Home /News /technology /
স্ক্রিন থেকে চোখ সরবে না; সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লে নিয়ে বাজারে আসছে Google Pixel 7 Pro

স্ক্রিন থেকে চোখ সরবে না; সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লে নিয়ে বাজারে আসছে Google Pixel 7 Pro

এবারে একই পিক্সেল রেজোলিউশন করছে Samsung-এর S6E3HC3 ডিসপ্লে প্যানেল

  • Share this:

    Google Pixel 7 Pro: সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লে নিয়ে বাজারে আসতে চলেছে Google Pixel 7 Pro। এবার Google Pixel 7 Pro-তে আর আগের Pixel 6 Pro-এর ডিসপ্লে প্যানেল থাকছে না। সূত্র মারফৎ জানা গিয়েছে যে, Pixel 7 Pro-তে এবার ব্যবহার করা হবে Samsung-এর নতুন S6E3HC4 ডিসপ্লে প্যানেল। তবে এই নতুন প্যানেলে একই 1,440x3,120 পিক্সেল রেজোলিউশন রয়েছে যা আগে Pixel 6 Pro-ত ব্যবহার করা হত, এবারে একই পিক্সেল রেজোলিউশন করছে Samsung-এর S6E3HC3 ডিসপ্লে প্যানেল। তবে সদ্য প্রকাশিত Android 13 বিটা সোর্স মারফৎ পাওয়া তথ্য অনুযায়ী এবারে যে নতুন ডিসপ্লে ব্যবহার করা হবে তা আগের Pixel 6 Pro-এর ডিসপ্লে প্যানেল থেকে অনেকটাই উজ্জ্বল হবে। এই ভার্সনটি ডিসপ্লে প্যানেলে ব্রাইটনেস ফিচারে বিপ্লব আনতে চলেছে।

    টিপস্টার মিশাল রহমান (@MishalRahman) Google Pixel 7 Pro-এর রিপোর্টের উপর ভিত্তি করে ব্যাখ্যা করেছেন যে, Samsung-এর S6E3HC4 ডিসপ্লে প্যানেল যদি Pixel 7 Pro-তে ব্যবহার করা হয় তাহলে এটি পূর্বের জেনারেল এবং ব্রাইটনেস মোডে Pixel 6 Pro-এর ডিসপ্লে থেকে আরও উজ্জ্বল হতে পারে। Google স্মার্টফোনের ডিসপ্লে ম্যানুয়াল মোডে ৬০০ নিট পর্যন্ত ব্রাইটনেস পৌঁছতে পারে বলে মনে করা হচ্ছে। পূর্বের Pixel 6 Pro-এর ৫০০ নিট থেকে ব্রাইটনেস প্রায় ১০০ নিট বেশি থাকবে।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    Pixel 7 Pro-এর ক্ষেত্রে অটো মোডের ব্রাইটনেস ১,০০০ নিট পর্যন্ত পৌঁছবে বলে আশা করা হচ্ছে যা পূর্বের Pixel 6 Pro-এর থেকে সর্বাংশে ৮০০ নিট বেশি। প্রসঙ্গত জানিয়ে রাখি, ব্রাইটনেসের এই প্যারামিটারগুলিকে গড়ে ১০০ শতাংশ অ্যাভারেজ পিকচার লেভেলের (Average Picture Level) প্যারামিটারে ধরা হয়। সাধারণত ফোনে তুলনামূলক ভাবে কম এপিএল (APL) থাকে। টিপস্টারের মতে, সাধারণ ভাবে Pixel 7 Pro-এর ডিসপ্লে ১,২০০ নিট উজ্জ্বলতায় পৌঁছতে পারে। গ্রাহকদের কাছে উন্নত ব্যাটারি ফিচার সহ এই আপডেট ভার্সনটি নেটিভ ফুল-এইচডি মোড অফার করবে।

    Pixel 7 Pro ভার্সন 10Hz থেকে 120Hz রিফ্রেশ রেটও অফার করছে। এর আগের অন্যান্য রিপোর্ট থেকেও মনে Pixel 7 Pro যার কোডনাম দেওয়া হয়েছে 'চিতা', এই ভার্সনটি ডিসপ্লে প্যানেলে ব্রাইটনেস ফিচারে বিপ্লব আনতে চলেছে। এই ভার্সনটির আরও একটি উল্লেখযোগ্য ফিচার হল এটি সেকেন্ড জেনারেশন Google Tensor SoC দ্বারা চালিত হবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Android 13, Google Pixel, SamSung

    পরবর্তী খবর