হোম /খবর /পশ্চিম মেদিনীপুর /
জামা কাপড় নয়, মেদিনীপুরে বই বিলি

West Medinipur News: পড়ার অভ্যেস ফেরাতে বই বিলি

X
title=

স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রতিযোগিতামূলক পরীক্ষার পুরোনো বই সংগ্রহ করে বিনামূল্যে বিতরণ করা হয়। শুক্রবার বিকেলে মেদিনীপুর কালেক্টরেটে এসে ছাত্র-ছাত্রীরা নিজেদের প্রয়োজনীয় বই সংগ্রহ করে নিয়ে যায় সম্পূর্ণ বিনামূল্যে।

  • Share this:

পশ্চিম মেদিনীপুর: শিক্ষা আনে চেতনা, শক্ত করে জাতির মেরুদন্ড। এতদিন পর্যন্ত পুরনো ও নতুন জামা কাপড় কম্বল বিলি দেখেছে রাজ্যবাসী। এবার দেখা গেল বই বিলি। মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে পুরনো বই বিলি করা হল ছাত্র-ছাত্রীদের মধ্যে। বই পড়ার উৎসাহ ফিরিয়ে আনতে এমন উদ্যোগ।

আরও পড়ুন: বসিরহাটের শতাব্দী প্রাচীন পুকুর ভরাট নিয়ে বিরোধীদের দিকে আঙুল তৃণমূলের

করোনার সময় থেকেই অনলাইন পড়াশোনার হার বহুগুণ বেড়ে গিয়েছে। তার প্রভাবেই বই থেকে মুখ ফেরাচ্ছে ছেলেমেয়েরা। এছাড়া এখন মোবাইল ও কম্পিউটারে বিনোদনের হরেকরকম সুযোগ আছে। সবমিলিয়ে আগের মত পড়ুয়া হতে খুব একটা দেখা যাচ্ছে না নতুন প্রজন্মকে। আট থেকে আশি সকলের এক অবস্থা। সারাদিন মোবাইল, ইন্টারনেট, সোশ্যাল মিডিয়ায় ডুবে যুব প্রজন্ম। সেই পরিস্থিতির বদল ঘটাতেই পুরনো বই বিলির উদ্যোগ মেদিনীপুর শহরে।

স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রতিযোগিতামূলক পরীক্ষার পুরোনো বই সংগ্রহ করে বিনামূল্যে বিতরণ করা হয়। শুক্রবার বিকেলে মেদিনীপুর কালেক্টরেটে এসে ছাত্র-ছাত্রীরা নিজেদের প্রয়োজনীয় বই সংগ্রহ করে নিয়ে যায় সম্পূর্ণ বিনামূল্যে। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সকলে।

রঞ্জন চন্দ

Published by:kaustav bhowmick
First published: