প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

4G কানেক্টিভিটি-সহ নতুন দুটি ফিচার ফোন লঞ্চ করল Nokia, থাকছে আইকনিক স্নেক গেমও

4G কানেক্টিভিটি-সহ নতুন দুটি ফিচার ফোন লঞ্চ করল Nokia, থাকছে আইকনিক স্নেক গেমও

জেনে নিন Nokia 215 4G ও Nokia 225 4G-র স্পেসিফিকেশন

  • Share this:

HMD Global চিনে তাদের দুটি নতুন ফিচার ফোন Nokia 215 4G এবং Nokia 225 4G লঞ্চ করল। এই দুটি ফোনই রয়েছে 4G কানেক্টিভিটি। গত জুলাই মাসে কোম্পানি বাজারে এনেছিল Nokia 220 4G, এই ফোনটি তেও ছিল ৪জি কানেক্টিভিটি। দুটি ফোনই প্রি-বুকের পাশাপাশি অর্ডার দেওয়া যাবে বেশ কয়েকটি ওয়েবসাইট থেকে। দুটি ফোনই রয়েছে সেই অতিপরিচিত স্নেক গেমও। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত ভাবে।

এই ফোনের দাম খুব একটা নয়। চার-পাঁচ হাজারের মধ্যেই কিনে নিতে পারেন Nokia 225 4G বা Nokia 215 4G। টেক এক্সপার্টদের একাংশ জানাচ্ছে, Nokia 215 4G ফোনের জন্য এখন থেকেই প্রি-অর্ডার দেওয়া যাচ্ছে। এ ক্ষেত্রে চিনা ই-রিটেলার JD.com-এর সাহায্যে প্রায় ৩,১০০ টাকা দিয়ে করা যেতে পারে এই ফোনের প্রি-বুকিং। আগামীকাল অর্থাৎ ১৪ অক্টোবর থেকে পাওয়া যাবে Nokia 215 4G । মোবাইল প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, কালো ও টারকোজ গ্রিন, মাত্র দুটি রঙেই পাওয়া যাবে Nokia 215 4G।

অন্য দিকে, এখনই কোনও ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে না Nokia 225 4G। শোনা যাচ্ছে ১৭ অক্টোবর থেকে শুরু হতে পারে এই ফোনের প্রি-অর্ডার। বিক্রি শুরু হতে পারে ২৫ অক্টোবর থেকে। টেক-বিশেষজ্ঞদের একাংশ জানাচ্ছেন, ৩,৮০০ টাকার আশেপাশে দাম হতে পারে এই ফোনের। তবে বিশ্ববাজারে এই মুহূর্তে এই ফোন পাওয়া যাবে কি না, তা নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি সংশ্লিষ্ট সংস্থার তরফে। শোনা যাচ্ছে, ক্লাসিক ব্লু, কালো ও মেটালিক গোল্ড কালার অপশনে পাওয়া যাবে এই ফোন।

Nokia 215 4G ও Nokia 225 4G, দুটি ফোনেই থাকছে ২.৪ ইঞ্চি LCD ডিসপ্লে। অন্যান্য ফিচার বলতে দুটি ফোনেই থাকছে এফ এম রেডিয়ো, LED ফ্ল্যাশলাইট, ব্লুটুথ। এ ছাড়াও ৩২ GB স্টোরেজ পর্যন্ত মাইক্রো SD স্লট রয়েছে। পুরনো মডেলের মতো এই ফোনেও থাকছে সেই স্নেক গেম। 4G কানেক্টিভিটির পাশাপাশি থাকছে ডুয়াল সিমের অপশন। থাকছে ৩.৫৫ mm অডিও জ্যাক, T9 কি-বোর্ড।

Nokia 215 4G ও Nokia 225 4G-র ব্যাটারি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে চার্জিংয়ের জন্য দু'টি ফোনেই মাইক্রো USB পোর্টের ব্যবস্থা রয়েছে। প্রায় একই ফিচার থাকলেও দু'টি মডেলের মধ্যে একটু পার্থক্যও রয়েছে। এ ক্ষেত্রে Nokia 225 4G-র পিছনে থাকছে VGA স্ন্যাপার। কিন্তু Nokia 215 4G-তে কোনও ক্যামেরা থাকছে না।

Published by: Ananya Chakraborty
First published: October 13, 2020, 5:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर