Home /News /west-midnapore /
Paschim Medinipur: গ্রামে হাতির হামলায় এক ব্যক্তির মৃত্যু, এলাকা জুড়ে উত্তেজনা

Paschim Medinipur: গ্রামে হাতির হামলায় এক ব্যক্তির মৃত্যু, এলাকা জুড়ে উত্তেজনা

title=

শনিবার দুপুর নাগাদ মাঠে চাষের কাজ করতে যাওয়ার সময় হাতির হামলায় এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় জামবনিতে।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: শনিবার দুপুর নাগাদ মাঠে চাষের কাজ করতে যাওয়ার সময় হাতির হামলায় এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় জামবনিতে। এই এলাকা সংলগ্ন জঙ্গলে বেশ কয়েকটি দলমার দাঁতালের তাণ্ডব বেড়েছে।মাঝে মধ্যেই খাবারের খোঁজে হাতি লোকালয়ে চলে আসছে।এরকমই এক ঘটনা ঘটে শনিবার। এদিন দুপুর নাগাদ একটি হাতি জঙ্গল থেকে বেরিয়ে গ্রামে এবং লাগোয়া জমিতে চলে আসে। এক প্রৌঢ় হঠাৎই ওই হাতির সামনে এসে পড়লে হাতি তাকে আক্রমণ করে।ঘটনাস্থলে মৃত্যু হয় তার। মৃত ব্যক্তির নাম পরমেশ্বর মাহাতো, তার বয়স ৫০ বছর, তার বাড়ি ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লকের কুলডিহা গ্রামে। শনিবার সকাল থেকে ওই এলাকায় হাতির দল তাণ্ডব চালাচ্ছে। কয়েকটি বাড়ি ভাঙচুর করেছে হাতির দল।

    ঠিক সেই সময় হাতির হামলায় পরমেশ্বর বাবুর মৃত্যুর ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দেয়।এতেও হাতিটি শান্ত হয়নি।এরপর রাস্তা দিয়ে যাওয়ার সময় তার পথের মাঝে এসে পড়ে এক যাত্রী বোঝাই বাস। হাতিটি বেশ কিছুক্ষণ চেষ্টা চালায় বাসটিতে তাণ্ডব চালানোর।তবে কিছুক্ষণ পর সে সেখান থেকে ফের জঙ্গলে চলে যায়।

    আরও পড়ুনঃ উচ্চমাধ্যমিকে রাজ্যে প্রথম দশে জলচক নাটেশ্বরী নেতাজী বিদ্যানিকেতনের ২২ জন

    এদিকে ঘটনার খবর পেয়ে জামবনি থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তবে গ্রামবাসীরা হাতির হামলায় একের পর এক মানুষের মৃত্যু ঘরবাড়ি ও ফসলের ক্ষতি হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন। তাদের দাবি হাতির দলকে দ্রুত এলাকা থেকে সরাতে হবে। স্থানীয়দের উত্তেজনা দীর্ঘক্ষণ চলার পর পুলিশ তাদের শান্ত করে।

    আরও পড়ুনঃ রাস্তার জল জমা গর্তে ছিপ ফেলে মাছ ধরার ভঙ্গিতে অভিনব প্রতিবাদ!

    এ বিষয়ে বনদপ্তরের কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে স্থানীয় বাসিন্দাদের দাবি, বনদপ্তরের হাজার চেষ্টা স্বত্ত্বেও কাবু করা সম্ভব হচ্ছে না এই হাতিগুলোকে।সরকারের এবিষয়ে চিরস্থায়ী সমাধানের বিষয়ে পদক্ষেপ নেওয়ার দাবি তোলেন জঙ্গল মহলের মানুষ।

    Partha Mukherjee
    First published:

    Tags: Elephant Attack, Jhargram, Paschim medinipur

    পরবর্তী খবর