• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • WhatsApp-এর Beta ভার্সন; ডাউনলোড করা যাবে মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকেই!

WhatsApp-এর Beta ভার্সন; ডাউনলোড করা যাবে মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকেই!

এতে বিভিন্ন ধরনের নতুন ফিচার যোগ করা হতে পারে, আবার কয়েকটি ফিচার রিমুভ করা হতে পারে।

এতে বিভিন্ন ধরনের নতুন ফিচার যোগ করা হতে পারে, আবার কয়েকটি ফিচার রিমুভ করা হতে পারে।

এতে বিভিন্ন ধরনের নতুন ফিচার যোগ করা হতে পারে, আবার কয়েকটি ফিচার রিমুভ করা হতে পারে।

  • Share this:

#কলকাতা: জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-এর ইউজারদের জন্য সুখবর। এখন থেকে মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর (Microsoft Windows App Store) থেকেই ডাউনলোড করা যাবে WhatsApp। WhatsApp-এর বেটা ভার্সন ডাউনলোড করা যাবে উইন্ডোজ থেকেই। রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে এটা একটি ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ। সুতরাং এই উইন্ডোজ অ্যাপটি নিজেদের ফোনে ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন: পেট্রোল-ডিজেলের নতুন দাম জারি, দেখে নিন আপনার শহরে কত টাকায় মিলছে পেট্রোল....

জিএসএমএরিনার (GSMArena) রিপোর্ট অনুযায়ী WhatsApp-এর বেটা ভার্সন ডাউনলোড করা যাবে মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকেই। WhatsApp-এর নতুন এই উইন্ডোজ অ্যাপে রয়েছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য হল নতুন রাইটিং প্যাড। এছাড়াও এটি একসঙ্গে ব্যবহার করা যাবে বিভিন্ন ডিভাইজে, কারণ এটি মাল্টি-ডিভাইজ সাপোর্ট যুক্ত।

আরও পড়ুন: শীঘ্রই UAN এর সঙ্গে লিঙ্ক করিয়ে নিন Aadhaar, না হলে হতে পারে বড় লোকসান

WhatsApp-এর নতুন এই অ্যাপটি ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ বেসড। এই অ্যাপটি বর্তমানে বেটা ভার্সন রূপে পাওয়া যাবে। এর ফলে এতে বিভিন্ন ধরনের নতুন ফিচার যোগ করা হতে পারে, আবার কয়েকটি ফিচার রিমুভ করা হতে পারে।

WhatsApp ফিচার ট্র্যাকার জানিয়েছে যে এটি ব্যবহার করার জন্য ইউজারদের প্রথমেই এই অ্যাপটি ডাউনলোড করতে হবে। এর পর ইউজারদের WhatsApp অ্যাকাউন্টের সঙ্গে এটিকে লিঙ্ক করাতে হবে। লিঙ্কড ডিভাইজ অথবা কিউআর কোডের সাহায্যে অ্যাপের সঙ্গে নিজেদের WhatsApp অ্যাকাউন্ট লিঙ্ক করানো যাবে। লিঙ্ক হয়ে গেলে ইউজাররা এটি ব্যবহার করতে পারবে এবং নতুন বেটা অ্যাপের সুবিধা গ্রহণ করতে পারবে। WhatsApp-এর বেটা ভার্সনে কয়েকটি ফিচার রিমুভ করা হয়েছে, যা পরবর্তীকালে যুক্ত করা হতে পারে। এগুলি হল লাইক আর্কাইভ চ্যাটস, স্টেটাস আপডেট, স্টিকারস ইত্যাদি।

আরও পড়ুন: অ্যাকাউন্টে আসতে চলেছে ২০০০ টাকা, ঠিক করে নিন এই ভুলগুলো, না হলে আটকে যাবে টাকা

WhatsApp-এর নতুন এই অ্যাপে বিভিন্ন ধরনের নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে একটি উল্লেখযোগ্য ফিচার হল নতুন ফিডব্যাক বাটন। ইউজারদের কাছ থেকে ফিডব্যাক নেওয়ার জন্য নতুন এই ফিচারটি যুক্ত করা হয়েছে। ম্যাকের আলাদা অ্যাপ নিয়ে আসার জন্য WhatsApp-এর পক্ষ থেকে এখনও কাজ চলছে। রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে নতুন সেই অ্যাপটি তৈরি করা হচ্ছে ম্যাকওএস ক্যাটালিস্ট এবং ইউডাবলুপি দু'টিতেই ব্যবহার করার জন্য। WhatsApp-এর নতুন বেটা ভার্সন নিয়ে আসা হয়েছে উইন্ডোজ থেকেই সেটি ব্যবহার করার জন্য। ইউজারদের সুবিধার জন্য মাইক্রোসফট উইন্ডোজ অ্যাপ স্টোর থেকেই ডাউনলোড করা যাবে WhatsApp-এর বেটা ভার্সন। এটি একটি ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপ।

Published by:Dolon Chattopadhyay
First published: