Home /News /bankura /
Madhyamik Results 2022: মাধ্যমিকে শীর্ষে বাঁকুড়া! ১৩ জন মেধা তালিকায়

Madhyamik Results 2022: মাধ্যমিকে শীর্ষে বাঁকুড়া! ১৩ জন মেধা তালিকায়

রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গরাই

রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গরাই

Madhyamik Results 2022:প্রতিবারই রাজ্যের মেধা তালিকায় বাঁকুড়ার দিকে নজর থাকে সবার। এবারও বাঁকুড়া তাদের হতাশ করল না!

  • Share this:

    #বাঁকুড়া : মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এবছর রাজ্যে মোট পরীক্ষার্থী ছিলেন ১১ লক্ষ ২৭ হাজার ৮০০ জন। প্রতিবারই রাজ্যের মেধা তালিকার মধ্যে বাঁকুড়া জেলার দিকে নজর থাকে সবার। তবে এবারও বাদ পড়ল না বাঁকুড়া জেলা। রাজ্যের মধ্যে মেধাতালিকায় শীর্ষ স্থান অধিকার করল রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গরাই।

    বাঁকুড়া জেলায় এবছর ২০২২সালে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৩ হাজার ১৫২ জন। তার মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ২৫ হাজার ৫২৭ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ২৭ হাজার ৬২৫ জন। তারমধ্যে বাঁকুড়া জেলায় মেধাতালিকায় ১৩ জন প্রথম থেকে দশম স্থান অর্জন করেছে। রাজ্যে যে দুজন মাধ্যমিক পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তার মধ্যে একজন বাঁকুড়া রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গরাই। তাঁর বাড়ি গঙ্গাজলঘাটি এলাকায়। তার প্রাপ্ত নম্বর ৬৯৩। তাছাড়া বাঁকুড়া জেলা থেকে তিনজন সপ্তম হয়েছে, দুজন অষ্টম , পাঁচজন নবম এবং দুইজন দশম স্থান অর্জন করেছে। কৃতীদের মধ্যে একজন ছাত্রীও রয়েছে। বিষ্ণুপুর হাই স্কুল থেকে সপ্তম স্থান অধিকার করেছে জ্যোতির্ময় মন্ডল। তার বাড়ি বিষ্ণুপুর মালঞ্চ পাড়ায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৭। হরিগ্রাম গোয়েঙ্কা হাই স্কুল থেকে সপ্তম স্থান অধিকার করেছে সোহম লায়েক। তাঁর বাড়ি হাট গ্রাম এলাকায়। তার প্রাপ্ত নাম্বার ৬৮৭।

    বিবড়দা সচিদানন্দ বিদ্যাপীঠ থেকে সপ্তম স্থান অধিকার করেছে সিনচন দত্ত। তার বাড়ি বিবড়দাতে। তার প্রাপ্ত নাম্বার ৬৮৭। বিষ্ণুপুর হাইস্কুল থেকে অষ্টম স্থান অধিকার করেছে ব্রাত্য বোস। তার বাড়ি বিষ্ণুপুর ঝাপোড় মোড় এলাকায়। তার প্রাপ্ত নাম্বার ৬৮৬। ইন্দপুর হাই স্কুল থেকে অষ্টম স্থান অধিকার করেছে অনিমেষ লায়েক। তার বাড়ি কেশবান্ধি এলাকায়। তার প্রাপ্ত নাম্বার ৬৮৬। লটিয়াবনি অঞ্চল হাইস্কুল থেকে নবম স্থান অধিকার করেছে স্বরূপ কর্মকার। তার বাড়ি দুর্লভপুর এলাকায়। তার প্রাপ্ত নাম্বার ৬৮৫। বাঁকুড়া জিলা স্কুল থেকে নবম স্থান অধিকার করেছে বৃজেশ লোহার। তার বাড়ি কেন্দুয়াডিহি এলাকার উত্তর প্রণবানন্দ পল্লীতে। তার প্রাপ্ত নাম্বার ৬৮৫। লক্ষীসাগর হাই স্কুল থেকে নবম স্থান অধিকার করেছে পার্থিব কোটাল। তার বাড়ি লক্ষীসাগর এলাকায়। তার প্রাপ্ত নাম্বার ৬৮৫। তালডাংরা ফুলমতি হাই স্কুল থেকে নবম স্থান অধিকার করেছে অনুভব সেন। তার বাড়ি তালডাংরা এলাকায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৫। সিমলাপাল মদন মোহন হাই স্কুল থেকে নবম স্থান অধিকার করেছে সোহম সৎপতি। বাড়ি জগন্নাথপুর এলাকায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৫। বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুল থেকে দশম স্থান অধিকার করেছে প্রত্যুষা কুন্ডু। তার বাড়ি বাঁকুড়া জুনবেদিয়া রাধা বল্লভপুর নগরে। তার প্রাপ্ত নম্বর ৬৮৪।

    আরও পড়ুন:  ৬৯৩ নম্বর পেয়ে মাধ্যমিকে প্রথম বর্ধমানের রৌণক, ভবিষ্যতে কী হতে চায় সে?

    বাঁকুড়া জেলা স্কুল থেকে দশম স্থান অধিকার করেছে সৌমিক ধবল। তার বাড়ি শালবনি নামোআচুড়ি এলাকায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৪।বাঁকুড়া জেলা মাধ্যমিক শিক্ষার পরিদর্শক পীযূষ কান্তি বেরা জানান বাঁকুড়া জেলার মোট ১৩ জন রাজ্যের মেধা তালিকায় জায়গা পেয়েছে। তার মধ্যে বারোটি ছাত্র এবং একটি ছাত্রী রয়েছে। তিনি জানান এ বছর প্রথম অনলাইনে রিভিউ এর ব্যবস্থা করা হয়েছে। শিক্ষা পর্ষদের নিয়ম অনুযায়ী স্কুলগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। অনলাইনে রিভিউ করলে ছাত্র-ছাত্রীদের অনেকটাই সুবিধা হবে বলে তিনি জানান। বাঁকুড়া জেলায় যে সমস্ত ছাত্রীরা মেধা তালিকায় জায়গা করে নিয়েছে তাদের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি সম্বর্ধনা দেওয়া হবে বলে তিনি জানান।

    JOYJIBAN GOSWAMI

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bankura, Madhyamik Results 2022

    পরবর্তী খবর