Home /News /business /

Business Opportunity: ২০২২-এ তৈরি হতে পারে নতুন ব্যবসার সুযোগ, ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা!

Business Opportunity: ২০২২-এ তৈরি হতে পারে নতুন ব্যবসার সুযোগ, ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

২০২২ সালে বিভিন্ন সেক্টরের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের (Omicron) প্রভাব দেখা দিলেও, মনে করা হচ্ছে ২০২২ সাল নতুন ব্যবসার জন্য আদর্শ সময় হতে চলেছে। ইনভেস্টমেন্ট ব্যাঙ্কারদের জন্যও এই বছরটি গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এই বছরে আর্থিক ক্ষেত্রে নতুন নতুন সুযোগ বাড়ার সঙ্গে সঙ্গে আর্থিক গ্রোথেরও সম্ভাবনা রয়েছে। বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের ক্ষেত্রে ভালো রিটার্ন পেতে পারে। ২০২২ সালে বিভিন্ন সেক্টরের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক সেই ধরনের কয়েকটি সেক্টর।

    আরও পড়ুন:  Budget 2022: বাজেট ২০২২, ওয়ার্ক ফ্রম হোম নিয়ে চলছে কেমন চিন্তা-ভাবনা, জানুন বিশদে!

    আইপিও (IPO)

    ২০২০-২১ সালে ভারতের বিভিন্ন ধরনের স্টার্ট আপ কোম্পানি এই আইপিও-র মাধ্যমে প্রায় ৩৯ বিলিয়ন ডলার জোগাড় করতে সার্থক হয়েছে। এর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের সেক্টর, যেমন আইটি কোম্পানি, ফিনান্সিয়াল সার্ভিস, রিটেল, শিক্ষা, ফার্মা ইত্যাদি। ২০২২ সালে ভারতের বিভিন্ন ধরনের ফিনটেক কোম্পানি, পিএলআই স্কিম ম্যানুফ্যাকচারিং এবং লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন আইপিও-র মাধ্যমে নিজেদের পথ আরও প্রশস্ত করতে পারে। মনে করা হচ্ছে ২০২২ সালে ভারতের বিভিন্ন ধরনের কোম্পানির আর্থিক গ্রোথের সম্ভাবনা রয়েছে।

    সংযুক্তিকরণ

    ২০২১ সালে বিভিন্ন ধরনের কোম্পানির সংযুক্তিকরণের ঘটনা সামনে এসেছে। ২০২১ সালে বিভিন্ন ক্ষেত্রে এমন প্রায় ১৯০টি কেস সামনে এসেছে। টাটা (Tata), রিলায়েন্স (Reliance), আদানি (Adani) ইত্যাদির মতো বড় বড় কোম্পানি রিটেল, ফার্মা এবং রিনিউবেল এনার্জি সেক্টরের ওপরে উৎসাহ প্রদান করেছে। এর জন্য তারা বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করেছে। বাইজুস (Byjus) শিক্ষাক্ষেত্রে ভারতে এক নতুন দিগন্তের সুচনা করেছে। একই ভাবে ভারতে বিভিন্ন ধরনের কোম্পানি নতুন নতুন ক্ষেত্রে প্রবেশ করার জন্য অন্য কোম্পানির সঙ্গে সংযুক্তিকরণের পথে হেঁটে চলেছে। এর ফলে বিভিন্ন ক্ষেত্রে নতুন নতুন পথ খুলে যাচ্ছে, যা দিশা দেখাচ্ছে নতুন আর্থিক সম্ভাবনার।

    আরও পড়ুন:  Budget 2022: বাজেট ২০২২, হোটেল পরিকাঠামো নিয়ে করোনা কালে কি আসতে পারে নতুন সুবিধা?

    প্রাইভেট ইক্যুইটি

    ২০২২ সালে প্রাইভেট ইক্যুইটি ফান্ড ভাল রিটার্ন দিতে পারে। ভারতে বিভিন্ন ধরনের ইক্যুইটি ফান্ডে বিনিয়োগকারীদের ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। ২০২১ সালের দিকে লক্ষ্য রাখলেই বোঝা যাবে বিভিন্ন ধরনের ইক্যুইটি ফান্ডের গ্রোথের পরিমাণ বেশ ভালো। করোনা মহামারীর সময়েও এই ধরনের ফান্ড ভালো রিটার্ন দিতে সফল হয়েছে। সুতরাং ২০২২ সালে এই ধরনের ইক্যুইটি ফান্ডের গ্রোথ বজায় রাখা সম্ভব হবে।

    এনএমপি (NMP)

    কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে ৬ লাখ কোটি টাকার ন্যাশনাল মানিটাইজেশন প্ল্যানের। ভারতের বিভিন্ন ধরনের পরিকাঠামো সেক্টরের জন্য এই ন্যাশনাল মানিটাইজেশন প্ল্যানের ঘোষণা করা হয়েছে। ভারতের বিভিন্ন সেক্টরের পরিকাঠামোর উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের তরফে ন্যাশনাল মানিটাইজেশন প্ল্যানের ঘোষণা করা হয়েছে।

    First published:

    Tags: Business Opportunity

    পরবর্তী খবর