Home /News /business /
Gold Loan: সোনায় ঋণ দেওয়া এই কোম্পানি লভ্যাংশ ঘোষণা করল, শেয়ার থাকলে আপনিও টাকা পাবেন!

Gold Loan: সোনায় ঋণ দেওয়া এই কোম্পানি লভ্যাংশ ঘোষণা করল, শেয়ার থাকলে আপনিও টাকা পাবেন!

Gold Loan: ২০২১-২২ আর্থিক বছরের জন্য দেওয়া এই লভ্যাংশ ৩০ দিনের মধ্যে শেয়ার হোল্ডারদের কাছে পৌঁছে যাবে।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার হোল্ডারদের জন্য অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করল দেশের বৃহত্তম নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা মুথুট ফিনান্স। ২০২১-২২ আর্থিক বছরের জন্য দেওয়া এই লভ্যাংশ ৩০ দিনের মধ্যে শেয়ার হোল্ডারদের কাছে পৌঁছে যাবে। স্টক এক্সচেঞ্জে পাঠানো তথ্যে এই খবর জানিয়েছে মুথুট ফিনান্স।

সোমবার এনএসই-তে এই এনবিএফসি কোম্পানির শেয়ার ১.৩২ শতাংশ কমে ১৩১৯.১৫ টাকায় বন্ধ হয়েছে। চলতি বছরের শুরু থেকেই প্রায় ১৪.৩৬ শতাংশ কমেছে এর শেয়ার দর। যদিও মুথুট ফিনান্সের গত এক বছরে ১৫.৪৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: কার্ড ছাড়া এটিএম থেকে টাকা তোলা যাবে কীভাবে, রইল পুরো পদ্ধতির হদিশ!

শেয়ার প্রতি ২০ টাকা লভ্যাংশ মিলবে: মুথুট ফিনান্স শেয়ার প্রতি ২০ টাকা অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির মতে, এই অন্তর্বর্তীকালীন লভ্যাংশ সেই সমস্ত শেয়ারহোল্ডারদের দেওয়া হবে যাদের নাম কোম্পানির সদস্যদের রেজিস্টারে বা ডিপোজিটরির রেকর্ডে ২৬ এপ্রিল ব্যবসা বন্ধ হওয়ার সময় সুবিধাজনক মালিক হিসাবে লিপিবদ্ধ করা হয়েছে। ঘোষণার তারিখ থেকে আগামী ৩০ দিনের মধ্যে মধ্যে অন্তর্বর্তী লভ্যাংশ শেয়ারহোল্ডারদের পাঠিয়ে দেওয়া হবে।

এই প্রসঙ্গে মুথুট ফিনান্সের এমডি জর্জ আলেকজান্ডার মুথুট বলেছেন, ‘আমাদের প্রতি আস্থা এবং সমর্থন জানানোয় সমস্ত শেয়ার হোল্ডারদের ধন্যবাদ। করোনা কাটিয়ে ফের ঘুরে দাঁড়চ্ছে অর্থনীতি। এর ফলে ভবিষ্যতে সোনার ঋণের চাহিদা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে’।

আও পড়ুন: অনলাইনে ডোরস্টেপ ব্যাঙ্কিং বুক করবেন কীভাবে? খরচই বা কত?

ব্রোকারেজ ফার্ম মতিলাল অসওয়াল গত মাসে ১৭৫০ টাকা লক্ষ্য মূল্যের সঙ্গে মুথুট ফিনান্সের শেয়ার কেনার পরামর্শ দিয়েছিল। এটি বর্তমান মূল্যের চেয়ে প্রায় ৩২ শতাংশ বেশি। সোনার দাম বাড়ার সঙ্গে সঙ্গে সোনার ঋণের চাহিদাও বেড়েছে। এছাড়াও মুথুট একটি নামী ব্র্যান্ড এবং এর একটি শক্তিশালী ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক রয়েছে।

কোম্পানির ব্যবস্থাপনার শক্তিশালী ট্র্যাক রেকর্ড এবং ভবিষ্যতে নেতৃত্বের জন্য পরিবারের পরবর্তী প্রজন্মকে প্রস্তুত করার দূরদর্শিতার কারণে মুথুটের ব্যবসা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে। মতিলাল অসওয়ালের মতে, এএ+ ক্রেডিট রেটিং এবং কম সুদের হারে ঋণ দেওয়ার কারণে আগামী দিনেও মুথুট গ্রাহকদের প্রথম পছন্দ হয়েই থাকবে।

আরও পড়ুন: নগদ টাকায় পুরনো সোনার গয়না বিক্রি করতে কালঘাম, কেন কিনতে চাইছে না জুয়েলাররা?

সোনার ঋণ দেওয়ার পাশাপাশি, কেরলভিত্তিক এই সংস্থাটি বৈদেশিক মুদ্রা, অর্থ স্থানান্তর, সম্পদ ব্যবস্থাপনা-সহ একাধিক ব্যবসার সঙ্গে যুক্ত। এরা সোনার মুদ্রাও বিক্রি করে। ট্যুর অ্যান্ড ট্রাভেল ব্যবসাতেও মুথুট ডালপালা বিস্তার করেছে। বর্তমানে মুথুট ফিনান্সে প্রায় ২৫ হাজার কর্মী কাজ করছেন।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Gold Loan

পরবর্তী খবর