• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • BANGLA NEWS ACCORDING TO ZODIACS CHANT THESE MANTRAS IN JANMASHTAMI SS

Janmashtami 2021: জন্মাষ্টমী সৌভাগ্যদায়ক হবে কোন মন্ত্র জপ-শ্রবণে, পালন করতে হবে কী ভাবে, জেনে নিন রাশি অনুসারে

According to Hindu mythology, Krishna was the human incarnation of Lord Vishnu .

Chant these mantras in Janmashtami: দেখে নেওয়া যাক রাশি অনুসারে জন্মাষ্টমীতে কোন কোন মন্ত্রের জপ-শ্রবণে ভাগ্য প্রসন্ন হবে সর্বাধিক, কেমন ভাবেই বা পালন করতে হবে এই পুণ্য

  • Share this:

#কলকাতা: ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথির কথা বললেই আমাদের একমাত্র কৃষ্ণ জন্মাষ্টমীর (Krishna Janmashtami) কথাই মনে পড়ে, এমনই অনির্বচনীয় এবং মধুর পূর্ণব্রহ্ম বাসুদেবের লীলা! কিন্তু কৃষ্ণপক্ষের অষ্টমী তিথি শ্রীকালভৈরবের (Kala Bhairava) উদ্দেশেও নিবেদিত, যে কারণে এই এক তিথিতে উদযাপিত হবে কালাষ্টমী ব্রত। আবার, রাশি অনুসারে প্রত্যেকের জন্মলগ্নে সক্রিয় রয়েছে বিশেষ কোনও দেব বা দেবীর অধিষ্ঠান! অতএব, জন্মাষ্টমীতে শুধুই শ্রীকৃষ্ণ (Krishna) নয়, একই সঙ্গে রাশি অনুসারে সংশ্লিষ্ট দেব-দেবীকেও সম্মান দেওয়া উচিত। দেখে নেওয়া যাক রাশি অনুসারে জন্মাষ্টমীতে কোন কোন মন্ত্রের জপ-শ্রবণে ভাগ্য প্রসন্ন হবে সর্বাধিক, কেমন ভাবেই বা পালন করতে হবে এই পুণ্য তিথি!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। মেষ রাশির জাতক-জাতিকাদের আজ শ্রীহনুমানকেও (Lord Hanuman) প্রসন্ন রাখতে হবে, ১০০ বার জপ-শ্রবণ করতে হবে হনুমান চালিশা (Hanuman Chalisa)। দরিদ্রদের দান করতে হবে গুড় এবং আটা, বিশেষ করে নিজের ওজনের সমান আটা দান করলে জীবনের সব বিঘ্ন দূর হবে। সেই সঙ্গে বিষ্ণু সহস্রনামও (Vishnu Sahasranam) জপ-শ্রবণ করা উচিত।

আরও পড়ুন- ভারত এবং প্রতিবেশী দেশগুলির সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলাই লক্ষ্য, জানালেন তালিবানদের অন্যতম শীর্ষ নেতা

