• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • WhatsApp Tricks: চ্যাট না খুলেই কীভাবে মেসেজ পড়া সম্ভব WhatsApp-এ? জানুন

WhatsApp Tricks: চ্যাট না খুলেই কীভাবে মেসেজ পড়া সম্ভব WhatsApp-এ? জানুন

WhatsApp ticks:  অনেক সময়ই ইউজাররা WhatsApp-এ আসা নতুন মেসেজ দেখার জন্য আবার WhatsApp খুলতে বিরক্ত বোধ করেন।

WhatsApp ticks: অনেক সময়ই ইউজাররা WhatsApp-এ আসা নতুন মেসেজ দেখার জন্য আবার WhatsApp খুলতে বিরক্ত বোধ করেন।

WhatsApp ticks: অনেক সময়ই ইউজাররা WhatsApp-এ আসা নতুন মেসেজ দেখার জন্য আবার WhatsApp খুলতে বিরক্ত বোধ করেন।

  • Share this:

    বর্তমানে WhatsApp একটি জনপ্রিয় অ্যাপ। WhatsApp তার জনপ্রিয়তা বজায় রাখার জন্য চালু করে চলেছে একের পর এক নতুন ফিচার (WhatsApp Tricks)। এখন থেকে WhatsApp না খুলেই দেখা যাবে তার মেসেজ। অনেক সময়ই ইউজাররা WhatsApp-এ আসা নতুন মেসেজ দেখার জন্য আবার WhatsApp খুলতে বিরক্ত বোধ করেন। তাঁদের কথা মাথায় রেখে WhatsApp নিয়ে এসেছে এই নতুন ফিচার। এর মাধ্যমে নতুন মেসেজ দেখতে আবার WhatsApp পুনরায় খুলতে হবে না।

    WhatsApp Tricks: না খুলে তার মেসেজ পড়ার উপায়গুলি হল-

    স্টেপ ১ - প্রথমেই হোম স্ক্রিনে (Home Screen) গিয়ে ফোনের ডিসপ্লেতে লং প্রেস করতে হবে। এর পর ফোনের স্ক্রিনে পপ-আপ (Pop-Up) আকারে একটি মেনু দেখতে পাওয়া যাবে ।

    স্টেপ ২ - এবার উইজেটস (Widgets)-এ ক্লিক করতে হবে। সেখানে অনেকগুলো শর্টকার্টস (Shortcuts) দেখতে পাওয়া যাবে। সেখান থেকে WhatsApp-এর শর্টকার্টস সিলেক্ট করতে হবে।

    স্টেপ ৩ - বিভিন্ন ধরনের WhatsApp উইজেটস থেকে ৪×১ WhatsApp উইজেটস বাছতে হবে।

    স্টেপ ৪ - এবার সেটা প্রেস এবং হোল্ড করে হোম স্ক্রিনের যেখানে খুশি সেখানে ড্রপ করতে হবে, এবার সেই উইজেটসটি হোম স্ক্রিনে যুক্ত হবে। এর পর সেই উইজেটসটিতে লং প্রেস করতে হবে।

    এটি করার পর ইউজাররা WhatsApp না খুলেই মেসেজ পড়তে পারবে। এর মাধ্যমে পুরনো যে কোনও মেসেজও পড়া যাবে। এর ফলে বার বার আর WhatsApp না খুলে অনায়াসেই তার মেসেজ পড়া যাবে।

    WhatsApp Tricks: হোয়াটসঅ্যাপ ওয়েবের (Web) ক্ষেত্রেও WhatsApp না খুলে তার মেসেজ পড়ার উপায় হল- ইউজার তার কম্পিউটারের কার্সার (Cursor) সেই মেসেজের ওপর নিয়ে গেলেই সেটি দেখা যাবে। এক্ষেত্রে WhatsApp ওয়েবের চ্যাট সেকশনের সেই মেসেজের ওপর কার্সার নিয়ে গেলেই হবে। এর ফলে যে তাকে মেসেজটি পাঠিয়েছে সে বুঝতেও পারবে না, ইউজার তার মেসেজটি ইতিমধ্যেই দেখে ফেলেছে। এর মাধ্যমে ইউজাররা শুধু নতুন মেসেজই দেখতে পাবে। এর মাধ্যমে পুরনো কোনও মেসেজ দেখতে পাওয়া যাবে না। WhatsApp-এর এই ফিচারের ফলে ইউজারদের অনেক ক্ষেত্রেই সুবিধা হবে। এর ফলে প্রতিনিয়ত WhatsApp-এ আসা সব মেসেজ একসঙ্গে না খুলে, দরকারের সময় নির্দিষ্ট কোনও মেসেজ অনায়াসেই দেখা যাবে। এর ফলে ইউজারদের সময়ও বাঁচবে।

    Published by:Ananya Chakraborty
    First published: