Home /News /technology /

OPPO Reno-র প্রথম ইমপ্রেশন: প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অনেক এগিয়ে

OPPO Reno-র প্রথম ইমপ্রেশন: প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অনেক এগিয়ে

  • Share this:

    বড় এবং ইমারসিভ ডিসপ্লে, পরিষ্কার মিনিম্যালিস্টিক লুক, অপেক্ষাকৃত বড় ব্যাটারি এবং 10 কাটিং এজ হাইব্রিড জুম ক্যামেরা ক্ষমতাসম্পন্ন OPPO Reno 10x জুম প্রিমিয়াম স্মার্টফোনের বাজার জয় করেছে।

    অগ্রণী গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড OPPO-র পক্ষ থেকে সাম্প্রতিকতম অবদান হল Reno 10x জুম সারাবিশ্ব জুড়ে বিরাট পদক্ষেপ ফেলেছে এবং ফটোগ্রাফি ও মোবাইল মনোরঞ্জনকে এক নতুন উচ্চতায় নিয়ে চলেছে। এই স্মার্টফোনটিতে রয়েছে 10x হাইব্রিড জুম টেকনোলজি এবং বিশ্বের প্রথম পেরিস্কোপ টেলিফটো লেন্স যা অত্যন্ত সুন্দরভাবে ডিজাইন করা প্যাকেজজাত করে উপলব্ধ হচ্ছে।

    স্মার্টফোন বিভাগে গেম-চেঞ্জার হিসাবে নজর রাখতে গিয়ে OPPO রেনে 10x জুম ইতিমধ্যে সারা বিশ্বে নজরকাড়া সাড়া পেতে শুরু করেছে। ভারতবর্ষে, ফ্রেশ, ক্লিন এবং ভাইব্র্যান্টলি ডিজাইনড Reno 10x জুম প্রিমিয়াম স্মার্টফোন বিভাগে তার নিকটতম প্রতিদ্বন্দ্বীদের আসনচ্যুত করেছে।

    ফটো-ফিনিশ জয়

    OPPO-র পক্ষ থেকে তার নতুন প্রোডাক্ট 10 x জুম একে বিজয়ীর সম্মান দিয়েছে। পিছনের দিকে মেন ক্যামেরা মডিউলের মধ্যে তিনটি লেন্স আছে। প্রাইমারি ক্যামেরা হলো 48-মেগাপিক্সেল সেন্সর সহ এবং। 13-মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স ব্যবহারকারীকে 10 হাইব্রিড জুম এবং 60 ডিজিট্যাল জুম ব্যবহার করে ফটো তুলতে সাহায্য করে। আর শেষভাগে 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এই ট্রিপল ক্যামেরা সিস্টেমটিকে সম্পূর্ণ করছে।

    Reno 10x জুমভিন্ন ভিন্ন ফোকাল রেঞ্জের তিনটি লেন্সকে একত্রিত করছে যাতে 16-160 এমএম ফোকাল লেন্থ সম্পূর্ণভাবে কভার করা যায়। শার্প জুমড-ইন ফটো তোলার পাশাপাশি, এই স্মার্টফোনে অল্প আলোতেও দুর্দান্ত ফটো তোলা যায়, যার জন্য ধন্যবাদ দেওয়া উচিত আল্ট্রা নাইট মোড 2.0-কে। রাত্রিকালীন ফটো তোলার জন্য AI পোর্টেট অপটিমাইজেশন সাবজেক্ট ও তার ব্যাকগ্রাউন্ডকে পৃথক করতে পারে যাতে ত্বকের সুক্ষতম রেখাও স্পষ্ট হয় ফলে প্রফেশনাল ফটোর মতোই এটিকে দেখতে লাগে।

    এই স্মার্টফোনে 5টি স্টাইলিশ সেটিংস থেকে বেছে নিয়ে নির্ঝঞ্ঝাটে আপনি প্রফেশনাল পোর্টেট ফটো তুলতে পারেন। ড্যাজেল কালার মোড প্রয়োগ করে পিক্সেল-লেভেল কালার রেস্টোরেশনের মাধ্যমে প্রাণবন্ত ও লাইফ-লাইক ফটো তৈরি করতে পারেন।

    এই ফোনের অন্যতম অদ্বিতীয় বৈশিষ্ট্য হলো এর শার্ক ফিন রাইজিং ফ্রন্ট ক্যামেরা, যা সুন্দরভাবে ডিজাইন করা 16-মেগাপিক্সেল ক্যামেরা যা 0.8 সেকেন্ডের মধ্যে উপরের প্রান্ত থেকে বেরিয়ে আসে। এই ক্যামেরাটি তার পাশের দিক থেকে 11 ডিগ্রি কোণ করে উঠে থাকে ফলে সেলফি ফটো তোলার জন্য এটি সর্বোত্তম কোন তৈরি করতে পারে।

    বাক্সের মধ্যে কি আছে?

