প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

অ্যান্ড্রয়েড ১১ আপডেটের জেরে একাধিক সমস্যা Mi A3 ফোনে, বিনামূল্যে ও নিঃশর্তে রিপেয়ারিংয়ের পরিষেবা Xiaomi-এর

অ্যান্ড্রয়েড ১১ আপডেটের জেরে একাধিক সমস্যা Mi A3 ফোনে, বিনামূল্যে ও নিঃশর্তে রিপেয়ারিংয়ের পরিষেবা Xiaomi-এর

দেশের সমস্ত Mi A3 ব্যবহারকারীদের বিনামূল্যে ও নিঃশর্তে ফোন রিপেয়ারিং করার পরিষেবা দেওয়া হবে বলে জানিয়েছে Xiaomi

  • Share this:

Xiaomi Mi A3: সম্প্রতি বেশ কয়েকটি স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট নিয়ে এসেছে Xiaomi। এর মধ্যে রয়েছে Mi A3 ফোনটিও। কিন্তু এই আপডেটের জেরে সমস্যায় পড়েছেন Mi A3 ব্যবহারকারীরা। আপডেট হওয়া মাত্রই ফোনে নানা রকমের সমস্যা দেখা দিচ্ছে। কোনও ফোন অন হচ্ছে না। কোনওটায় আবার মাদারবোর্ডে সমস্যা দেখা দিচ্ছে। দেশের নানা প্রান্ত থেকে একের পর এক অভিযোগ আসছে। সমস্যার সমাধানে শেষমেশ এগিয়ে এল প্রস্তুতকারী সংস্থা Xiaomi। সম্প্রতি সংস্থার তরফে জানানো হয়েছে, দেশের সমস্ত Mi A3 ব্যবহারকারীদের বিনামূল্যে ও নিঃশর্তে ফোন রিপেয়ারিং করার পরিষেবা দেওয়া হবে।

খুব তাড়াতাড়ি সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছে Xiaomi। তবে ঠিক কী কারণে এই সমস্যা হয়েছে, তা এখনও স্পষ্ট করা হয়নি। সম্প্রতি এক বিবৃতিতে Xiaomi-এর তরফে জানানো হয়েছে, অ্যান্ড্রয়েড ১১ আপডেটের সূত্র ধরে Mi A3 ডিভাইজে যে সমস্যা দেখা গিয়েছে, সেই বিষয়ে অবগত সংস্থা। সাময়িক ভাবে এই আপডেট থামানোর ব্যবস্থা করা হচ্ছে। ডেভেলপররা বিষয়টি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন। ব্যবহাকারীদের কাছে আবেদন, যাঁরা এই আপডেটের জন্য সমস্যায় পড়েছেন, তাঁরা যেন নিকটবর্তী সার্ভিস সেন্টারে গিয়ে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা ২০০০-এর বেশি সার্ভিস সেন্টারে বিনামূল্যে ও নিঃশর্তে ফোন রিপেয়ারিং করার পরিষেবা দেওয়া হবে। যে সমস্যা হয়েছে তার জন্য সংস্থা দুঃখিত। তবে দ্রুত সমাধানের প্রচেষ্টায় নিরন্তর প্রয়াস চলছে।

বলা বাহুল্য, Android 11 আপডেট আসার পর থেকে Mi A3 ফোনে একের পর এক জটিলতা তৈরি হয়। Xiaomi-এর Mi A3 ব্যবহারকারীরা তাঁদের ফোন ব্যবহারের সময়ে নানা সমস্যার সম্মুখীন হতে শুরু করেন। বেশ কয়েকটি ফোন ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে। অনেক ফোন সুইচ অন করা যায়নি। এই অস্থির পরিস্থিতিতে অনেকে ফোন রিপেয়ারিংয়ের জন্য নিকটবর্তী Mi স্টোরে ছুটে যান। কিন্তু সেখানেও বড় বিপদ। ফোন ঠিক করে দেওয়ার জন্য মোটা টাকা দাবি করে সার্ভিসিং সেন্টারগুলি। একাংশের অভিযোগ, ফোন ঠিক করতে গিয়ে ৫০০০ থেকে ১১,০০০ টাকা পর্যন্ত চার্জ করা হচ্ছে। ফোনের মাদারবোর্ডে রিপ্লেস করার কথা বলছে রিপেয়ারিং সেন্টারগুলি। এক কথায় বলতে গেলে, ফোন ছাড়াই দিন কাটাতে হচ্ছে। গ্রাহকদের অভিযোগ, ডেভেলপররা কোনও রকম টেস্ট না করেই ফোনে আপডেট নিয়ে এসেছেন। আর তাঁদের এই অপরিণামদর্শী কাজের শিকার হচ্ছেন নির্দোষ গ্রাহকরা। কোনও উপযুক্ত কারণ ছাড়াই পকেট থেকে মোটা টাকা খোয়াতে হচ্ছে। দিনের পর দিন ফোন চালু না থাকায়, কাজের জায়গা থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে।

উল্লেখ্য Xiaomi-র দেওয়া বিবৃতি অনুযায়ী, বর্তমানে দেশের সমস্ত Mi A3 ব্যবহারকারীদের বিনামূল্যে ও নিঃশর্তে ফোন রিপেয়ারিং করার পরিষেবা দেওয়া হবে। অর্থাৎ সংশ্লিষ্ট ডিভাইজটির যদি ওয়ারেন্টি পেরিয়েও যায়, তা হলেও কোনও সমস্যা হবে না। সমস্ত ফোনেই বিনামূল্যে রিপেয়ারিং হবে।

Published by: Ananya Chakraborty
First published: January 5, 2021, 6:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर