৯ হাজার টাকার কমে লঞ্চ হল Nokia C30 , রয়েছে তাক লাগানো ফিচার্স !

জেনে নিন Nokia C30-এর স্পেসিফিকেশন ও দাম

জেনে নিন Nokia C30-এর স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

    Nokia C30: আপনি কি নোকিয়ার পরবর্তী স্মার্টফোনের জন্য অপেক্ষা করছিলেন? উত্তর হ্যাঁ হলে, আপনার অপেক্ষার দিন শেষ। আজ, মঙ্গলবার নোকিয়া তাঁদের দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে - Nokia XR20, Nokia C30। বাজেট স্মার্টফোন Nokia C30-এ তে রয়েছে অক্টা-কোর প্রসেসর আর এটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনের বিশেষ আকর্ষণ এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ ও পাওয়ারফুল ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

    ইউরোপে নোকিয়া সি৩০ ফোনের ৯৯ ইউরো যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮,৭০০ টাকা। এই দামে ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট পাওয়া যাবে। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে। কিন্তু এই দুটি মডেলের দাম এখনও জানা যায় নি।

    Nokia C30 ফোন রয়েছে ৬.৮২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, যার রেজোলিউশন ১৬০০x ৭২০ পিক্সেল আর এসপেক্ট রেশিও ২০:৯। ফোনের ভিতরে রয়েছে অক্টা কোর ইউনিসক SC9863A SoC প্রসেসর সঙ্গে ৩জিবি র‍্যাম আর ৬৪জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬জিবি পর্যন্ত। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে।

    ছবির জন্য ফোন রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। তাতে রয়েছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সিকিউরিটির জন্য ফোনের ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

    পাওয়ারের জন্য ফোন রয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এই ফোনে আছে 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট। দুটি রঙে পাওয়া যাবে নোকিয়া সি৩০ ফোনটি - গ্রীন ও হোয়াইট।

    Published by:Ananya Chakraborty
    First published: