• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Kotak Mahindra Bank: হোম লোনের সুদের হার ০.০৫% বৃদ্ধি করল কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, জানুন বিশদে

Kotak Mahindra Bank: হোম লোনের সুদের হার ০.০৫% বৃদ্ধি করল কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, জানুন বিশদে

Kotak Mahindra Bank

Kotak Mahindra Bank

Kotak Mahindra Bank Revises Interest Rate On Home Loans: এখন থেকে হোম লোনের ওপর বার্ষিক ৬.৫৫% হারে সুদ নেওয়া হবে। আগে এই সুদের হার ছিল বার্ষিক ৬.৫০%।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় ঋণদাতা ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম নাম কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক (Kotak Mahindra Bank) সোমবার জানিয়েছে সংস্থাটি হোম লোনের সুদের হার ০.০৫% বৃদ্ধি করছে। একটি অফিশিয়াল বিবৃতিতে এই প্রাইভেট ব্য্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এখন থেকে হোম লোনের ওপর বার্ষিক ৬.৫৫% হারে সুদ নেওয়া হবে। আগে এই সুদের হার ছিল বার্ষিক ৬.৫০%।

সেপ্টেম্বর মাসে উৎসবের মরসুমে লোনদাতা সংস্থাটি সুদের হারে ছাড় দিয়েছিল। এর পর অন্যান্য ঋণদাতা ব্যাঙ্কগুলিও গ্রাহকদের জন্য সুদের হারে আকর্ষণীয় ছাড় দেয়। বর্তমানে অন্যান্য ব্যাঙ্ক এবং লোনদাতা সংস্থাগুলি হোম লোনে বার্ষিক ৬.৪৫% সুদের হার অফার করছে সেখানে কোটাক ব্যাঙ্ক সুদের হার বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন- ১০ হাজার দিয়ে ঘরে আসবে ১৬ লক্ষ টাকা ! এক নজরে দেখে নিন পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের কনজিউমার বিজনেসের সভাপতি অম্বুজ চন্দনা জানিয়েছেন, “গ্রাহকরা আমাদের ৬০ দিনের উৎসব মরসুম অফারটির খুব প্রশংসা করেছে এবং আমরা হোম লোনের জন্য ক্রেতাদের মধ্যে চাহিদার বৃদ্ধি দেখতে পেয়েছি।”

বিবৃতি অনুযায়ী, সুদের হারের নতুন দর ১০ ডিসেম্বর পর্যন্ত প্রযোজ্য হবে।

লক্ষণীয় বিষয় হল লোন ইন্ডাস্ট্রির একাধিক খেলোয়াড়রা বার বার জোর দিয়ে জানিয়েছেন বর্তমানে সুদের হার সংস্থাগুলির ঘাটতির গ্রাফকে ওপরের দিকে নিয়ে যাচ্ছে। বর্তমান সুদের হার নিচে নেমে দশকের সব চেয়ে কম দরে পরিণত হয়েছে। সেন্ট্রাল ব্যাঙ্ক করোনা মহামারীতে প্রদান করা সমস্ত অফারগুলি তুলে নেবে বলে মনে করা হচ্ছে। ব্যাঙ্কটি অতিমারীর শুরুতে অর্থনৈতিক টানাপোড়েন চলাকালীন সুদের হার কমিয়ে দিয়েছিল। অর্থনৈতিক পরিস্থিতিতে সামঞ্জস্য ফিরে আসায় পুনরায় পূর্বের দর এবং অফারগুলি ফিরিয়ে আনা হবে।

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের প্রধান নির্বাহী অফিসার (CEO) এবং ম্যানেজিং ডিরেক্টর (MD) উদয় কোটাক রবিবার একটি ট্যুইট করে জানিয়েছেন, “কেন্দ্রীয় ব্যাঙ্ক এবং বিশ্বের অন্যান্য ব্যাঙ্কগুলি মনে করে সকল সমস্যার একটিই ওষুধ, টাকা ছাপিয়ে টাকার মূল্য কমিয়ে দাও। তাদের মতে জলবায়ু পরিবর্তনের মতো এটিও আগামী প্রজন্মের সমস্যা। আমাদের দায়িত্ব হল সমস্যার সমাধান করা, সমস্যা বাড়ানো নয়। বর্তমানই ভবিষ্যৎ।”

আরও পড়ুন- ১৪,৫০০ টাকা জমা করে পাওয়া যেতে পারে প্রায় ২৩ কোটি টাকা; কাজে আসুক SIP

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের হোম লোনের সুবিধাগুলি হল, নতুন গৃহ ঋণের আবেদন এবং ব্যালেন্স ট্রান্সফার লোনের ক্ষেত্রে বার্ষিক সুদের হার ৬.৫৫% থেকে শুরু হবে। বেতনভোগী এবং স্ব-নিযুক্ত, দুই রকমের গ্রাহকদের জন্য হোম লোনের সুদের হারে আকর্ষণীয় অফার দেওয়া হবে। এছাড়া, কোটাক ডিজি হোম লোনের ক্ষেত্রে রয়েছে তৎক্ষণাৎ অনুমোদনের সুবিধা।

Published by:Siddhartha Sarkar
First published: