Home /News /west-midnapore /
Madhyamik Result : মাধ্যমিকে সারা রাজ্যের প্রথম দশের তালিকায় পশ্চিম মেদিনীপুরের ছয় পড়ুয়া

Madhyamik Result : মাধ্যমিকে সারা রাজ্যের প্রথম দশের তালিকায় পশ্চিম মেদিনীপুরের ছয় পড়ুয়া

বামদিকে-রৌনক মন্ডল(৬৯২),মাঝে-রনিত সাউ (৬৮৭), ডানদিকে-দেবমাল্য নিয়োগী (৬৮৬)

বামদিকে-রৌনক মন্ডল(৬৯২),মাঝে-রনিত সাউ (৬৮৭), ডানদিকে-দেবমাল্য নিয়োগী (৬৮৬)

Madhyamik Results 2022: পশ্চিম মেদিনীপুর জেলায় মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ হাজার ৯২৩ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ২৭৭৭৮ এবং ছাত্রীর সংখ্যা ছিল ৩১১৪৫।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: ২০২১-২২ শিক্ষা বর্ষের মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হলো শুক্রবার। এবার মাধ্যমিকে উল্লেখযোগ্য ফলাফলের ক্ষেত্রে প্রথম স্থানে রয়েছে বাঁকুড়া জেলা। দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর। পশ্চিম মেদিনীপুরে এবারের মাধ্যমিক পরীক্ষায় ৬৯২ নম্বর পেয়ে রাজ্যে দ্বিতীয় স্থান দখল করেছে ঘাটাল উচ্চ বিদ্যালয় ছাত্র রৌণক মন্ডল। নিজের ফলাফল জানার পর রৌণক জানায়, সে এতটা ভাল ফলাফল আশা করেনি। সারাদিনের প্রায় ৮/১০ ঘণ্টা পড়াশোনা করতে হত তাকে। তবে এই ফলাফলের পেছনে স্কুলের শিক্ষক শিক্ষিকা অভিভাবক দের অবদান রয়েছে যথেষ্ট বলে মনে করে রৌণক।

    মাধ্যমিকে তার গৃহশিক্ষক ছিল ৭জন। তবে ফলাফল ভাল হওয়ায় খুশি রৌণকের পরিবারও। অন্যদিকে ৬৮৭ নং পেয়ে মাধ্যমিকে সপ্তম স্থান দখল করেছে মেদিনীপুর শহরের পালবাড়ি বাসিন্দা মেদিনীপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র রনিত সাউ। রনিত আগামীতে চিকিৎসক হতে চায়। ফলাফল প্রকাশের পর রনিত জানায়, প্রতিদিন সে ৭/৮ ঘন্টা পড়াশুনা করতো। এবং প্রথম ১ থেকে ১০ এর মধ্যে স্থান দখল করার লক্ষ্য নিয়ে মাধ্যমিকে প্রস্তুতি নিয়েছিল রনিত। তাই সপ্তম স্থান দখল করে খুশি রনিত সহ তার পরিবার। রনিতের মাধ্যমিকের ফলাফলের জন্য প্রতিটি বিষয়ে একটি করে গৃহ শিক্ষক রাখা হয়েছিল। তবে রনিতের বাবা পেশায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রতন সাউ রনিতের প্রধান অনুপ্রেরণা বলে জানিয়েছে রনিত।

    আরও পড়ুন: মাধ্যমিকে শীর্ষে বাঁকুড়া! ১৩ জন মেধা তালিকায়

    রাজ্যের মধ্যে অষ্টম স্থান দখল করেছে মেদিনীপুরের অরবিন্দ নগরের বাসিন্দা মেদিনীপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র দেবমাল্য নিয়োগী, তার প্রাপ্ত নং ৬৮৬। দেবমাল্য জানিয়েছে, তার এই ফলাফলের জন্য যেমন তার পরিবারের ভুমিকা রয়েছে, তেমনই স্কুল শিক্ষকদের। দেবমাল্য প্রতিদিন ৮/৯ ঘন্টা করে পড়ত এবং তার গৃহশিক্ষক ছিল সাত জন।প্রসঙ্গত এবার পশ্চিম মেদিনীপুর জেলায় মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৮ হাজার ৯২৩ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ২৭৭৭৮ এবং ছাত্রীর সংখ্যা ছিল ৩১১৪৫।মেদিনীপুর সদর মহকুমায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০০১৫ জন, খড়্গপুর মহকুমা মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৭০০০ এবং ঘাটাল মহকুমার এবার ১১৯০৮ জন পরীক্ষার্থী দিয়েছে বলে মাধ্যমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গেছে।

     Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Madhyamik Results 2022, Midnapore

    পরবর্তী খবর