Home /News /west-bardhaman /
Durgapur News: জল যন্ত্রণা থেকে মুক্তি! আধুনিক নিকাশি ব্যবস্থায় সাজবে দুর্গাপুরের 'এই' এলাকা!

Durgapur News: জল যন্ত্রণা থেকে মুক্তি! আধুনিক নিকাশি ব্যবস্থায় সাজবে দুর্গাপুরের 'এই' এলাকা!

নিকাশি

নিকাশি ব্যবস্থার কাজ শুরুর উদ্বোধনে মেয়র অনিন্দিতা মুখার্জি।

প্রায় ৯৮ লক্ষ টাকা ব্যয় অম্বুজা কলোনিতে গড়ে তোলা হবে আধুনিক নিকাশি ব্যবস্থা। যে কাজের উদ্বোধন করেছেন দুর্গাপুরের মেয়র অনিন্দিতা মুখার্জি। 

  • Share this:

    #দুর্গাপুর- দুর্গাপুরের অন্যতম অভিজাত এলাকা অম্বুজা কলোনির নিকাশি ব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে দুর্গাপুর পুরসভা। প্রায় ৯৮ লক্ষ টাকা ব্যয় করে সেখানে গড়ে তোলা হবে আধুনিক নিকাশি ব্যবস্থা। যে কাজের উদ্বোধন করেছেন দুর্গাপুরের মেয়র অনিন্দিতা মুখার্জি। তাছাড়াও হাজির ছিলেন পুরসভার অন্যান্য মেয়র পরিষদ এবং আধিকারিকরা।

    বর্ষার আগেই এলাকায় নতুন নিকাশি ব্যবস্থার কাজ শুরু হওয়ায় খুশি স্থানীয়রা। কারণ, এলাকায় আধুনিক নিকাশি ব্যবস্থার দাবি স্থানীয়রা বহুদিন ধরেই জানিয়ে আসছিলেন। অবশেষে তাদের দাবি মেনে নতুন ব্যবস্থা তৈরির কাজে হাত লাগিয়েছে পুরসভা।

    আরও পড়ুন- মানবিকতার নজির! পথ ভোলা বৃদ্ধাকে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

    উল্লেখ্য, দুর্গাপুর সিটি সেন্টারের অম্বুজা কলোনির নিকাশি ব্যবস্থা নিয়ে স্থানীয়রা বেশ কিছুদিন ধরেই নানা অভিযোগ তুলেছিলেন। স্থানীয়দের অভিযোগ ছিল, নিকাশি ব্যবস্থা সঠিকভাবে কাজ করে না এলাকায়। তার জন্য জল জমে। সেখান থেকে এলাকায় দুর্গন্ধ ছড়ায়। তাছাড়াও মশা মাছির উপদ্রব বেড়ে যায়। অন্যদিকে, বর্ষাকালে ভারী বৃষ্টিপাত হলে জল জমার সমস্যা দেখা যায় কিছু কিছু জায়গায়। তাই তারা এলাকার নিকাশি ব্যবস্থা নতুন করে সাজানোর আবেদন জানাচ্ছিলেন পুরসভার কাছে।

    আরও পড়ুন- নজিরবিহীন! কর্কট রোগীদের মুখে হাসি ফোটাতে হেয়ার ডোনেশন ক্যাম্প দুর্গাপুরে!

    অবশেষে দুর্গাপুর ২২ নম্বর ওয়ার্ডের এই অম্বুজা কলোনিতে আধুনিক নিকাশি ব্যবস্থা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। তবে শুধু অম্বুজা কলোনি নয়, বেনাচিতি বিধাননগর সহ বিভিন্ন এলাকায় নিকাশি ব্যবস্থা ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন মেয়র অনিন্দিতা মুখার্জি। পাশাপাশি অম্বুজা কলোনির রাস্তা মেরামতের কাজ হবে বলে জানিয়েছেন তিনি। অম্বুজা কলোনির উন্নয়নের জন্য পুরসভার উদ্যোগ দেখে খুশি স্থানীয় বাসিন্দারা। রাস্তা থেকে নিকাশি ব্যবস্থা নতুন করে সাজানোর সিদ্ধান্তকে তারা স্বাগত জানিয়েছেন। পুরসভার উদ্যোগকে সাধুবাদ দিয়েছেন তারা।

    Nayan Ghosh
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Drainage System, Durgapur, West Bardhaman

    পরবর্তী খবর