Home /News /alipurduar /
Alipurduar: জয়ন্তীতে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হল এক এসএসবি জওয়ানের! উদ্ধার ২

Alipurduar: জয়ন্তীতে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হল এক এসএসবি জওয়ানের! উদ্ধার ২

এক মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া এসএসবি জওয়ানদের মধ্যে। খরস্রোতা নদী পার হতে গিয়ে ভেসে গেলেন এক এসএসবি জওয়ান। ঘটনাটি কালচিনি ব্লকের জয়ন্তী এলাকার। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

  • Share this:

    #আলিপুরদুয়ার: এক মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া এসএসবি জওয়ানদের মধ্যে। খরস্রোতা নদী পার হতে গিয়ে ভেসে গেলেন এক এসএসবি জওয়ান। ঘটনাটি কালচিনি ব্লকের জয়ন্তী এলাকার। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এসএসবি-র অন্যান্য জওয়ানরা তাকে উদ্ধার করলেও শেষ রক্ষা হয়নি। মৃত্যু হয়েছে ওই জওয়ানের। জানা যায়, মৃত জওয়ানের নাম বিজেন্দ্র সিং। তিনি এসএসবি ৩৪ ব্যাটালিয়নে কনস্টেবল পদে জয়ন্তীর ভুটিয়াবস্তিতে কর্মরত ছিলেন। বিজেন্দ্র সিং উত্তর প্রদেশের বাসিন্দা ছিলেন। অন্যান্য জওয়ানেরা ভেসে যাওয়া ওই জওয়ানকে উদ্ধার করে কালচিনির লতাবাড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ সূত্র খবর, 'এদিন বিকেলে এসএসবি কনস্টেবল বিজেন্দ্রর সিং ও তার দুই সঙ্গী কিছু সামগ্রী আনতে ভুটিয়াবস্তি থেকে জয়ন্তী নদী পার করে জয়ন্তীর দিকে যাচ্ছিলেন। সেই সময়ই নদীর প্রবল স্রোতে তিনজন জওয়ানই ভেসে যান। তাদের ভেসে যেতে বাকি জওয়ানরা তৎক্ষণাৎ তাদের উদ্ধার কার্যে ঝাঁপিয়ে পড়েন।

    তবে, এতে খালি দুজন জওয়ানকেই উদ্ধার করতে পারেন তারা। ভেসে যান এসএসবি কনস্টেবল বিজেন্দ্রর সিং। ঘটনাস্থল থেকে ৪ কিলোমিটার দূরে তাকে উদ্ধার করেন এসএসবি-র জওয়ানরা। কালচিনির লতাবাড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। লাগাতার বৃষ্টিতে জল বাড়ছে বিভিন্ন নদীগুলির। বিশেষ করে ভুটান পাহাড় থেকে নেমে আসা নদীগুলি ভয়ঙ্কর রূপ নিয়েছে। ভুটান পাহাড়ে বৃষ্টি এবং এলাকায় অনবরত বৃষ্টির কারণে জল বাড়ছে নদীগুলির। এই সময় নদীগুলি পার করা মুশকিল হয়ে যায় আমজনতার পক্ষে। স্রোত কোথায় বেশি কোথায় কম তা বুঝে ওঠা মুশকিল হয়ে যায়। তাই অনেক ক্ষেত্রে দেখা যায় নদীগুলি পার হতে চান না কেউই।

    আরও পড়ুনঃ খোঁজ নিতে গিয়েছিলেন বন্যা পরিস্থিতির! বিডিও-র সঙ্গেই ঘটল ভয়াবহ ঘটনা!

    সেকারণে গৃহবন্দী হয়ে রয়েছেন অনেক মানুষ। বৃহস্পতিবার কালচিনির বিডিও ভেসে যাচ্ছিলেন নদী পার করতে গিয়ে। তবে ব্লক দপ্তরের অন্যান্য কর্মীরা তাকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। জয়ন্তীর ভুটিয়াবস্তির পাশ দিয়ে বয়ে যাওয়া নদী পার করতে গিয়েই এদিনই প্রাণ গেল এসএসবি জওয়ান বিজেন্দ্রর সিং-এর। কালচিনি লতাবাড়ি গ্রামীণ হাসপাতালে খবর শুনে উপস্থিত হয়েছিলেন এসএসবি-র উচ্চপদস্থ আধিকারিকরা।

    আরও পড়ুনঃ গাঙ্গুটিয়া নদীর ভাঙনে আতঙ্কিত এলাকার বাসিন্দারা

    মৃত এসএসবি জওয়ান বিজেন্দ্রর সিং-এর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে এসএসবি-র তরফে। তার পরিবারের সদস্যরা চলে এলে মৃতদেহ তাদের হাতে তুলে দেওয়া হবে। সহকর্মীকে হারিয়ে শোকাহত অন্যান্য জওয়ানেরা। কালচিনি থানার পুলিশ হাসপাতালে এসেছিল বলে জানা যায়। মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এসএসবি-র উচ্চপদস্থ আধিকারিকরা।

    Annanya Dey
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর