corona virus btn
corona virus btn
Loading

সংক্রমণ লাফিয়ে বাড়ছে, রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় ১৭ হাজার, মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৯৪

সংক্রমণ লাফিয়ে বাড়ছে, রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় ১৭ হাজার, মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৯৪
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ১৬,৯২২ জন । এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি ।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমে বেড়েই চলেছে । লকডাউনের আড়াই মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি । আনলক প্রথম পর্বে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য ৷ কিন্তু তার মধ্যেই প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হচ্ছে । পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু । পর পর ছ'দিন আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের গণ্ডি পেরোল ।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৬,৯২২ জন । এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড সংক্রমণ । রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে । এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৩ হাজার ১০৫ জনে । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪১৮ জনের । মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,৮৯৪ ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি  ৷  মৃত ৪১৮ জনের মধ্যে ২০৮ জন মহারাষ্ট্রের বাসিন্দা ।  এছাড়া দিল্লির ৬৪  , তামিলনাড়ুর ৩৩ , গুজরাতের ২৫ , কর্ণাটকের ১৪ , পশ্চিমবঙ্গের ১১ , রাজস্থান এবং হরিয়ানার ১০  জন ।

তবে আশা একটাই সুস্থও হচ্ছেন অনেকে । এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন প্রায় আড়াই লক্ষ মানুষ । স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে দেখা যাচ্ছে , ২৫ জুন সকাল ৮টা পর্যন্ত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১,৮৬,৫১৪ । সুস্থ হয়েছেন ২,৭১,৬৯৬ মানুষ । শতাংশের হিসেবে ৫৭.৪৩ ।

Published by: Shubhagata Dey
First published: June 25, 2020, 10:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर