Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: টানা বৃষ্টিতে জলমগ্ন দুর্গাপুরের তেতুলতলা কলোনি

Paschim Bardhaman: টানা বৃষ্টিতে জলমগ্ন দুর্গাপুরের তেতুলতলা কলোনি

title=

গতকাল রাতের ভারি বৃষ্টিপাতের পর জলমগ্ন হয়ে পড়েছে দুর্গাপুরের তেতুলতলা কলোনি। ভারি বৃষ্টিপাতের পর কার্যত জলের তলায় তেতুলতলা কলোনির ঘরবাড়ি থেকে শুরু করে রাস্তাঘাট।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : গতকাল রাতের ভারি বৃষ্টিপাতের পর জলমগ্ন হয়ে পড়েছে দুর্গাপুরের তেতুলতলা কলোনি। ভারি বৃষ্টিপাতের পর কার্যত জলের তলায় তেতুলতলা কলোনির ঘরবাড়ি থেকে শুরু করে রাস্তাঘাট। ভারি বৃষ্টিপাতের ফলে এলাকার মানুষ জলবন্দি অবস্থায় রয়েছেন। মধ্যরাতের ভারি বৃষ্টিপাতে তেতুলতলা কলোনির প্রায় ২২ টি ঘর আপাতত জলের তলায়। রাস্তাতেও কোমর সমান জল। যার ফলে ঘরে বাইরে সমস্যার সম্মুখীন হচ্ছেন স্থানীয় মানুষজন। এই বিষয়ে স্থানীয় কাউন্সিলরের নজরদারির অভাবের অভিযোগ তুলছেন তারা। নর্দমা পরিস্কার না থাকার জন্যই এলাকায় জল থৈ থৈ অবস্থা হয়েছে বলে দাবি করছেন এলাকাবাসী।

    উল্লেখ্য, নিম্নচাপের জেরে বৃহস্পতিবার মধ্যরাতে ভারি বৃষ্টিপাত হয়েছে দুর্গাপুরের বিস্তীর্ণ এলাকায়। দুর্গাপুর ব্যারেজ সংলগ্ন তেতুলতলা কলোনি টি অপেক্ষাকৃত নিচু এলাকা। ফলে ভারি বৃষ্টিপাতের পর এলাকায় জল জমতে শুরু করে। অন্যদিকে এলাকার নর্দমাগুলি পরিষ্কার না থাকায়, জল নিকাশি ব্যবস্থা ঠিক ছিল না। যার ফলে এলাকার প্রায় ২২ থেকে ২৪ টি ঘর জলমগ্ন হয়ে পড়েছে।

    আরও পড়ুনঃ  মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল দম্পতির! বিক্ষোভ জামুরিয়ায়

    পাশাপাশি রাস্তাগুলিও জলের তলায় চলে গিয়েছে। ভারি বৃষ্টিপাতের পর ঘরে জল ঢুকে ব্যাপকভাবে সমস্যার সম্মুখীন হয়েছেন এলাকার বিভিন্ন পরিবারের মানুষজন। আসবাবপত্র থেকে শুরু করে বিভিন্ন জিনিসপত্র এই বৃষ্টির জলে ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয়দের অভিযোগ, এ বিষয়ে কাউন্সিলরকে অভিযোগ জানানো হয়েছে।

    আরও পড়ুনঃ তিন মাস ধরে পাচ্ছেন না বেতন! চরম সঙ্কটে ১৫০জন শ্রমিক

    তিনি বলেছেন, সুপারভাইজারদের নজরদারির অভাব রয়েছে। দেড় মাস আগে নর্দমাগুলি পরিষ্কার করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তা হয়নি। যদিও কাউন্সিলরের এই যুক্তি মানতে নারাজ স্থানীয়রা। তারা বলছেন, একদিনের ভারি বৃষ্টিপাতে যদি এই অবস্থা হয়, তাহলে লাগাতার ভারি বৃষ্টিপাতের কি অবস্থা হবে, তা ভেবেই আশঙ্কিত হয়ে পড়ছেন তারা। তাই দ্রুত এই জলবন্দী অবস্থা থেকে মুক্তি চাইছেন স্থানীয় মানুষজন।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Durgapur, Paschim bardhaman

    পরবর্তী খবর