    বর্তমানে ভারতবর্ষে OPPO Reno 10x জুমজেট ব্লাক এবং ওসেন গ্রিন রংয়ে উপলব্ধ। বেস মডেলটিতে 6 GB RAM ও 128 GB স্টোরেজ স্পেস উপলব্ধ যার দাম 39,900 টাকা এবং 8 GB RAM ও 256 GB ROM সহ মডেলটির দাম 49,900 টাকা। 7 জুন এই ডিভাইসটি ভারতবর্ষে প্রথম সেল করা হবে।

    লুক টেস্ট

    Reno 10x জুমমডেলটিতে আছে 3-ডি কার্ভড গ্লাস যার জন্য আপনি মসৃণ স্পর্শ ও স্লিক সিলোয়েট পাচ্ছেন আর ক্যামেরা ফ্লাশটি ব্যাক কভারের সঙ্গে আটকানো থাকে। স্মার্টফোনটিতে বেজেল-বিহীন ডিসপ্লে সহ শার্ক-ফিন উত্তোলিত ক্যামেরা আছে। ডিসপ্লের একটু উপরের দিকের একটি ছোট্ট স্লটে ইয়ারপিস ও লাউডস্পিপার রয়েছে যা এই ডিভাইসটির স্টিরিও স্পিকার সাউন্ড দেয়।

    Reno 10x জুম6.6 ইঞ্চি এছএইচডি+ ডিসপ্লে, অ্যামোএলইডি প্যানেল, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাপোর্ট এবং এটি দীর্ঘস্থায়ী ও স্ক্রাচ-প্রতিরোধী কামিং গরিলা গ্লাস 6 দ্বারা সুরক্ষিত।

    হুড-এর নীচে

    Qualcomm Snapdragon 855 প্রসেসর এবং 8 GB RAM, এই Reno 10 x জুম-এ আছে চতুর্থ জেনারেশনের AI ইঞ্জিন। 4,065 এমএএইচ ব্যাটারি সারাদিনের যথেষ্ট পরিমাণ রসদ জোগায় এবং OPPO-র 3.0 ফাস্ট চার্জিং দ্বারা চার্জ করা যায়। এটিতে আছে বেসড অ্যান্ড্রয়েড 9 অপারেটিং সিস্টেম।

    গেম অন

    শাটার-হ্যাপি করে তোলার পাশাপাশি, এই ডিভাইসটি গেমার্সদের খুশী করে তোলে। এই স্মার্টফোনটিতে সিস্টেম-লেভেল অপটিমাইজেশন, হাইপার বুস্ট সলিউশন অন্তর্ভুক্ত। এই সলিউশনটি স্বাধীনভাবে OPPO দ্বারা ডেভালপ করা যাতে তিনটি মডিউল আছে – গেম বুস্ট, সিস্টেম বুস্ট এবং অ্যাপ বুস্ট যা গেম সংক্রান্ত অভিজ্ঞতা, সিস্টেমের স্পিড ও অ্যাপ ওপেনিং স্পিডের ক্ষেত্রে সুনির্দিষ্টভাবে প্রত্যেকটির কর্ম সম্পাদনে উন্নতি ঘটায়।

    এই সিরিজটি বিশ্বের প্রথম এমন মোবাইল ফোন যাতে আছে গেমস খেলার জন্য TÜV Rheinland's High-Performance Certification.

    এছাড়াও, Reno 10x জুমফোনটিতে আছে থার্মাল জেল, গ্রাপাইট শিট, কপার পাইপ লিক্যুইড কুলিং ও ট্রাই-কুলিং কন্ট্রোল যা কার্যকরীভাবে স্মার্টফোনটির তাপমাত্রাকে দারুণভাবে নিয়ন্ত্রন করে এবং কোনোভাবে যাতে এটি ওভারহিটিং না হতে পারে তার থেকে সুরক্ষা দান করে।

    অগ্রিম সিদ্ধান্ত

    OPPO Reno 10x জুম-এর ফ্লাগশিপ শিরোনামের প্রতি যথাযোগ্য মূল্য প্রদান করে। দারুনভাবে ডিজাইন করা, অত্যন্ত সুগঠিত এবং সঠিক মূল্য এগুলি সবকটি একত্রে মিলিত হয়েছে এই মোবাইল ফোনটিতে। মাঝারি মূল্যের স্মার্টফোনের মধ্যে এটি তার সিম্পলিসিটি ও ডিটেল সহযোগে সর্বোচ্চ স্থান দখলের উপযোগী হিসাবে তার মূল্যের সঙ্গে যথোপযুক্ত। এর ট্রিপল-ক্যামেরা সেট-আপ এবং সেই অনুযায়ী এর দাম হওয়ার জন্য OPPO Reno 10x জুমকেতাদুরস্ত, কাটিং-এজ ও টেক-স্যাভি জেনারেশনের কাছে বাধ্যতামূলক হয়ে উঠেছে।

    First published:

    Tags: Oppo, Oppo Reno

    পরবর্তী খবর