Home /News /business /
How to earn High Stock Return: এক মাসে ১ লক্ষ টাকা বেড়ে হয়েছে ৩ লক্ষ টাকা! শুক্রবারই আরও ৫% বৃদ্ধি পেয়েছে এই শেয়ার!

How to earn High Stock Return: এক মাসে ১ লক্ষ টাকা বেড়ে হয়েছে ৩ লক্ষ টাকা! শুক্রবারই আরও ৫% বৃদ্ধি পেয়েছে এই শেয়ার!

Stock Market Update

Stock Market Update

Stock Market Update: ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ২৫৪.৪০ টাকায় এবং সর্বনিম্ন স্তর ১৪.০৫ টাকায় পৌঁছয় এই মাল্টিব্যাগার স্টকটি।

  • Share this:

#নয়াদিল্লি: চলতি বছর অর্থাৎ ২০২২ সালের মাল্টিব্যাগার স্টকের (Multibagger Stock) তালিকায় বিএসই তালিকাভুক্ত স্টক এস অ্যান্ড টি কর্পোরেশন লিমিটেডের (S & T Corporation Ltd) নাম অন্তর্ভুক্ত রয়েছে। এই বছর এই স্টকটি বিপুল পরিমাণ রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের।

গত এক মাস ধরেই ক্রমাগত উন্নতি দেখা গিয়েছে এই স্টকটিতে। কালও পাঁচ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই স্টকটি। এস অ্যান্ড টি একটি স্মল ক্যাপ কোম্পানি, বর্তমানে এর বাজার মূলধন ১৬৪.৫০ কোটি টাকা। এস অ্যান্ড টি কর্পোরেশন লিমিটেড কনস্ট্রাকশন এবং টেক্সটাইলের ব্যবসা করে। কোম্পানিটি ক্রমাগত তার ঋণ শোধ করে চলেছে, যার ফলে বর্তমানে এই কোম্পানিটি প্রায় ঋণমুক্ত হয়ে গিয়েছে। এখন এই স্টকটি তার বুক ভ্যালুর প্রায় ১২.৬৬ গুণে লেনদেন করছে। কোম্পানিতে প্রোমোটারদের হোল্ডিং রয়েছে প্রায় ২৬.০৪ শতাংশ। ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ২৫৪.৪০ টাকায় এবং সর্বনিম্ন স্তর ১৪.০৫ টাকায় পৌঁছয় এই মাল্টিব্যাগার স্টকটি।

আরও পড়ুন- MSME-দের জন্য ৬০০০ কোটির RAMP প্রকল্প চালু করলেন প্রধানমন্ত্রী; জানুন বিস্তারিত!

বিপুল পরিমাণ রিটার্ন:

এস অ্যান্ড টি কর্পোরেশনের স্টকটি ৫ শতাংশ বেড়ে ২৫৮.৪০ টাকায় লেনদেন করছে কাল। গত পাঁচটি ট্রেডিং সেশনে এই স্টকটি রিটার্ন দিয়েছে ২১.৬৩ শতাংশ। এক মাসে স্টকটি বেড়েছে ১৯১ শতাংশ। এক মাস আগে, অর্থাৎ ৩১ মে এই স্টকটির দাম ছিল ৮৮.৭৫ টাকা, যা বর্তমানে বেড়ে হয়েছে ২৫৮.৪০ টাকা। ছয় মাসে এই স্টকটি প্রায় ১০৮৫ শতাংশ বেড়েছে। এই ছয় মাসে ২১.৮০ টাকা থেকে বেড়ে হয়েছে ২৫৮.৪০ টাকা। এমনকী ২০২২ সালে, এই স্টকটি ১০৪৮ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। এক বছরে এই স্টকটি বেড়েছে ১৭৩০ শতাংশ।

আরও পড়ুন- সস্তায় সোনা কেনার এটাই শেষ সুযোগ, শীঘ্রই বিপুল দাম বাড়তে চলেছে গয়নার

১ লক্ষ টাকা বেড়ে হয়েছে ১৮,৩০,০২৮ টাকা:

যদি এক মাস আগে কোনও বিনিয়োগকারী এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে কাল তা বেড়ে হয়েছে ২,৯১,১৫৪ টাকা। একই ভাবে যদি ছয় মাস আগে কোনও বিনিয়োগকারী এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে কাল তা বেড়ে হয়েছে ১১,৮৫,৩২১ টাকা। এছাড়া যদি এক বছর আগে কোনও বিনিয়োগকারী এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে কাল তা বেড়ে দাঁড়িয়েছে ১৮,৩০,০২৮ টাকা।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Multibagger Stock, Share Market News

পরবর্তী খবর