Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: আইসিএসই পরীক্ষায় তৃতীয় স্থানে জেলার দুই পড়ুয়া

Paschim Bardhaman: আইসিএসই পরীক্ষায় তৃতীয় স্থানে জেলার দুই পড়ুয়া

title=

আইসিএসই পরীক্ষায় রাজ্যে তৃতীয় স্থানে রয়েছেন নয় জন। তৃতীয় স্থান অধিকারী ৭২ জনের মধ্যে রাজ্য থেকে ৯ জন নিজেদের নাম তুলেছেন সেই তালিকায়।

  • Share this:

    #আসানসোল : আইসিএসই পরীক্ষায় রাজ্যে তৃতীয় স্থানে রয়েছেন নয় জন। তৃতীয় স্থান অধিকারী ৭২ জনের মধ্যে রাজ্য থেকে ৯ জন নিজেদের নাম তুলেছেন সেই তালিকায়। সেই তালিকায় রয়েছেন আসানসোলের দুজন। পরীক্ষায় তাদের প্রাপ্ত নম্বর ৯৯.৬০ শতাংশ। আইসিএসই মেধা তালিকায় তৃতীয় স্থান অধিকারী এই দুজন রাজ্যের সম্ভাব্য প্রথম। যদিও আরও সাত জন রয়েছেন সেই তালিকায়। আসানসোলের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র অভয় সিংহানিয়া। নিজের এই ফলাফল দেখে বিশ্বাস করতে পারেননি অভয়। অভয় সিংহানিয়া চান আগামী দিনে একজন সফল ইঞ্জিনিয়ার হতে। তাছাড়াও আইআইটির প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তিনি। তার প্রিয় বিষয় অংক এবং জীবন বিজ্ঞান। পড়াশোনার পাশাপাশি টেনিস খেলায় দিকে মনোযোগ রয়েছে অভয় সিংহানিয়ার। ৪-৫ ঘন্টা করে পড়াশোনা করেছেন তিনি। যদিও চারজন গৃহশিক্ষক ছিলেন।

    ফলে কোনরকম সমস্যা ছাড়াই তিনি এই ফলাফল করতে পেরেছেন। অভয় এর সাফল্যে খুশি পরিবার। খুশিতার বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকারাও। অন্যদিকে একই নম্বর পেয়ে নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন আলিয়া রাফাত। তিনি আসানসোলের বার্নপুরের ইসমাইলের বাসিন্দা।

    আরও পড়ুনঃ ১৩ শহীদকে সম্মান জানাতে হেঁটে ধর্মতলা রওনা ১৩ জনের

    ফলপ্রকাশের পর তিনি জানিয়েছেন, ফলাফল এত ভালো হবে তিনি আশা করেননি। তবে সারা বছর নিয়ম করে পড়াশোনা চালিয়ে গিয়েছেন। আলিয়ার প্রিয় বিষয় জীবন বিজ্ঞান এবং পদার্থ বিজ্ঞান। আলিয়া চান আগামী দিনে একজন চিকিৎসক হতে। দুজন গৃহ শিক্ষক ছিল আলিয়ার।

    আরও পড়ুনঃ মাস্ক, ভ্যাকসিনে অনীহা বাড়াচ্ছে জেলার করোনা বিপদ

    বাকি পড়াশোনা করেছেন বাড়িতেই। আলিয়ার বাবা কুলটির একটি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক, আর মা গৃহবধূ। ভাই নবম শ্রেণীর ছাত্র। পরিবারের সদস্যরা চান মেয়ে আগামীদিনে আরও এগিয়ে যাক। দুই পড়ুয়ার সাফল্যে খুশি জেলাবাসীও।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Asansol, ICSE Board Results 2022, Paschim bardhaman

    পরবর্তী খবর