Home /News /cooch-behar /
Cooch Behar: লিঙ্ক নেই পোস্ট অফিসের! নিত্য ভোগান্তিতে গ্রাহকেরা

Cooch Behar: লিঙ্ক নেই পোস্ট অফিসের! নিত্য ভোগান্তিতে গ্রাহকেরা

দীর্ঘদিন [object Object]

দীর্ঘদিন যাবত লিঙ্ক না থাকার সমস্যায় ভুগছে কোচবিহারের গুঞ্জবাড়ী এলাকায় থাকা ইন্ডিয়ান পোস্ট অফিসের একটি সাব ব্রাঞ্চ। আর তার জেরেই রীতিমতো নিত্য সমস্যায় পড়তে হচ্ছে গ্রাহকদের।

  • Share this:

    #কোচবিহার : দীর্ঘদিন যাবত লিঙ্ক না থাকার সমস্যায় ভুগছে কোচবিহারের গুঞ্জবাড়ী এলাকায় থাকা ইন্ডিয়ান পোস্ট অফিসের একটি সাব ব্রাঞ্চ। আর তার জেরেই রীতিমতো নিত্য সমস্যায় পড়তে হচ্ছে গ্রাহকদের। দীর্ঘদিন যাবত এ বিষয় নিয়ে নানান অভিযোগ জানিয়ে আসছেন গ্রাহকরা। তবে এ ভোগান্তির অবসান যেন হতে নারাজ। পোস্ট অফিসটি শুরুর সময় থেকে এখানে লিঙ্ক আসতো গুঞ্জবাড়ী এলাকায় থাকা বিএসএনএলের এক্সচেঞ্জ অফিস থেকে। তবে বহুদিন পূর্বেই এই এক্সচেঞ্জ অফিসটি বন্ধ হয়ে গিয়েছে। আর তারপর থেকেই লিঙ্ক না থাকার সমস্যায় ভুগতে হচ্ছে গুঞ্জবাড়ি একাকার এই সাব-পোস্ট অফিসটিকে। তবে মাঝখানে এখানে এয়ারটেলের ইন্টারনেট ডঙ্গল দিয়ে লিঙ্কের ব্যবস্থা করার চেষ্টা করা হয়েছিল। তবে সেটির নেটওয়ার্ক না পাওয়ার কারণে এই সমস্যাটির সমাধান সম্ভব হয়নি। তাই বর্তমানে লিঙ্ক বিহীন অবস্থায় পড়ে রয়েছে ইন্ডিয়ান পোস্ট অফিসের এই সাব ব্রাঞ্চটি। এখানে কর্মরত রয়েছেন দুজন কর্মী। তাদেরকে নিত্যদিন বিভিন্ন অনলাইন কাজ-কর্মের জন্য হেড পোস্ট অফিস কিংবা অন্যান্য পোস্ট অফিস গুলিতে গিয়ে কাজ করতে হচ্ছে। তার ফলে ফাঁকা পড়ে থাকছে পোস্ট অফিসটি।

    কোচবিহার হেড পোস্ট অফিসের গুগল লোকেশন লিঙ্ক: Head Post Office Coochbehar

    এখানে পরিষেবা নিতে আসা রুমা ভৌমিক নামে একজন গ্রাহক বলেন, \"আমি আলিপুরদুয়ার থেকে এখানে ব্যাংকের একটি কাজ করতে এসেছিলাম। আমার আচমকা এই রেভিনিউ স্ট্যাম্পের দরকার পড়ে। আমি তখন এই পোস্ট অফিসটিতে আসি। তবে এখানে কর্মরত কর্মী আমাকে জানান রেভিনিউ স্ট্যাম্প শেষ হয়ে গিয়েছে। আমাকে আগামীকাল আসতে হবে রেভিনিউ স্ট্যাম্প নেওয়ার জন্য। আমি আলিপুরদুয়ার থেকে এসেছি। এখন কি তবে আমি ফিরে চলে যাব এবং আবার কালকে আসব শুধুমাত্র একটি স্ট্যাম্প নিতে। এটা কি সম্ভব।\"

    আরও পড়ুনঃ রেলের ইতিহাস থেকে খুঁটিনাটি জানতে ঘুরে আসুন কোচবিহারের এই রেল মিউজিয়ামে

    তবে এই পোস্ট অফিসের লিঙ্ক না থাকার অভিযোগগুলি পাওয়ার পর ততপর হয়ে উঠেছে কোচবিহার হেড পোস্ট অফিসের আধিকারিকেরা। তারা ইতিমধ্যেই এই সমস্যার বিভিন্ন সমাধান খুঁজে বের করতে চেষ্টা করছেন। যাতে দ্রুত এই পোস্ট অফিস থেকে পুনরায় আবার আগের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হয়। এ বিষয় নিয়ে কোচবিহার হেড পোস্ট অফিসে সুপারিনটেন্ডেন্ট অশোক কুমারগন বলেন, \"এই পোস্ট অফিসে কর্মরত কর্মীরা পরিষেবা গ্রাহকদের প্রদান করার জন্য দ্বিগুণ খাটনি করে চলেছেন প্রতিনিয়ত।

    আরও পড়ুনঃ মদনমোহন বাড়ির রথ জমজমাট কোচবিহারে

    তাদের অনলাইন কাজগুলি করার জন্য হেড পোস্ট অফিস কিংবা অন্যান্য পোস্ট অফিসগুলোতে গিয়ে কাজ করতে হচ্ছে। তাই আমরা দ্রুত এই সমস্যার সমাধানের জন্য বিভিন্ন প্রাইভেট নেটওয়ার্ক সংস্থাগুলির সাথে কথা বলেছি। তাদেরকে বলা হয়েছে এই জায়গাটিকে সার্ভে করে দেখতে এবং আমাদের কাছে রিপোর্ট দিতে। যাদের নেটওয়ার্ক এখানে ভালো পাবে আমরা তাদের নেটওয়ার্ক এখানে নিয়ে এই সমস্যার দ্রুত সমাধান করব।\"

    Sarthak Pandit
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Cooch behar, India Post

    পরবর্তী খবর