• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • প্রেমের দেবতা কি প্রসন্ন হবেন? ভালোবাসার সম্পর্কের ক্ষেত্রে কেমন কাটতে চলেছে নভেম্বর মাস?

প্রেমের দেবতা কি প্রসন্ন হবেন? ভালোবাসার সম্পর্কের ক্ষেত্রে কেমন কাটতে চলেছে নভেম্বর মাস?

এই মাসের প্রথমেই শুক্রের মকর রাশির অবস্থানের কারণে সম্পর্কে দৃঢ়তা এবং নিরাপত্তা আসবে।

এই মাসের প্রথমেই শুক্রের মকর রাশির অবস্থানের কারণে সম্পর্কে দৃঢ়তা এবং নিরাপত্তা আসবে।

এই মাসের প্রথমেই শুক্রের মকর রাশির অবস্থানের কারণে সম্পর্কে দৃঢ়তা এবং নিরাপত্তা আসবে।

  • Share this:

#কলকাতা: শুক্রের মকর রাশিতে স্থানান্তরের কারণে নভেম্বর মাসে প্রায় প্রত্যেক জাতক-জাতিকার জীবনেই প্রেমের সূচনা বা অগ্রগতি হতে দেখা যাবে। এই মাসের প্রথমেই শুক্রের মকর রাশির অবস্থানের কারণে সম্পর্কে দৃঢ়তা এবং নিরাপত্তা আসবে। তবে সম্পর্ক টিকিয়ে রাখতে হলে পরিশ্রম করতে হবে। বিশেষ করে যাঁরা ইতিমধ্যেই (পূর্ণিমা তিথিতে, বৃষ রাশির ১৯তম অবস্থানে) সম্পর্কে জড়িয়ে পড়েছেন তাঁরা কিন্তু চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন।

আরও পড়ুন: New Business Idea: ফ্রিতে শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে আয় করবেন বিপুল টাকা!

সম্পূর্ণরূপে চন্দ্রগ্রহণ না হলেও, গ্রহণ ঋতুর আনুষ্ঠানিক সূচনাকে চিহ্নিত করে, যার অর্থ হল আগামী ১৯ নভেম্বর থেকে ৪ ডিসেম্বরের বিশেষ মুহূর্তে হঠাৎ বড় ধরনের পরিবর্তন ঘটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গ্রহণের শেষ মুহূর্তে ধনু রাশির অক্ষের ওপর গাঢ় প্রভাব থাকায় যে সব সম্পর্কে এতদিন টানাপোড়েন চলছিল বা যাঁরা সম্পর্কে নিরাপত্তাহীনতায় ভুগছিলেন, তাদের ক্ষেত্রে স্পষ্টতা এবং সমাধানের আশা লক্ষ্য করা যাচ্ছে।

আরও পড়ুন: Aadhaar কার্ডে কীভাবে সহজেই আপডেট করবেন ঠিকানা, দেখে নিন পুরো পদ্ধতি

মকর রাশিতে শুক্রের অবস্থান আমাদের প্রেমের বিষয়ে উৎসাহিত করবে, কখনও কখনও বিভ্রান্তিও তৈরি করতে পারে। তবে সৌভাগ্যবশত এই সময়ে বুধ বৃশ্চিক এবং ধনু উভয় রাশির মধ্য দিয়ে অগ্রসর হবে যা প্রত্যেক রাশির জাতক-জাতিকাদের সম্পর্কের বিষয়ে ভবিষ্যৎ নির্ণয়ে সহায়তা করবে।

১- ৩০ নভেম্বর ২০২১ রাশিতে গ্রহের অবস্থান:

বৃহস্পতিবার, নভেম্বর ৪, ২০২১- বৃশ্চিক রাশিতে চন্দ্রের প্রবেশ

জীবনে নতুন সম্পর্কের সূচনা হতে পারে বা সম্পর্কে রূপান্তর ঘটাতে পারে। বড় ধরনের পরিবর্তন ঘটলেও, সাধারণত শুভ ফলই দেবে।

শুক্রবার, নভেম্বর ৪, ২০২১- শুক্রের মকর রাশিতে প্রবেশ

নিরাপদ এবং স্থিতিশীল সম্পর্কের সন্ধান পাওয়া যেতে পারে। এর পাশাপাশি সম্পর্কে আরও গভীরতা এবং নিরাপত্তা আসতে পারে।

বুধের বৃশ্চিক রাশিতে প্রবেশ

বৃশ্চিক রাশিতে বুধের অবস্থানের অর্থ হল জাতক-জাতিকারা প্রেম সম্পর্কে সিরিয়াস হবেন এবং চেষ্টা করবেন সম্পর্কে স্বচ্ছতা আনার। কেউ কেউ সম্পর্ক নিয়ে ভবিষ্যতের পরিকল্পনাও করে রাখতে পারেন এই সময়ে।

শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১- বৃষ রাশিতে পূর্ণ চন্দ্র ও আংশিক চন্দ্রগ্রহণ

১১ মে বৃষ রাশিরা অমাবস্যার সময় যে অভিপ্রায় করেছিলেন তা এখন ফলপ্রসূ হতে পারে। জীবনে নতুন কিছুর সূচনা হতে পারে। শুক্রের অবস্থানের কারণে তা সম্পর্কে স্থিতিশীলতা এবং প্রেমময় পরিবেশ তৈরিতে বিশেষ ভাবে প্রভাব ফেলবে। জীবনে সম্পর্কের ক্ষেত্রে বড় কোনও পরিবর্তন ঘটারও সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন: Panchang|| পঞ্জিকা ২৭ অক্টোবর: দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন!