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। এই রাশির জাতক-জাতিকাদের ভগবদগীতার (Bhagavad Gita) ত্রয়োদশ অধ্যায় এবং শ্রীসূক্ত (Shri Sukta) পাঠ-শ্রবণ করা উচিত। দরিদ্রদের দান করতে হবে চাল এবং চিনি, বিশেষ করে কৃষ্ণকে একটি বাঁশি অর্পণ করতে হবে। সেই সঙ্গে কৃষ্ণনাম জপ করতে হবে ১০৮ বার।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। এই রাশির জাতক-জাতিকারা যদি আজ বিষ্ণু সহস্রনাম জপ-শ্রবণ করেন, তাহলে সর্বাধিক ফললাভ করবেন। পাশাপাশি, তাঁদের দরিদ্রদের মুগ ডাল দান করা উচিত। সেই সঙ্গে কৃষ্ণকে রুপোর তৈরি অলঙ্কার দানেও ভাগ্য প্রসন্ন হবে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। এই রাশির জাতক-জাতিকাদের আজ কৃষ্ণের আরাধনার পাশাপাশি দুর্গা সপ্তশতী (Durga Saptashati) জপ-শ্রবণ করতে হবে, দরিদ্রদের দান করতে হবে চাল, বিশেষত কৃষ্ণকে দিতে হবে ময়ূরপুচ্ছের সাজ, তবেই জীবন মধুর হবে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। সিংহ রাশির জাতক-জাতিকারা যদি সকালে আদিত্য স্তোত্র (Aaditya Stotra) তিনবার জপ-শ্রবণ করেন আর রাত্রে চন্দ্রবীজ মন্ত্র (Chandra Beej Mantra) জপ-শ্রবণ করেন, তাহলে তাঁদের ভাগ্য প্রসন্ন হবে। এঁদের দরিদ্রদের দান করতে হবে গুড় এবং গম, কৃষ্ণকে স্বর্ণালঙ্কার দানও সৌভাগ্যদায়ক হবে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির জাতক-জাতিকাদের আজ দিবাভাগে বিষ্ণু সহস্রনামের পাশাপাশি রাম রক্ষাস্তোত্র (Ram Rakshastotra) এবং নিশীথে বুধ বীজমন্ত্র (Budha Beej Mantra) জপ-শ্রবণ কর্তব্য। এঁদের পক্ষে দরিদ্রদের ভোজন করানো অবশ্যকর্তব্য, কৃষ্ণকে রুপোর কুণ্ডল দানেও জীবনের প্রতিবন্ধকতা দূর হবে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। এই রাশির জাতক-জাতিকাদের আজ ভগবান বিষ্ণু (Lord Vishnu) এবং মাতা লক্ষ্মীর (Goddess Lakshmi) আরাধনা কর্তব্য, দরিদ্রদের বস্ত্র এবং প্রসাদ দানে, কৃষ্ণকে রুপোর বাঁশিদানে কল্যাণ হবে।

আরও পড়ুন- রাশিফল ৩০ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের আজ ভগবদগীতার অষ্টম এবং দ্বাদশ অধ্যায় পাঠ-শ্রবণ কর্তব্য, সেই সঙ্গে রামায়ণের (Ramayana) সুন্দরকাণ্ডও (Sundara Kanda) পাঠ-শ্রবণ আবশ্যক। নিজের ওজনের সমান গম আজ দরিদ্রদের দান করলে মঙ্গল হবে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির জাতক-জাতিকাদের আজ সম্পূর্ণ ভগবদগীতা পাঠ-শ্রবণ কর্তব্য। আজ ধর্মপুস্তক দানে ভাগ্য সুপ্রসন্ন হবে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। এই রাশির জাতক-জাতিকাদের আজ সম্পূর্ণ ভগবদগীতা, রামায়ণের সুন্দরকাণ্ড যেমন পাঠ-শ্রবণ করা উচিত, তেমনই জপ-শ্রবণ করতে হবে শনি বীজমন্ত্র (Shani Beej Mantra)।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের পক্ষে আজ ভগবদগীতার পঞ্চম এবং অষ্টম অধ্যায় পাঠ-শ্রবণ কর্তব্য, জপ-শ্রবণ করতে হবে বিষ্ণু সহস্রনাম। দরিদ্রদের তিল এবং অন্নদানে, কৃষ্ণকে রুপোর মুকুটদানে সর্বাঙ্গীণ মঙ্গল হবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক-জাতিকাদের পক্ষে আজ কৃষ্ণের নামজপের পাশাপাশি গুরু বীজমন্ত্র (Guru Beej Mantra) এবং চন্দ্র বীজমন্ত্র জপ-শ্রবণ কর্তব্য। এছাড়া পিপল বৃক্ষের আরাধনা এবং সাতবার পরিক্রমা জীবনে সৌভাগ্য নিয়ে আসবে।

Published by:Siddhartha Sarkar
First published: