Home /News /technology /
ভিডিও আপলোড নিয়ে Twitter-এ নতুন ফিচার, দেখে নিন এক নজরে!

ভিডিও আপলোড নিয়ে Twitter-এ নতুন ফিচার, দেখে নিন এক নজরে!

ভিডিও আপলোড নিয়ে Twitter-এ নতুন ফিচার, দেখে নিন এক নজরে!

ভিডিও আপলোড নিয়ে Twitter-এ নতুন ফিচার, দেখে নিন এক নজরে!

Twitter -এ নতুন আপলোড করা ভিডিওগুলির পিক্সেল কম নষ্ট হবে। এবং সে কারণে অনেক ভালো কোয়ালিটির ভিডিও দেখা যাবে।

  • Share this:

#কলকাতা: নতুন আপডেট আনছে Twitter। মূলত Twitter-এ আপলোড হওয়া ভিডিও কোয়ালিটি আরও যাতে ভালো থাকে এবং ব্যবহারকারীদের যাতে কোনও সমস্যা না হয় তার জন্য নতুন এই ফিচারটি চালু করছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ভিডিও কোয়ালিটি উন্নতি করার জন্য আপডেট আনা হয়েছে। নতুন আপলোড করা ভিডিওগুলির পিক্সেল কম নষ্ট হবে। এবং সে কারণে অনেক ভালো কোয়ালিটির ভিডিও দেখা যাবে।

Twitter জানিয়েছে, অতীতে কোনও ভিডিও আপলোড করার সময় প্রি প্রসেসিং স্টেপের জন্য ভিডিও কোয়ালিটির ক্ষেত্রে সমস্যা দেখা দিত। ভালো কোয়ালিটির ভিডিও দেখার সময় অস্পষ্ট হত। কিন্তু প্রি প্রসেসিং স্টেপে বেশ কিছু আপডেট আনার জন্য ওই সমস্যা হবে না। ইতিমধ্যে সেই আপডেট দেওয়া হয়েছে।

আরও পড়ুন - Weather Update-র কথা মাথায় রেখে দুর্যোগ নিয়ে সতর্ক রাজ্যের বিদ্যুৎ দফতর 

তবে আগে আপলোড করা ভিডিওগুলির ক্ষেত্রে কোনও পরিবর্তন হবে না। শুধুমাত্র নতুন যে ভিডিও আপলোড করা হবে সেগুলির ক্ষেত্রে ভিডিও কোয়ালিটি অনেক স্বচ্ছ হবে। সংস্থাটি নিজেদের Twitter হ্যান্ডেলে এই খবর জানিয়েছে।

আরও দেখুন - Video| Bankura থেকে Kolkata, পেটে টিউমার, ভর্তি হননি হাসপাতালে, কেন?

একটি প্রেস বার্তায় Twitter লিখেছে, “ব্যবহারকারীদের জন্য একটা ভালো খবর আছে। ভিডিওর মান উন্নতির জন্য বিশেষ আপডেট আনা হয়েছে। এখন থেকে টুইটারে আপলোড করা যে কোনও ভিডিও কম পিক্সেলেটেড দেখাবে।”

এর পাশাপাশি আরও একটি আপডেট আনছে Twitter। মূলত কোনও ট্যুইট রিপ্লাইয়ের ক্ষেত্রে কাজ করবে নতুন এই আপডেট। অনেক সময় দেখা যায় অনেক ব্যবহারকারী কোনও ট্যুইটে কুমন্তব্য করছেন। নতুন এই আপডেটের মাধ্যমে সেই সব ব্যক্তিরা নির্দিষ্ট ব্যক্তিদের ট্যুইটে রিপ্লাই করতে পারবেন না।

নতুন আপডেটে ফিন্টার (Filter) এবং আপডেট (Update) নামে দু'টি ফিচার যোগ করা হচ্ছে। ওই ফিচার দু'টির মাধ্যমে কোনও ট্যুইটের রিপ্লাই করা থেকে নির্দিষ্ট ব্যক্তিদের দূরে সরিয়ে রাখা যাবে।

পাশাপাশি নতুন একটি আপডেট নিয়ে এসেছে সংস্থাটি। টিপস নামে একটি ফিচার অ্যাড করা হয়েছে। যেখানে বিটকয়েনের মাধ্যমে টিপস দেওয়া যাবে। অর্থাৎ সহজ কথায় বলতে গেলে Twitter-এর মাধ্যমে টাকা পাঠানো সম্ভব হবে। প্রথমে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফিচারটি চালু করা হয়েছিল। এই ফিচারের মাধ্যমে মূলত Twitter ক্রিয়েটারদের টিপস পাঠানো যেত। এর সঙ্গে আরও একটি নতুন ফিচার যোগ করেছে সংস্থাটি। Twitter স্পেসেসে-এ এবার থেকে রেকর্ড ও রিপ্লে করা যাবে। এমনকী ব্যবহারকারীদের জন্য কনটেন্ট মডারেশন ফিচার অ্যাড করেছে তারা।

Published by:Debalina Datta
First published:

Tags: Safety measures, Twitter

পরবর্তী খবর