কেল) ১৮ থেকে ২৩ বছরের মধ্যে বয়সী প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করার যোগ্য, যেখানে SC/ST/OBC বিভাগ এবং অন্যান্য বিশেষ বিভাগের প্রার্থীদের জন্য বয়সে কিছুটা ছাড় রয়েছে।

BSF Constable Tradesman Recruitment 2022: শিক্ষাগত যোগ্যতা একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা সমমানের সংশ্লিষ্ট ট্রেডে দুই বছরের কাজের অভিজ্ঞতা। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট/ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এক বছরের সার্টিফিকেট কোর্স ট্রেডে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা। ট্রেড বা অনুরূপ ব্যবসায় ইন্ডাস্ট্রিয়াল ট্রেড ইনস্টিটিউট থেকে দুই বছরের ডিপ্লোমা।

আরও পড়ুন- মাধ্যমিকের ভূগোলের 'লাস্ট মিনিট' সাজেশন দিলেন শিক্ষিকা পিয়ালি খাঁড়া

BSF Constable Tradesman Recruitment 2022: বিশেষ ঘোষণা কনস্টেবল ট্রেডসম্যান ২০২২ অনলাইন রেজিস্ট্রেশন মার্চ ১, ২০২২ তারিখে শেষ হবে। প্রার্থীদের নির্বাচন তিনটি ধাপের উপর ভিত্তি করে করা হবে: ফেজ-I (PST/PET) এবং ট্রেড টেস্ট, ফেজ-II (লিখিত পরীক্ষা), এবং ফেজ-III (বিশদ মেডিকেল পরীক্ষা)।

Published by:Suman Majumder
First published:

Tags: BSF, BSF Recruitment 2022, India Government Jobs

পরবর্তী খবর