রবিবার, নভেম্বর ২১, ২০২১- সূর্যের ধনু রাশিতে প্রবেশ

এর অর্থ জাতক-জাতিকারা জীবনের লক্ষ্যের দিকে অধিক মনোযোগী হবে। যেহেতু ধনু সব সময় জীবনের গভীর অর্থের দিকে মনোযোগী থাকে তাই এই সময়ে সম্পর্কের ভিত নিয়ে জাতক-জাতিকারা সজাগ থাকবেন। সম্পর্ক নিয়ে নিজের মুখোমুখি দাঁড়ানোর প্রবণতাও দেখা যাবে।

বুধবার, নভেম্বর ২৪, ২০২১- বুধের ধনু রাশিতে প্রবেশ

বৃশ্চিক রাশিতে অবস্থানের কারণে এটি সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে কথা বলা উপযুক্ত সময়। নতুন বছরে সম্পর্ককে আরও মজবুত করে তুলতে বদ্ধপরিকর হওয়া যেতে পারে। কেউ কেউ চাইলে এই সময় সামাজিক বন্ধনে আবদ্ধ হতে পারেন।

সম্পর্ক ও প্রেমের মাসিক রাশিফল (১ নভেম্বর- ৩০ নভেম্বর, ২০২১)

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। যাঁরা অনেকদিন ধরেই সম্পর্কে অগ্রসর হতে ইচ্ছুক অথচ সাহস পাচ্ছেন না, তাঁরা কিন্তু এবারে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত। তবে খুব সচেতন না হয়ে খুব স্বাভাবিক ভাবেই মনের কথা বলা যেতে পারে।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। সম্পর্ক নিয়ে জাতক-জাতিকারা কী ভাবছেন সে বিষয়ে মনোযোগী হতে পারলে ভালো। জীবনে ব্যস্ততা থাকবে তবে সম্পর্কেও সময় দেওয়াটা প্রয়োজন। মনের কথা পার্টনারকে খুলে বলার এটিই সেরা সময়। দু’জনে একসঙ্গে কোথাও বেরিয়ে পড়া যেতে পারে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন জাতক-জাতিকারা নিজেকে নিয়ে অনেক বেশি ব্যস্ত থাকবেন। জীবনে নানান সুযোগ আসতে পারে। অতীত সম্পর্ক থেকে বেরিয়ে নতুন সম্পর্কে পা রাখার এটিই আদর্শ সময়।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। কর্কটদের জন্য মানসিক ভাবে স্থিতিশীলতার সময়। নিজেকে পুরোপুরি বিধ্বস্ত না ভেবে সাহস সঞ্চয় করে বরং সম্পর্কে একধাপ এগিয়ে যাওয়া যেতে পারে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। পুরনো আঘাত ভুলে গিয়ে নতুন ভাবে সম্পর্ক তৈরির জন্য আদর্শ সময়। জীবনে নতুন মানুষ আসার সম্ভাবনাও প্রবল।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। সব কিছুর জন্য নিজেকে দায়ী করার মনোভাব ছাড়তে পারলে ভালো। অন্যদের সাহায্য করা নিঃসন্দেহে ভালো কাজ কিন্তু তা নিজেকে উজাড় করে নয়। যেহেতু এই রাশির জাতক-জাতিকারা তাদের পার্টনারের কারণে জীবনে অনেক কিছু পেয়ে থাকেন, তাই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানো যেতেই পারে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা জাতক-জাতিকাদের জীবনে নতুন সম্পর্ক প্রবেশ করতে চলেছে। দীর্ঘ দিনের একতরফা সম্পর্কের অবসান হতে পারে। সম্পর্কে নিরাপত্তা আসাও স্বাভাবিক। তবে সম্পর্কের জন্য জীবনের অন্য দিকগুলো স্যাক্রিফাইস করলে কিন্তু চলবে না।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। সম্পর্ক নিয়ে বৃশ্চিকরা অনেক বেশি সতর্ক হবেন। সম্পর্কে টিকে থাকার প্রবণতা বৃদ্ধি পাবে। তবে সহ্য শক্তি কম থাকায় সমস্যা তৈরি হতে পারে। কিন্তু সেই সমস্যা মিটেও যাবে। বৃশ্চিকরা এই সময় ভবিষ্যতের কথা ভেবে সম্পর্কের দিকে এগোবেন।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। সম্পর্কে সৎ থাকতে হবে। এই মাসে ধনুদের জন্য বেশ বড় ধরণের সারপ্রাইজ অপেক্ষা করছে। ভয় না পেয়ে জীবনে যা আসছে তার মোকাবিলা করতে পারলে আখেরে লাভই হবে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। নিজেকে নিয়ে সারাক্ষণ ব্যস্ত না থেকে চারপাশের আনন্দ উপভোগ করা উচিত। হয় তো সে ক্ষেত্রে মনের মানুষটিকেও খুঁজে পাওয়া যেতে পারে।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। জীবনে নতুন অধ্যায় শুরু করতে হলে পুরনো সম্পর্কের কথা ভুলে যাওয়াই শ্রেয়। নতুন সম্পর্ক নিয়ে ভয় পাওয়ার কিছু নেই, ধীরে ধীরে সব স্বাভাবিক হয়ে যাবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। এই সময়ে সম্পর্কে বেশ কিছু ক্ষেত্রে বাস্তবতার মুখোমুখি হতে হবে। তবে নিজের ওপর ভরসা রাখতে পারলে জয় কিন্তু নিশ্চিত। মনে সংশয় থাকলেও মীন জাতক-জাতিকাদের এগিয়ে চলার পরামর্শ দেওয়া যেতে পারে। এতে আখেরে ভালোই হবে।

Published by:Dolon Chattopadhyay
First published: