Home /News /business /

New Business Idea: চাকরি ছেড়ে শুরু করতে পারেন এই ব্যবসা, আয় করবেন ৯ লাখ টাকারও বেশি!

New Business Idea: চাকরি ছেড়ে শুরু করতে পারেন এই ব্যবসা, আয় করবেন ৯ লাখ টাকারও বেশি!

New Business Idea: কালো গমের এন্থোসাইনিন পিগমেন্টের মাত্রা খুব বেশি হয়। এই কারণেই এটি দেখতে কালো হয়।

  • Share this:

#কলকাতা: বর্তমানে কেউ যদি চাকরি ছেড়ে বেশি উপার্জন করতে চান তাহলে তাঁর জন্য রয়েছে একটি ভালো ব্যবসার সুযোগ (New Business Idea) । এই ব্যবসা করে খুব সহজেই উপার্জন করা যাবে ৯ লাখ টাকার বেশি। বর্তমানে কালো গম এবং কালো ধানের ব্যবসা খুবই লাভজনক বলে সাব্যস্ত হয়েছে। বাজারে কালো গমের দাম খুবই বেশি। সাধারণ গমের তুলনায় কালো গম ৪ গুণ বেশি দামে বিক্রি করা হয়। কালো গমের চাষে বেশি খরচ হলেও তা বিক্রি করে বেশি লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী বাজারে ১ কুইন্টাল কালো গম বিক্রি হয় প্রায় ৭ থেকে ৮ হাজার টাকায়। অন্য দিকে, ১ কুইন্টাল সাধারণ গম বিক্রি হয় প্রায় ২০০০ টাকায়। এর ফলে কালো গমের ব্যবসা করে ভালো মুনাফা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: সুরক্ষিত বিনিয়োগের সেরা পন্থা; পোস্ট অফিসের এই ৯ স্কিমে দ্বিগুণ হবে টাকা!

কালো গমের চাষ-

কালো গম তোলার কাজ শুরু হয় নভেম্বর মাসে। নভেম্বর মাসকেই কালো গম তোলার সবথেকে ভালো সময় মনে করা হয়।

আরও পড়ুন: চলতি মাস থেকে ৫টি নিয়মে বড় বদল করা হয়েছে, প্রভাব পড়তে চলেছে আপনার পকেটে

কালো গমের উপকার-

কালো গমের এন্থোসাইনিন পিগমেন্টের মাত্রা খুব বেশি হয়। এই কারণেই এটি দেখতে কালো হয়। সাদা গমের এন্থোসাইনিন পিগমেন্টের মাত্রা ৫ থেকে ১৫ পিপিএম হয়। কিন্তু কালো গমের এন্থোসাইনিন পিগমেন্টের মাত্রা ৪০ থেকে ৪৪০ পিপিএম হয়। এর ফলে কালো গমের এন্থোসাইনিন পিগমেন্টের মাত্রা সাদা গমের থেকে অনেকটাই বেশি হয়। এর ফলে কালো গম হার্ট অ্যাটাক, ক্যানসার, ডায়াবেটিস, মানসিক সমস্যা, হাঁটুর ব্যথা, অ্যানিমিয়া ইত্যাদি রোগের ক্ষেত্রে খুবই উপকারী। কালো গমের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের পুষ্টিকর উপাদান। এর ফলে কালো গম খাওয়ার ফলে শরীরের অনেক উপকার হয়। কালো গমে রয়েছে বেশি পরিমাণে আয়রন। এছাড়াও কালো গম ব্লাড প্রেশার, সুগার এবং অন্যান্য রোগের ক্ষেত্রে খুবই উপকারী। কালো গম রক্তের পরিমাণ বাড়াতে সহায়তা করে এবং চোখের দৃষ্টি উজ্জ্বল করতে সাহায্য করে।

আরও পড়ুন: এবার ATM থেকে নির্দিষ্ট লিমিটের বেশি ক্যাশ তুললে দিতে হবে বেশি চার্জ !

কালো গমের ব্যবসায় আয়-

সাধারন গমের তুলনায় কালো গমের ব্যবসায় বেশি পরিমাণে লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। একটি সমীক্ষা অনুসারে, ১ বিঘা জমিতে প্রায় ১০০০ থেকে ১২০০ কেজি কালো গমের চাষ করা যায়। যদি ১ কুইন্টাল কালো গমের দাম প্রায় ৮০০০ টাকা হয় তাহলে প্রায় ৯ লাখ টাকা আয় হওয়ার সম্ভাবনা রয়েছে কালো গমের ব্যবসা করে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Black Wheat Business, New Business Idea

পরবর্তী খবর